কিওয়ে আরকেএস ১০০-এর ডিসকাউন্ট অফার

বাংলাদেশে কিওয়ে মোটরসাইকেলের একমাত্র পরিবেশক স্পিডোজ লিমিটেড তাদের ফ্ল্যাগশিপ প্রোডাক্ট কিওয়ে আরকেএস ১০০ বাইকটিতে ৮,৫০০ টাকা নগদ মূল্যছাড় দিয়েছে। তাদের স্টক শেষ না হওয়া পর্যন্ত এই অফার চলবে এবং আমাদের ধারণা এটা ৩১ ডিসেম্বরের আগে শেষ হবে না। আরকেএস ১০০’ই কিওয়ের সবচেয়ে বেশি বিক্রিত বাইক। আর গতবছর স্পিডোজ বাইকটিতে বেশ কিছু পরিবর্তন আনে। তারা বাইকটিতে নতুন গ্রাফিকস ব্যবহার করে, যার ফলে বাইকটি আরো বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। বাইকটিতে সিঙ্গেল সিলিন্ডার ১০০ সিসি ইঞ্জিন রয়েছে, যেটি সর্বোচ্চ ৭.৩ বিএইচপি ও ৭.৬ নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে। কিওয়ে আরকেএস সিরিজ মূলত কমিউটার সিরিজ। আর অধিকাংশ ক্ষেত্রেই কমিউটার বাইকগুলোতে খরচ বাঁচাতে গিয়ে…

Review Overview

User Rating: 4.8 ( 1 votes)

বাংলাদেশে কিওয়ে মোটরসাইকেলের একমাত্র পরিবেশক স্পিডোজ লিমিটেড তাদের ফ্ল্যাগশিপ প্রোডাক্ট কিওয়ে আরকেএস ১০০ বাইকটিতে ৮,৫০০ টাকা নগদ মূল্যছাড় দিয়েছে। তাদের স্টক শেষ না হওয়া পর্যন্ত এই অফার চলবে এবং আমাদের ধারণা এটা ৩১ ডিসেম্বরের আগে শেষ হবে না।বাংলাদেশে কিওয়ে আরকেএস ১০০-এর দাম

আরকেএস ১০০’ই কিওয়ের সবচেয়ে বেশি বিক্রিত বাইক। আর গতবছর স্পিডোজ বাইকটিতে বেশ কিছু পরিবর্তন আনে। তারা বাইকটিতে নতুন গ্রাফিকস ব্যবহার করে, যার ফলে বাইকটি আরো বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। বাইকটিতে সিঙ্গেল সিলিন্ডার ১০০ সিসি ইঞ্জিন রয়েছে, যেটি সর্বোচ্চ ৭.৩ বিএইচপি ও ৭.৬ নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে।

কিওয়ে আরকেএস সিরিজ মূলত কমিউটার সিরিজ। আর অধিকাংশ ক্ষেত্রেই কমিউটার বাইকগুলোতে খরচ বাঁচাতে গিয়ে সেগুলোর দৃষ্টিআকর্ষণী ডিজাইন করা সম্ভব হয় না। কিন্তু কিওয়ে সবসময়ই তাদের বাইকের লুকস ও ডিজাইনের ব্যাপারে সচেতন থেকেছে।

কিওয়ে আরকেএস ১০০ নিঃসন্দেহে একটি দৃষ্টিনন্দন ও মনকাড়া ডিজাইনের একটি বাইক। এর ফুয়েল ট্যাঙ্কটি বেশ চওড়া ও ভালো করে ডেন্ট করা, সঙ্গে বিকিনি কাউলিংও রয়েছে। আর সিটটিও বেশ বড়ো ও আরামদায়ক। তাছাড়া স্পোর্টস বাইকের মতো কিছুটা স্প্লিটও।কিওয়ে আরকেএস ১০০-এর স্পেসিফিকেশন

বাইকটির অন্য আরেকটি আকর্ষণীয় অংশ এর হেড ও টেইল ল্যাম্প। অন্যদিকে এর সাইড প্যানেল ও রিয়ার প্যানেলও বেশ সুন্দর ও মাসলড ডিজাইনের সঙ্গে মানানসই। তাছাড়া আপনি বাইকটির গ্র্যাব রেইল, ইন্ডিকেটর ল্যাম্প ও স্পিডমিটার কনসোলটিও নিশ্চিতভাবে পছন্দ করবেন। আর সবচেয়ে বড়ো ব্যাপার হলো, সাধারণ কমিউটারের ফিনিশিং খুব ভালো মানের না হলেও, এই বাইকটির ক্ষেত্রে তা খুবই চমৎকার।

