প্রথম দেখায় Race Fiero 150FR – টীম বাইকবিডি ফার্স্ট ইমপ্রেশন রিভিউ

বর্তমানে বাংলাদেশে প্রচুর চাইনিজ মোটরসাইকেল রয়েছে। অনেকেই চায়না থেকে নিন্মমানের মোটরসাইকেল আমদানী করেন, তবে খুব কম আমদানীকারকই আছেন যারা উচ্চমানের চাইনিজ মোটরসাইকেল বাংলাদেশে আনার সাহস করেন। হাতেগোনা এসকল মোটরসাইকেল ব্র্যান্ড এর মধ্যে রেস গ্লোবাল অন্যতম, এবং আজকে আমরা আলোচনা করবো তাদেরই একটি বাইক, Race Fiero 150FR নিয়ে। রেস গ্লোবাল Race Fiero 150FR বাইকটি CF Moto থেকে এনেছে যারা ১৫০ সিসি শ্রেণীর চাইনিজ মোটর সাইকেল কোম্পানীর মধ্যে অন্যতম বিখ্যাত এবং আধুনিক প্রযুক্তি ব্যবহারকারী। এছাড়াও CF Moto সারাবিশ্বে উন্নতমানের ৪০০-৬০০ সিসি মোটরসাইকেল রপ্তানি করার জন্যও বিখ্যাত। ইঞ্জিন Race Fiero 150FR বাইকটিতে রয়েছে ১৫০ সিসি ওয়াটার কুল্ড EFI ইঞ্জিন যা অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন। এই…

Review Overview

User Rating: 3.1 ( 10 votes)

বর্তমানে বাংলাদেশে প্রচুর চাইনিজ মোটরসাইকেল রয়েছে। অনেকেই চায়না থেকে নিন্মমানের মোটরসাইকেল আমদানী করেন, তবে খুব কম আমদানীকারকই আছেন যারা উচ্চমানের চাইনিজ মোটরসাইকেল বাংলাদেশে আনার সাহস করেন। হাতেগোনা এসকল মোটরসাইকেল ব্র্যান্ড এর মধ্যে রেস গ্লোবাল অন্যতম, এবং আজকে আমরা আলোচনা করবো তাদেরই একটি বাইক, Race Fiero 150FR নিয়ে।

race fiero 150fr

রেস গ্লোবাল Race Fiero 150FR বাইকটি CF Moto থেকে এনেছে যারা ১৫০ সিসি শ্রেণীর চাইনিজ মোটর সাইকেল কোম্পানীর মধ্যে অন্যতম বিখ্যাত এবং আধুনিক প্রযুক্তি ব্যবহারকারী। এছাড়াও CF Moto সারাবিশ্বে উন্নতমানের ৪০০-৬০০ সিসি মোটরসাইকেল রপ্তানি করার জন্যও বিখ্যাত।

ইঞ্জিন

Race Fiero 150FR বাইকটিতে রয়েছে ১৫০ সিসি ওয়াটার কুল্ড EFI ইঞ্জিন যা অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন। এই ইএফআই টেকনোলজি বাইকটিকে স্বাচ্ছন্দে এবং তূলনামূলক কম ফুয়েল ব্যবহার করে চলতে সাহায্য করে। বাইকটির ইঞ্জিন সর্বোচ্চ ১১.৮ বিএইচপি শক্তি এবং ১০.৭ এনএম টর্ক উতপন্ন করে যা কাগজে কলমে খুব বেশিকিছু মনে না হলেও বাস্তবে অত্যান্ত অসাধারন পারফর্ম করে। বাইকটি গুণগতমান এবং স্থায়িত্ব প্রশংসনীয়।

race fiero engine specification

Race Fiero 150FR বাইকটিতে ৬ স্পীড গীয়ার বক্স রয়েছে। বাইকটিতে দুইটি রাইডিং মোড রয়েছে – ইকো এবং স্পোর্টস। ইকো মোডে বাইকটি যথাসম্ভব ফুয়েল সংরক্ষন করে চলবে এবং স্পোটর্স মোডে অত্যান্ত স্মুথ এবং তড়িত পারফর্মেন্স প্রদান করবে।

