২০১৮ সালের টপ ১৫০সিসি মোটরসাইকেল(স্ট্রিট কমিউটার)

তরুন প্রজন্মের কাছে মোটরসাইকেল অনেকটা স্বপ্নের বস্তুর মত। গত বছর বাংলাদেশে ইঞ্জিন এর ক্যাপাসিটি ১৬৫সিসি লিমিট করা হয়েছে। তার আগে অনেক বছর ধরে আমাদের দেশের শহরে ১৫০সিসি মোটরসাইকেল তার রাজত্ব চালিয়েছে। সেইনুযায়ী এই সেগমেন্টকে ধরে রেখে এখানে ২০১৮ সালে বাংলাদেশে ২ লাখের নিচে  টপ ১৫০সিসি মোটরসাইকেল এর বিষয়ে বলব। বাংলাদেশের রাইডারদের উপর নির্ভর করে ১৫০সিসি মোটরসাইকেল এর বিভিন্ন ধরনের মডেল বাজারে পাওয়া যাচ্ছে। চলমান ব্র্যান্ডস ও কোম্পানি গুলো খুব দ্রুত তাদের ব্যবসা বৃ্দ্ধি করছে। আবার কিছু কোম্পানি বাংলাদেশেই তাদের প্রডাকশন শুরু করেছে। আবার যেই মডেলগুলো আছে তার দাম খুব দ্রুত কমছে। তাই আপনার বাজেট যদি ২ লাখ এর মধ্যে হয়,…

Review Overview

User Rating: Be the first one !

তরুন প্রজন্মের কাছে মোটরসাইকেল অনেকটা স্বপ্নের বস্তুর মত। গত বছর বাংলাদেশে ইঞ্জিন এর ক্যাপাসিটি ১৬৫সিসি লিমিট করা হয়েছে। তার আগে অনেক বছর ধরে আমাদের দেশের শহরে ১৫০সিসি মোটরসাইকেল তার রাজত্ব চালিয়েছে। সেইনুযায়ী এই সেগমেন্টকে ধরে রেখে এখানে ২০১৮ সালে বাংলাদেশে ২ লাখের নিচে  টপ ১৫০সিসি মোটরসাইকেল এর বিষয়ে বলব।

বাংলাদেশের রাইডারদের উপর নির্ভর করে ১৫০সিসি মোটরসাইকেল এর বিভিন্ন ধরনের মডেল বাজারে পাওয়া যাচ্ছে। চলমান ব্র্যান্ডস ও কোম্পানি গুলো খুব দ্রুত তাদের ব্যবসা বৃ্দ্ধি করছে। আবার কিছু কোম্পানি বাংলাদেশেই তাদের প্রডাকশন শুরু করেছে।

top 150cc motorcycle priced below 2 lac 2018 in bangladesh

আবার যেই মডেলগুলো আছে তার দাম খুব দ্রুত কমছে। তাই আপনার বাজেট যদি ২ লাখ এর মধ্যে হয়, তবে অনেক বাইকের অপশন রয়েছে। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি বাংলাদেশে পাওয়া যায় এমন কয়েকটি ১৫০সিসি মোটরসাইকেল, যেগুলোর দাম ২ লাখের নিচে।

honda cb trigger specification feature top speed mileage review price

টপ ১৫০সিসি মোটরসাইকেল – হোন্ডা সিবি ট্রিগার

২ লাখ এর নিচে টপ ১৫০সিসি মোটরসাইকেল এর প্রথম নাম এসছে হোন্ডা থেকে। এখানে যে বাইকটির কথা বলা হচ্ছে তাই হলো হোন্ডা সিবি ট্রিগার ১৫০সিসি। বাইকটি জনপ্রিয় হয়েছে এর ফিচারস যেমন পাওয়ার, পার্ফমেন্স, মাইলেজ, রিল্যাইবিলিটি, ও লো মেইন্টেন্স এর জন্য সবার কাছে পরিচিতি পায়।

