২০১৮ সালের টপ ক্রুজার মোটরসাইকেল বাংলাদেশ

পুরো বিশ্বে  বাইক নিয়ে ঘোরাঘুরি ও ট্র্যাভেলিং এ যাওয়া আজকাল জনপ্রিয় হয়ে উঠেছে। আজকাল বাংলাদেশে মোটরসাইকেল ট্র্যাভেলিং প্রচুর আকারে বেড়ে গিয়েছে। তাই আজকাল আমাদের দেশের মানুষেরা তাদের ছুটিতে ভ্রমন ও লং ড্রাইভ এর জন্য ভাল মানের ও কমফোরটেবল মোটরসাইকেল খুজে থাকেন। এই জন্য আমরা ২০১৮ সালের কিছু ক্রুজার মোটরসাইকেল এর তালিকা তৈরী করেছি। তাই এখানে আমরা ২০১৮ সালের টপ ক্রুজার মোটরসাইকেল এর বিষয়ে কিছু আলোচনা তুলে ধরার চেষ্টা করেছি। মোটরসাইকেল এর মাধ্যমে অনেক রকম কাজ করা যায় তাই এটাকে মাল্টি ইউটিলিটি ভেহিক্যাল ও বলা যায়। এটা যেমন কমিউটিং এর দিক দিয়ে সাহায্য করে তেমনি রাইড ও স্পোর্টস এর জন্য ও…

Review Overview

User Rating: 1.55 ( 1 votes)

পুরো বিশ্বে  বাইক নিয়ে ঘোরাঘুরি ও ট্র্যাভেলিং এ যাওয়া আজকাল জনপ্রিয় হয়ে উঠেছে। আজকাল বাংলাদেশে মোটরসাইকেল ট্র্যাভেলিং প্রচুর আকারে বেড়ে গিয়েছে। তাই আজকাল আমাদের দেশের মানুষেরা তাদের ছুটিতে ভ্রমন ও লং ড্রাইভ এর জন্য ভাল মানের ও কমফোরটেবল মোটরসাইকেল খুজে থাকেন। এই জন্য আমরা ২০১৮ সালের কিছু ক্রুজার মোটরসাইকেল এর তালিকা তৈরী করেছি। তাই এখানে আমরা ২০১৮ সালের টপ ক্রুজার মোটরসাইকেল এর বিষয়ে কিছু আলোচনা তুলে ধরার চেষ্টা করেছি।

top cruiser motorcycle টপ ক্রুজার মোটরসাইকেল

মোটরসাইকেল এর মাধ্যমে অনেক রকম কাজ করা যায় তাই এটাকে মাল্টি ইউটিলিটি ভেহিক্যাল ও বলা যায়। এটা যেমন কমিউটিং এর দিক দিয়ে সাহায্য করে তেমনি রাইড ও স্পোর্টস এর জন্য ও এটা ব্যবহার করা যায়। আমাদের দেশের বেশির ভাগ মোটরসাইকেল কোম্পানি রাইড ও স্ট্রিট স্পোর্টস এর উপর ফোকাস করে মোটরসাইকেল তৈরি ও আমদানী করে থাকে।

বর্তমানে খুব কম কোম্পানি আছে যারা ক্রুজার টাইপ এর মোটরসাইকেল বাংলাদেশে নিয়ে আসছে। তাই আমাদের দেশের রাস্তায় খুব কম পরিমান ক্রুজার মোটরসাইকেল দেখা যায়। এখানে আমরা বাজারে পাওয়া যায় এমন কিছু ক্রুজার মোটরসাইকেল এর তালিকা তুলে ধরলাম আপনাদের জন্য।

bajaj avenger street 150 street engine specification feature review price

টপ ক্রুজার মোটরসাইকেল – বাজাজ এ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০

বাংলাদেশের টপ ক্রুজার মোটরসাইকেল এর তালিকায় আমরা সর্বপ্রথম আপনাদের জন্য তুলে ধরেছি যে নাম তা হল বাজাজ এ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০। এটা বাংলাদেশের খুব কম পরিমান ক্রুজার মোটরসাইকেল এর মধ্যে বেশ জনপ্রিয় মডেল। বাজাজ এর সফল মডেল বাজাজ এ্যাভেঞ্জার ২২০ স্ট্রিট ভার্শন থেকে এ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ সিসি এসেছে।

এ্যাভেঞ্জার স্ট্রিট ১৫০ এর ইঞ্জিন বাজাজ পালসার ১৫০ এর মতই প্রায় একই রকম কিন্তু এর ইঞ্জিনের রেশিও একটু ভিন্ন। হাইওয়ে রাস্তার জন্য ইঞ্জিনটা খুব ভাল মানের। এছাড়াও চাকা স্টীল স্পোক রিম এর পরিবর্তে অ্যালয় রিম ও টিউবলেস টায়ারস দেওয়া হয়েছে।

