ইন্দোনেশিয়াতে লঞ্চ হয়েছে Yamaha Vixion 2017 Edition

ইয়ামাহা ইন্দোনেশিয়াতে Yamaha Vixion ২০১৭ এডিশন লঞ্চ করেছে। বর্তমানে আমাদের দেশে বেশকিছু Yamaha Vixion Advance রয়েছে, কিন্তু সেগুলো ২০১৫ সালের এডিশন। Yamaha R15 V3 এর মতোই Yamaha Vixion 2017 Edition নতুন ইঞ্জিন এবং ডিজাইনসমৃদ্ধ সম্পূর্ন নতুন একটি বাইক। আমরা প্রায় নিশ্চিত যে এসিআই মোটরস বাংলাদেশে এই বাইকটি আমদানি করবে না, তবে কিছু ইমপোর্টাররা এই সুযোগের সদ্ব্যবহার করতে পারে। ইন্দোনেশিয়া এর আন্তর্জাতিক মোটর শো ২০১৭ তে ইয়ামাহা তাদের নতুন বাইক Yamaha Vixion 2017 Edition লঞ্চ করে। এই বাইকটির দুটি ভার্শন রয়েছে, একটি সাধারন ভার্শন যার কেবলমাত্র বাইরের আউটলুক পরিবর্তন হয়েছে, এবং আরেকটি হচ্ছে পুরোপুরি একটি নেকেড স্পোর্টস বাইক। Yamaha Vixion 2017:…

Review Overview

User Rating: 3.72 ( 3 votes)

ইয়ামাহা ইন্দোনেশিয়াতে Yamaha Vixion ২০১৭ এডিশন লঞ্চ করেছে। বর্তমানে আমাদের দেশে বেশকিছু Yamaha Vixion Advance রয়েছে, কিন্তু সেগুলো ২০১৫ সালের এডিশন। Yamaha R15 V3 এর মতোই Yamaha Vixion 2017 Edition নতুন ইঞ্জিন এবং ডিজাইনসমৃদ্ধ সম্পূর্ন নতুন একটি বাইক। আমরা প্রায় নিশ্চিত যে এসিআই মোটরস বাংলাদেশে এই বাইকটি আমদানি করবে না, তবে কিছু ইমপোর্টাররা এই সুযোগের সদ্ব্যবহার করতে পারে।

vixion 2017

ইন্দোনেশিয়া এর আন্তর্জাতিক মোটর শো ২০১৭ তে ইয়ামাহা তাদের নতুন বাইক Yamaha Vixion 2017 Edition লঞ্চ করে। এই বাইকটির দুটি ভার্শন রয়েছে, একটি সাধারন ভার্শন যার কেবলমাত্র বাইরের আউটলুক পরিবর্তন হয়েছে, এবং আরেকটি হচ্ছে পুরোপুরি একটি নেকেড স্পোর্টস বাইক।

yamaha vixion 2017 specification

Yamaha Vixion 2017: রেগুলার এডিশন

ইয়ামাহা ভিক্সিয়ন এর রেগুলার এডিশনে আগের সেই ১৬.২ বিএইচপি এবং ১৪.৫ এনএম টর্কবিশিষ্ট ইঞ্জিন রয়েছে। এর ইঞ্জিনের ক্র্যাংককেসটি নতুনভাবে ডিজাইন করা হয়েছে। বাইকটিতে ৫-স্পীড গিয়ারবক্স এবং ১২০ সাইজের রিয়ার টায়ার রয়েছে। বাইকটিতে স্ট্যান্ডার্ড অপশন হিসেবে কিক স্টার্টার এবং বক্স সুইং আর্ম থাকবে। নতুন এডিশনের বাইকে ফুয়েল ট্যাংকের বদলে ড্যাশবোর্ডে ইগনিশন দেয়া হয়েছে।

