রানার মোটরবাইকের নতুন অফার

নতুন ডিসকভারে ১ লিটারে ৮২ কি.মি. মাইলেজ !!

বাজাজ অটোমোবাইল নতুন করে ১২৫ সিসির ডিসকভার উৎপাদন শুরু করেছে। আগের মডেলের সঙ্গে এটির ডিজাইনে তেমন কোনো পার্থক্য নেই। পার্থক্যটা কেবল ইঞ্জিনে। এটির ইঞ্জিন আগের চেয়ে আরও শক্তিশালী। এটির বড় বিশেষত্ব হলো বাইকটি ফুয়েল ইফেসিয়েন্ট। ১২৫ সিসির এই মোটরসাইকেলটি আদতে ১২৪ সিসির। দুই ভাল্ববের সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। ইঞ্জিনে ডিটিএস-আই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ১২৫ সিসির ডিসকভারের ইঞ্জিন ১১ বিএইচ ঘূর্ণন তৈরি করতে পারে। টর্কের ঘূর্ণন গতি ১০.৮ এনএম। এতে আছে ৫ স্প্রিড গিয়ার বক্স। মোটরবাইকটি ঘণ্টায় ১১০ কিলোমিটার গতি তুলতে পারে। প্রতি লিটার পেট্রোল পুড়িয়ে ডিসকভার ৮২.৪কিলোমিটার পথ পাড়ি দিতে পারে। মোটরসাইকেলটির ওজন ১২০.৫ কেজি। এটির ৮ লিটার ফুয়েল ট্যাংক…

Review Overview

User Rating: 4.06 ( 7 votes)

বাজাজ অটোমোবাইল নতুন করে ১২৫ সিসির ডিসকভার উৎপাদন শুরু করেছে। আগের মডেলের সঙ্গে এটির ডিজাইনে তেমন কোনো পার্থক্য নেই। পার্থক্যটা কেবল ইঞ্জিনে। এটির ইঞ্জিন আগের চেয়ে আরও শক্তিশালী। এটির বড় বিশেষত্ব হলো বাইকটি ফুয়েল ইফেসিয়েন্ট।

নতুন ডিসকভারে ১ লিটারে ৮২ কি.মি. মাইলেজ

১২৫ সিসির এই মোটরসাইকেলটি আদতে ১২৪ সিসির। দুই ভাল্ববের সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। ইঞ্জিনে ডিটিএস-আই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ১২৫ সিসির ডিসকভারের ইঞ্জিন ১১ বিএইচ ঘূর্ণন তৈরি করতে পারে। টর্কের ঘূর্ণন গতি ১০.৮ এনএম। এতে আছে ৫ স্প্রিড গিয়ার বক্স।

মোটরবাইকটি ঘণ্টায় ১১০ কিলোমিটার গতি তুলতে পারে। প্রতি লিটার পেট্রোল পুড়িয়ে ডিসকভার ৮২.৪কিলোমিটার পথ পাড়ি দিতে পারে।

মোটরসাইকেলটির ওজন ১২০.৫ কেজি। এটির ৮ লিটার ফুয়েল ট্যাংক রয়েছে। সামনের চাকায় টেলিস্পোপিক ফর্ক এবং পেছনের চাকায় টুইনশর্ক অ্যাবসর্ভার আছে।

ভারতের বাজারে ডিসকভার ১২৫ মোটর সাইকেলটির দাম ৫২ হাজার রুপি। বাংলাদেশে পালসার বাজারজাত করে উত্তরা মোটর্স লিমিটেড।

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া ।
সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*