কিওয়ে আরকেএস ১০০-এ অ্যালয় হুইল ব্যকহার করা হয়েছে। টায়ারগুলোও বেশ ভালো মানের, তবে টিউব টায়ার। এই কমিউটারটির আরেকটি শক্তিশালী জায়গা এর ব্রেকিং। কিওয়ে আরকেএস ১০০-এর সামনে ডিস্ক ও পিছনে ড্রাম ব্রেক রয়েছে।

বাইকটির সামনে টেলিস্কোপিক সাসপেনশন ও পিছনে কয়েল স্প্রিং সাসপেনশন ব্যবহার করা হয়েছে। তবে পিছনের সাসপেনশনটি ঠিক মানায়নি। বাইকটি দেখে যতোটুকু মনে হয়েছে, এর সাসপেনশন আরো ভালো হওয়া উচিৎ ছিলো। তবে সাসপেনশন ছাড়াও এর এক্সজস্ট পাইপের মাফলারটিও ঠিক মানায়নি।কিওয়ে আরকেএস ১০০-এর মূল্যছাড়

তবে সব মিলিয়ে কিওয়ে আরকেএস ১০০ ডিজাইন ও লুকের সুন্দর সমন্বয় ঘটেছে। লুকস ও ডিজাইনের দিক থেকে এটি অন্য যেকোনো কমিউটারের চেয়ে এগিয়ে থাকবে। অবশ্যই এটা আপনার ভালো লাগবে।

কিওয়ে আরকেএস ১০০-এর মূল্য ছাড়

বাংলাদেশের বাজারে কিওয়ে আরকেএস ১০০-এর মূল্য রাখা হয়েছিলো ১৩০,০০০ টাকা। তবে কয়েক মাস আগে তা কমিয়ে ১২৪,৫০০ করা হয়। আর এখন স্পিডোজ লিমিটেড মাত্র ১১৬,০০০ টাকায় বাইকটি বিক্রি করবে ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত।

About মাহামুদ সেতু

হ্যালো রাইডারস, আমি মাহামুদ সেতু। থাকি রাজশাহীতে, পড়াশোনাও রাবি’তে। যদিও আমার নিজস্ব কোনো বাইক নেই, তারপরও আমি কিন্তু বাইকের ব্যাপারে পাগল। এক্ষেত্রে আমাকে ‘চন্দ্রাহত’ও বলতে পারেন, মানে ওই দূর থেকে চাঁদের (আমার ক্ষেত্রে বাইক) প্রেমে পাগল হয় যারা, তারা আর কি। যাই হোক, মূল কথায় আসি। গত দুই বছর ধরেই আমি বাইকবিডি.কমের নিয়মিত পাঠক। এখান থেকেই আমি বাইক সম্পর্কে আমার জ্ঞানতৃষ্ণা নিবারণ করেছি। ব্লগের সবগুলো লেখাই একাধিকবার পড়েছি। এখানেই জানতে পারলাম বাইক মোডিফিকেশন সম্পর্কে। শেষমেশ এখন তো সিদ্ধান্তই নিয়ে ফেলেছি, বাইক নিয়েই কাজ করবো। মানে, বাইক মোডিফিকেশনটাকেই পেশা হিসেবে নিতে চাচ্ছি। জানি কাজটা কঠিন, তারপরও আমি আশাবদী। আমার জন্য দোয়া করবেন। অবশ্য বাইক মোডিফিকেশন নিয়ে কাজ করতে আগ্রহী হওয়ার পিছনে আরেকটি কারণ রয়েছে। দেশে এতো এতো সুন্দর, দ্রুতগতির ও ভালো বাইক (বাংলাদেশে আইনত যার সর্বোচ্চ সীমা ১৫০সিসি) আছে, অথচ আমার পছন্দ হোন্ডা সিজি ১২৫। আমার খুবই ইচ্ছা এই ক্ল্যাসিক বাইকটি কিনে নিজের হাতে মোডিফিকেশন করার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Sign up to our newsletter!


error: সকল লেখা সুরক্ষিত !!