race fiero suspension

ডিজাইন এবং ফিচার

Race Fiero 150FR বাইকটির ডিজাইন করেছে Kiska , একই কোম্পানী যারা KTM Duke সহ  আরো অন্যান্য বিশ্ববিখ্যাত মোটরসাইকেল এর ডিজাইন করেছে। তাই Race Fiero 150FR বাইকটির সাথে KTM Duke এর ডিজাইনের কিছুটা সাদৃশ্য রয়েছে।রেস ফিয়েরো বাইকটিতে এলইডি পার্কিং লাইটের পাশাপাশি হ্যালোজেন হেডলাইট রয়েছে যা খুবই শক্তিশালি এবং  রাতেরবেলায় রাইডারকে ভালোভাবে দেখতে সাহায্যে করে। ‌‌

race fiero 150fr mileage

বাইকটি ইউরোপিয়ার মানসম্মত হওয়ায় ইউরোপিয়ান নিয়ম অনুযায়ী এর হেডলাইট সবসময় জ্বালানো থাকে।

race fiero taillight

বাইকটির সামনের অংশে ইনভার্টেড শক এবজর্ভার এবং পেছনেমনোশক সাসপেনশন রয়েছে।এছাড়াও বাইকটিতে রয়েছে ডুয়েল ডিস্ক ব্রেক, টিউবলেস টায়ার এবং ১৩০ সাইজের পেছনের টায়ার যা অন্যতম গুরুত্বপূর্ন। হ্যান্ডেলবারটির সাথে ছোট স্পিডোমিটার রয়েছে যেখানে আরও অনেক ফিচার আছে।

race fiero speedo

বাইকটির স্পীডোমিটারে একটি এনালগ আরপিএম কাউন্টার এর পাশাপাশি একটি ডিজিটাল ডিসপ্লে রয়েছে যেখানে স্পিডের পাশাপাশি সময়, ইঞ্জিন টেম্পারেচার, ফুয়েল মিটার এবং ট্রিপ মিটার দেখা যাবে।এছাড়াও রয়েছে রাইডারের সুবিধা মতো আরপিএম ওয়ার্নিং লাইট লিমিট সেট করার সুবিধা।

race fiero brake

বাইকটিতে টিউবলার ফ্রেম রয়েছে এবং বাইকটির গঠন হালকা হওয়াতে বাইকটি রাস্তায় নিয়ন্ত্রন করা সহজ হবে। Race Fiero 150FR বাইকটির সামনের ব্রেকটি ২৪০ মিলিমিটার এবং টুইন পিস্টনবিশিষ্ট।এবং, পেছনের ব্রেকটি ২১৮ মিলিমিটার ডাইয়ামিটার এবং সিঙ্গেল পিস্টনবিশিষ্ট।

race motorcycle

বাইকটিতে ১০ লিটারের ফুয়েল ট্যাঙ্ক আছে। বাইকটির মাডগার্ড ছোট হলেও এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে করে এটা বর্ষাকালে কাদা ও পানি থেকে সম্পূর্ন সুরক্ষা দেয়। সম্পূর্ন বাইকটিকে এতো অসাধারনভাবে ডিজাইন করা হয়েছে যে বাইকটির সুইচগুলোর মান আরেকটু ভালো হবার প্রয়োজন ছিলো।

cfmoto 150nk

Race Fiero 150FR – প্রথম রাইড

প্রথমত আমরা বাইকটিকে একদম নতুনাবস্থায় টেস্ট রাইড রিভিউ এর জন্য গ্রহন করি ফলে আমরা এখনো বাইকটির ব্রেক-ইন-পিরিয়ড পার করছি। এরই পরিপ্রেক্ষিতে আমাদেরকে বাইকটির টপ স্পীড ৬০ কিলোমিটার/ঘন্টা এর মধ্যে রাখতে হচ্ছে এবং কোনপ্রকার দ্রুত এক্সেলেরেশন বা ব্রেকিং থেকে বিরত থাকতে হচ্ছে।