>> Bajaj Bike Price In Bangladesh 2018 <<

মোটরসাইকেলটির লুকস ও ডিজাইন বেশ সুন্দর, আকর্ষনীয় ও স্টাইলিশ কিন্তু ক্ল্যাসিক থিমটাকে বাদ দেয়া হয়েছে। খুব ভাল বসার জায়গা সহ এর স্যাডেল ও বেশ কমফোরটেবল এবং হাইট ও কম। বড় হ্যান্ডেলবার ও ফুরেস্ট এর জন্য কন্ট্রোল ও অনেকক্ষন রাইড করার পর বেশ কমফোরটেবল বোধ করা যায়।

keeway superlight engine specification feature review price

প ক্রুজার মোটরসাইকেল – কিওয়ে সুপারলাইট ১৫০

বাংলাদেশের টপ ক্রুজার মোটরসাইকেল এ আমরা দ্বিতীয় নাম তুলে ধরব আপনাদের কাছে তা হল কিওয়ে সুপারলাইট। কিওয়ে সুপারলাইট ১৫০ স্ট্রিট ক্রুজার যেটা কিওয়ে  বাংলাদেশে নিয়ে এসেছে এবং কিওয়ের অফিশিয়ালি ডিস্ট্রিবিউট করেছে স্পিডোজ লিমিটেড। মোটরসাইকেলটি বেশ বড় এবং এর ভিড়ের মধ্যেও ডিজাইন এর উপর আকর্ষন জাগবে।

>> Click To See The Test Ride Review Of Keeway Superlight 150 <<

ক্রুজিং এর উপর ফোকাস করেই এর ডিজাইনটা করা হয়েছে। সাইজ, জায়গা এবং ফিচারস এর উপর নির্ভর করে বোঝা যায় যে এটা বেশ বড় মোটরসাইকেল। যদিও পুরাতন স্টাইল এর উচু হ্যান্ডেলবার, রাউন্ড পিট অডো, ফ্যাটার টায়ার, ওয়াইডার হুইল মাডগার্ড এবং ডাবল পাইপ সব মিলিয়ে কিওয়ে সুপারলাইট ১৫০ বাজারে একধরনের আলাদা পরিচয় বহন করে।

তাই যারা ক্রুজার এর বড় ফ্যান এবং যাদের হাইট ও ওয়েট একটু বেশি তাদের জন্য এই বড় সাইজের বাইকটা বেশ ভাল হবে। কিন্তু কম হাইট রাইডদের এই নিয়ে চিন্তা করতে হবে না। এর স্যাডেল হাইট ও সহজে কন্ট্রোল করা যায় বলে কম হাইট রাইডারদের জন্য খুব আরামদায়ক এটা।

haojue tr 150 engine specification feature review price

টপ ক্রুজার মোটরসাইকেল – হাওজু টিআর ১৫০

পাঠকেরা আমরা আপনাদের আগেই বলেছি যে আমাদের মার্কেটে খুব কম পরিমান ক্রুজার পাওয়া যায়। তাই আমরা বাজারে পাওয়া যায় এমন কিছু ক্রুজার মোটরসাইকেল এর মডেল আমাদের বাংলাদেশের টপ ক্রুজার এর তালিকা তুলে ধরেছি। হাওজু টিআর ১৫০ মোটরসাইকেলটির ডিস্ট্রিবিউটার হচ্ছে কর্ণফুলী ট্রেডিং করপোরেশন বাংলাদেশ।

হাওজু টিআর ১৫০ দেখতে বেশ সুন্দর ও ডিজাইন ও বেশ স্টাইলিশ  মর্ডান ক্রুজার এর মত লাগে। বাইকটির স্পোর্টি ডিজাইন এবং দেখতে বেশ ভিন্ন ও স্টাইলিশ বলে যারা ক্রুজার টাইপ মোটরসাইকেল এর ফ্যান না তারা এটার প্রতি আকর্ষিত হয়। ডিজাইন, কালার স্কিম এবং ইকোনমিক্স এর দিক দিয়ে হিসেব করলে হাইওয়ে ও রাস্তার ভিড়ে চালানোর জন্য বেশ সক্ষম।

>> Haojue TR Price In Bangladesh 2018 <<

তাই যারা ছুটিতে ও লং রাইড করতে ভালবাসে তাদের জন্য হাওজু টিআর ১৫০ ভাল একটা চয়েস। মোটরসাইকেলটি কর্ণফুলী এর মাধ্যমে এসেছে তাই সেলস সার্ভিস এবং মেইন্টেন্স খুব সহজ আমাদের দেশে।

অতএব পাঠকেরা এই ছিল টপ ক্রুজার মোটরসাইকেল এর বিষয়ে ছোট তালিকা। তাই আশা করি নতুন বছরে এগুলোর মধ্যে যে একটা আপনার সাথী হয়ে যেতে পারে। তাই নিরাপদে রাইড করুন, নিরাপদে থাকুন এবং আমাদের সাথে থাকুন। ধন্যবাদ সবাইকে।

--

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*