yamaha vixion 2017 in bd

বাইকটির স্পীডোমিটারটি সম্পূর্ন Yamaha R15 V3 এর মতো । এতে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য যেমন স্পীড, ট্যাকোমিটার, গিয়ার ইন্ডীকেটর, গিয়ার শিফট ইন্ডিকেটর, অডোমিটার, দুইটি ট্রিপ মিটার, ফুয়েল কনসাম্পশন, এভারেজ স্পীড, ঘড়ি, ইত্যাদি সম্বলিত একটি এলসিডি ডিসপ্লে রয়েছে।

yamaha vixion 2017 price in bangladesh

Yamaha Vixion 2017 রেগুলার এডিশনে সবচেয়ে বড় যে পরিবর্তন আনা হয়েছে সেটা হচ্ছে যে এর হেডলাইটটি ফুল এলইডি নয়। সম্পূর্ন বাইকটির বর্তমান ওজন ১৩২ কিলোগ্রাম এবং এতে একটি ১২ লিটার ধারনক্ষমতাসম্পন্ন ফুয়েল ট্যাংক রয়েছে।

yamaha vixion 2017

Yamaha Vixion 2017: Type R Edition

যদি আপনার মনে হয় যে রেগুলার এডিশনে প্রচুর পরিবর্তন এসেছে, তবে পুনরায় ভাবুন, কারন এই “R” এডিশন যেকাউকে চমকে দিতে সক্ষম। বাইকটিতে একটি ১৫৫ সিসি লিকুইড কুলড ইঞ্জিন রয়েছে যেটা ১৯.১ বিএইচপি শক্তি এবং ১৪.৭ এনএম টর্ক উতপন্ন করে। এটাতে এসিস্ট এবং স্লিপার ক্লাচ রয়েছে। এর গিয়ারবক্সটি একটি ৬-স্পীড গিয়ারবক্স এবং বাইকটিতে ডাই কাস্ট এলুমিনিয়াম এর সুইং আর্ম ব্যবহার করা হয়েছে।

yamaha vixion power

Yamaha Vixion 2017: Type R এডিশনের ফ্রেমটি Yamaha R15 V3 থেকে নেয়া হয়েছে, এবং যদি ভালোভাবে লক্ষ্য করা হয় তবে বোঝা যাবে যে এই বাইকটি আসলে Yamaha R15 V3 এর একটি নেকেড ভার্শন। এর ইঞ্জিনে উন্নতমানের পাওয়ার ডেলিভারি এর জন্য ভ্যারিয়েবল ভালভ একচুরেশন ব্যবহার করা হয়।

yamaha vixion price in indonesia

Vixion R এর ওজন ১৩১ কিলোগ্রাম, এবং এতে ১১ লিটারের একটি ফুয়েল ট্যাংক রয়েছে। সবচাইতে গুরুত্বপূর্ন বিষয় হচ্ছে, এর পেছনে ১৩০ সাইজের টায়ার রয়েছে। এছাড়াও ইয়ামাহা দাবী করেছে যে বাইকটিতে ৫০:৫০ ওয়েইট ডিস্ট্রিবিউশন করা হয়েছে। বাইকটির স্পীডোমিটার, ডিজাইন, হেডলাইট এবং বাকি সবকিছু রেগুলার এডিশনের মতোই, তবে এতে একটি টো শিফটার রয়েছে।

yamaha vixion 2017 price in india

আমরা নিশ্চিত নই যে কখন এই বাইকদুটো বাংলাদেশে আসবে এবং আসলেও এগুলোর দাম কিরকম হবে তবে আমরা যখই জানতে পারবো, তখনই যত দ্রুত সম্ভব আমাদের ব্লগে নিউজ আপডেট করে দেবো। আমরা আশা করবো শীঘ্রই বাংলাদেশে এরকম মোটরসাইকেল আমদানী করা হবে। ইন্দোনেশিয়াতে Yamaha Vixion 2017 Edition লঞ্চ করার ফলে বাইকটি Honda CB150R Streetfire এর সাথে সমানে সমানে পাল্লা দিতে পারবে।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: সকল লেখা সুরক্ষিত !!