বাইকটি খুবই দ্রুত এবং স্মুথলি এক্সেলেরেট করে। বাইকটির সাসপেনশন কিছুটা শক্ত মনে হলেও ব্রেক ইন পিরিয়ড পার করার পরে এটা আরো স্মুথ হয়ে যাবে। অন্যান্য বাইকের মতো Race Fiero 150FR বাইকটিতেও নতুনবস্থায় ইঞ্জিন গরম হচ্ছে, তবে আশা করা যায় ব্রেক ইন পিরিয়ড এর পরে এই সমস্যাটা আর থাকবে না। বাইকটির ঘোরার দুরত্ব দেখে মনে হচ্ছে যে যদি এটা আর সামান্য ছোট হতো তবে এটা ট্রাফিক জ্যামে রাইডারকে আরো ভালো কন্ট্রোল দিতে পারতো।

রেস ফিয়েরো বাইকটি বিক্রয়মূল্য দেখতে এখানে ক্লিক করুন

cfmoto fiero 150nk

এখন পর্যন্ত আমাদের জন্য বাইকটির সেরা দিক হচ্ছে এর ব্রেকিং! আমরা মনে করি এই প্রাইজ রেঞ্জে Race Fiero 150FR বাইকটিতে বাংলাদেশের অন্যতম সেরা ব্রেকিং সিস্টেম রয়েছে। বাইকটির ফ্রন্ট সাসপেনশন, টায়ার এবং চ্যাসিস খুবই উন্নতমানের হওয়ায় বাইকটি একটি প্রপার নেকেড স্পোর্টস বাইক হিসেবে নিজের আত্মপরিচয় ফুটিয়ে তুলেছে।

race fiero

বাইকটির সিটদুটি যথেষ্ট আরামদায়ক। হর্ন এবং হেডলাইট হাইওয়ে রাইডিং এর জন্য পর্যাপ্ত তবে আমাদের মনে হচ্ছে যে বর্ষাকালে হয়তো মাডগার্ডের কারনে রাইডিং সামান্য আনকমফোর্টেবল হতে পারে। বাইকটির ওজন ১৪২ কিলোগ্রাম এবং এটা বাইকের হ্যান্ডলিং এবং কন্ট্রোলিং এ অনেক সাহায্য করে।

race fiero images

আমরা আশা করবো আমাদের এই Race Fiero 150FR প্রথম দেখার মতামত বাইকটির পারফর্মেন্স এবং অন্যান্য বিষয়ে সকলকে কিছুটা সাহায্য করতে সক্ষম হবে। আমরা শহরে এবং হাইওয়েতে বাইকটি ২৫০০ কিলোমিটার রাইড করে বাইকটির সম্পূর্ন টেস্ট রাইড রিভিউ প্রকাশ করবো।

cfmoto 150nk review

নোট: যেহেতু বাইকটির ইঞ্জিন RON 93 ফুয়েল এর জন্য প্রস্তুত করা হয়েছে এবং বাংলাদেশের ফুয়েল এর মান অনেক নিন্মমানের, তাই সকলকে বাইকটিতে ভালোমানের ফুয়েল ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো কারন আমাদের অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি যে নিন্মমানের ফুয়েল বাইকটিকে চালু করার সময় সমস্যার সৃষ্টি করতে পারে।

সকলকে বাইকটির স্পার্ক প্লাগ নিয়মিত চেক করার জন্য পরামর্শ দেয়া হলো এবং যেহেতু বাইকটি অত্যান্ত আধুনিক প্রযুক্তিসম্মত, তাই বাইকটি সংক্রান্ত যেকোন সমস্যায় কোম্পানির সহযোগীতা নেবার জন্য অনুরোধ করা হলো।

race fiero150fr price

বাইকটির কালার অপশন

নীল, কালো, এবং সাদা

Race Fiero 150FR এর বিক্রয়মূল্য

Race Fiero 150FR বাইকটির মূল্য : ২,০৯,০০০ টাকা (অতি সম্প্রতি কোম্পানি বাইকটির মূল্যহ্রাস করেছে)

Race Fiero 150FR বাইকটি সম্পর্কে আরো তথ্যের জন্য যোগাযোগ করুন:

অফিসঃ ৩৮৭, তেজগা শিল্প এলাকা, ঢাকা, বাংলাদেশ।

শোরুমঃ ৪৪, দক্ষিন এভিনিউ, গুলশান ১, রোড ১৩৪ (বাড্ডা লিংক রোড), ঢাকা, বাংলাদেশ

যোগাযোগ: +8801755 667 000

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Sign up to our newsletter!


error: সকল লেখা সুরক্ষিত !!