>> Click For The Latest Price Of Honda CB Trigger 150 2018 <<

হোন্ডা সিবি ট্রিগারে ব্যবহৃত হয়েছে হোন্ডা ইউনিকর্ন এর ইঞ্জিন, তবে অনেক বেশি রিফাইন করা হয়েছে ইঞ্জিনে। যাই হোক সিবি ট্রিগার এর লুকস ইউনিকর্ন থেকে একে বারে আলাদা। যদিও লুকস অনেকের কাছেই তেমন পছন্দ হয়নি। তবে বাইকটির সার্ভিস আর পার্ফমেন্স এর জন্য খুব ভাল। সেইনুসারে এই সেগমেন্ট হোন্ডা সিবি ট্রিগার বাইকটি রাজত্ব করছে। অন্য দিক দিয়ে আর এর দাম ও তুলনামুলকভাবে কম ২ লাখ এর নিচে।

bajaj pulsar 150 specification feature top speed mileage review price

টপ ১৫০সিসি মোটরসাইকেল – বাজাজ পালসার ১৫০

২ লাখের নিচে ১৫০সিসি মোটরসাইকেল এর মধ্যে আমরা এবার বাজাজ এর মডেল নিয়েছি। বাজাজ পালসার ১৫০ এই ক্যাটাগরির সব থেকে বেশি বিক্রিত মোটরসাইকেল। এই বাইকটা আমাদের দেশের রাস্তায় অনেক যুগ ধরে চলছে এবং এটা এই ক্যাটাগরিতে বেশ জনপ্রিয়।

>> Click For The Latest Price Of Bajaj Pulsar 150 2018 <<

পালসার ১৫০ এ লেটেস্ট এনহেঞ্চমেন্ট অফ বিএস-ভিআই কমপ্ল্যায়ন্স এর সাথে এখন বাজারে পাওয়া যাচ্ছে। বাইক এর নতুন আপডেট ফিচারস ও পরিবেশ এর উপর বেশি গুরুত্ব দিচ্ছে। এছাড়াও এটাতে পাওয়ার, একসিলেরশন, মাইলেজ এবং পার্ফমেন্স। যুগ ধরে এটা তার ক্ষমতার জন্য সফলতার গুনগান গাইতাছে। তাই এটা ভাল একটা চয়েস হবে যদি আপনি ২ লাখ নিচে মোটরসাইকেল খোজেন।

hero hunk specification feature top speed mileage review price

টপ ১৫০সিসি মোটরসাইকেল – হিরো হাংঙ্ক

হিরো হাংঙ্ক ১৫০সিসি এর মোটরসাইকেলটি বহু বছর ধরে চলতাছে। পূর্বে এটা হিরো হোন্ডার এর আন্ডারে ছিল কিন্তু হোন্ডা থেকে বের হওয়ার পর, হিরো এই মডেল নিজেই মার্কিটিং করছে। এই মডেলটি একদম পুরাতন হাংঙ্ক এর ইঞ্জিন এর মত যেটা বহু বছর ধরে চলে আসছে তার সফলতা নিয়ে। বর্তমানে নতুন হিরো হাংঙ্ক খুব শক্তিশালী ও কাস্টমাদের চাহিদা মত হয়েছে।

>> Hero Hunk Price In Bangladesh 2018 <<

কাস্টমার সার্ভিস দিক দিয়ে ভাবলে হিরো কেনার পর পুরা দেশে সার্ভিস দিয়ে থাকে। স্পেয়ার পার্টস ও প্রায় দেশের সব জায়গায় পাওয়া যায়। সব থেকে আকর্ষনীয় বিষয় হল যে হিরো গত বছর এটার দাম খুব কমাইছে। যদি আপনার বাজেট সীমিত থাকে আর আপনি ভাল কোয়ালিটির বাইক চান তাহলে হিরো হাংঙ্ক আপনার সাথী হওয়ার যোগ্য।

yamaha sz rr specification feature top speed mileage review price

টপ ১৫০সিসি মোটরসাইকেল – ইয়ামাহা এসজেড-আরআর

২ লাখের নিচে ১৫০সিসি মোটরসাইকেল এ আমাদের তালিকায় আছে ইয়ামাহার মোটরসাইকেল। ইয়ামাহা এসজেড-আরআর ১৫০সিসি এর বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটের বেসিক কমুট্যর কোম্পানি। মোটরসাইকেলটি অনেক বছর ধরে রাস্তায় চলাচল করছে  আরো উন্নত ফিচারস সহিত।

>> Yamaha SZ-RR Price In Bangladesh 2018 <<

নতুন এসজেড-আরআর  পুরাতন মডেল এসজেড-আর এর প্রায় প্রতিচ্ছবি। এই এসজেড-আরআর এখন আরো ফিচারস সম্পূন আর পাওয়ার ও খুব ভাল, মাইলেজ এবং এফিসিয়ান্স ও খুব ভাল। এটা দেখতেও বেশ আকর্ষনীয় ও ডিজাইন ও বেশ সুন্দর ও কালার ও বেশ ভাল। এটার এক মাত্র দূর্বলতা হল এর ওল্ড লুকড এ্যানালগ ওডিও কনসোল।

lifan kps 150 specification feature top speed mileage review price

টপ ১৫০সিসি মোটরসাইকেল – লিফান কেপিএস ১৫০

চায়নীজ ব্র্যান্ড এর যদি নাম নেওয়া হয় তাহলে সবার আগে আসবে হল টপ ১৫০ সিসি এর মোটরসাইকেল লিফান। লিফান মোটরসাইকেল বেশ কিছু বছর ধরে আমাদের বাজারে খুব ভালভাবে চলছে। খুব সুন্দর কোয়ালিটি ও সার্ভিস এর সাথে সুন্দর ফিচারড এর জন্য কাস্টমাররা এটার প্রতি আকর্ষিত হয়েছে । তাই লিফান আমাদের তালিকাভুক্ত।

>> Lifan KPS 150 Price In Bangladesh << 

২ লাখের নিচে ১৫০সিসি মোটরসাইকেল এ আমরা বেসিক টাইপ ১৫০সিসি মোটরসাইকেল তালিকাভুক্ত করেছি। কিন্তু লিফান বেসিক এর তুলনায় বেশি। ইঞ্জিনটা সরাসরি তাদের স্পোর্টস মডেল কেপিআর১৫০ থেকে নেওয়া হয়েছে যেটার পার্ফমেন্স আর ক্যাপাবিল্টি খুব ভাল। তার পরে ও এটা আরো উন্নতভাবে এসছে যেমন ভাল ব্রেকিং এবং সাস্পেনশন সিস্টেম। সব দিক দিয়ে বিবেচনা করলে ২ লাখ এর নিচে এই বাইকটা সুবিধাজনক।

keeway rks 150 specification feature top speed mileage review price

টপ ১৫০সিসি মোটরসাইকেল – কিওয়ে আরকেএস ১৫০

চায়নিজ মোটরসাইকেল এর মধ্যে কিওয়ে আর একটি প্রমিজিং ব্র্যান্ড বাংলাদেশের। মোটরসাইকেলটি দেখতে খুব সুন্দর ও নাইস ফিচারড। ১৫০সিসি ক্যাটাগরির মধ্যে ইয়্যাং জেনারেশন এর জন্য এটা খুব ভাল চয়েস যাদের বাজেট কম কিন্তু উন্নত রাইড চাই।

>> Keeway RKS 150 Price In Bangladesh 2018 <<

আমাদের দেশের মার্কেটে কিওয়ে এখন ও খুব ভাল মানের সেলস সার্ভিস দিতে পারে নাই। বাংলাদেশে তাই ডিসট্রিবিউটদের জন্য এটা একটা বড় দূর্বলতা যেটা তাদের ব্যবসা বড় করাতে বাধা হয়ে পড়ছে। অতএব পাঠকেরা ২ লাখের নিচে টপ ১৫০সিসি মোটরসাইকেল এর সর্ম্পকে এটা একটা ছোট আলোচনা ছিল।

টপ ১৫০সিসি মোটরসাইকেল

আশা করি আমরা ভাল মডেল গুলোর তালিকাভুক্ত করতে পারব হাজারো ভিড়ের মধ্যে দিয়ে আপনাদের ২০১৮ রাইড এর জন্য। এখানে আমরা গুরুত্ব দিছি ব্র্যান্ড ভ্যলু, ট্র্যাক রেজাল্ট, রিল্যায়বিলিটি, সেলস ফিগার, আফটার সেলস সার্ভিস এবং পটেনশিয়াল এর উপর। আশা করি এই মডেল এর মধ্যে যে কোন একটা আপনাকে ভাল সার্ভিস দেবে যদি আপনার বাজেট ২ লাখের মধ্যে হয়।

অতএব আমাদের সাথে থাকুন রিভিউ এর জন্য। নিশ্চিন্তে আপনি আপনার মতবাদ প্রকাশে দ্বিধা বোধ করবেন না। আবারো সবাইকে ধন্যবাদ।

--

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*