বাংলাদেশে লঞ্চ হতে যাচ্ছে Benelli TNT 150

স্পীডোজ লিমিটেড ঢাকা বাইক শো ২০১৭ – তে Benelli TNT 150  বাইকটি লঞ্চ করবে। স্পীডোজ লিমিটেড বর্তমানে বাংলাদেশে কিওয়ে মোটরসাইকেল এর একমাত্র পরিবেশক এবং বর্তমানে তারা বাংলাদেশে বিখ্যাত ইতালিয়ান ব্র্যান্ড বেনেল্লি এর মোটরসাইকেল এর পরিচয় করিয়ে দিতে যাচ্ছে। এছাড়াও, বাংলাদেশে যত কিওয়ে মোটরসাইকেল আসে তাদের বেশির ভাগই বেনেল্লি এর ডিজাইনকৃত । বেনেল্লি ১৯১১ সালে প্রতিষ্টিত একটি ইতালিয়ান মোটরসাইকেল কোম্পানি, যেটি একশত বছরেরও বেশি সময় ধরে মোটরসাইকেল প্রস্তুত করে আসছে। ২০০৫ সালের ডিসেম্বরে বেনেল্লি , Q.J গ্রুপ এর অংশ হিসেবে যুক্ত হয়। কিওয়ে মোটরসাইকেলও QianJiang Group এর মালিকানাধীন একট্রি ব্র্যান্ড এবং বাংলাদেশে কিওয়ে মোটসাইকেল এর পরিবেশক স্পীডোজ লিমিটেড এই একই পার্টনারশীপের…

Review Overview

User Rating: 2.67 ( 3 votes)

স্পীডোজ লিমিটেড ঢাকা বাইক শো ২০১৭ – তে Benelli TNT 150  বাইকটি লঞ্চ করবে। স্পীডোজ লিমিটেড বর্তমানে বাংলাদেশে কিওয়ে মোটরসাইকেল এর একমাত্র পরিবেশক এবং বর্তমানে তারা বাংলাদেশে বিখ্যাত ইতালিয়ান ব্র্যান্ড বেনেল্লি এর মোটরসাইকেল এর পরিচয় করিয়ে দিতে যাচ্ছে। এছাড়াও, বাংলাদেশে যত কিওয়ে মোটরসাইকেল আসে তাদের বেশির ভাগই বেনেল্লি এর ডিজাইনকৃত

benelli 150cc

বেনেল্লি ১৯১১ সালে প্রতিষ্টিত একটি ইতালিয়ান মোটরসাইকেল কোম্পানি, যেটি একশত বছরেরও বেশি সময় ধরে মোটরসাইকেল প্রস্তুত করে আসছে। ২০০৫ সালের ডিসেম্বরে বেনেল্লি , Q.J গ্রুপ এর অংশ হিসেবে যুক্ত হয়।

benelli tnt150 brakes

কিওয়ে মোটরসাইকেলও QianJiang Group এর মালিকানাধীন একট্রি ব্র্যান্ড এবং বাংলাদেশে কিওয়ে মোটসাইকেল এর পরিবেশক স্পীডোজ লিমিটেড এই একই পার্টনারশীপের সুবাদে বাংলাদেশে বেনেল্লি মোটরসাইকেল এনেছে। এছাড়াও আশা করা যাচ্ছে যে Benelli TNT 150 বাইকটি খুব শীঘ্রই ভারতে লঞ্চ করা হবে।

ঢাকা বাইক শো ২০১৭ সম্পর্কে বিস্তারিত পড়ুন এখানে

benelli tnt 150cc

ঢাকা বাইক শো তে যেই বাইকটি অর্থাৎ Benelli TNT 150 এর যেই ভার্শনটি শো করা হবে সেটাতে একটি ডেমো ইঞ্জিন থাকবে। অরিজিনাল বাইকটিতে একটি লিকুইড কুলড ইঞ্জিন থাকবে, এবং আশা করা যাচ্ছে যে স্পীডোজ লিমিটেড আগামী জুন-জুলাই মাস থেকে বেনেল্লি মোটরসাইকেল এর প্রচারনা চালানো শুরু করবে।

benelli tnt150 price in bangladesh

Benelli TNT 150 এর দাম সম্পর্কে এখন পর্যন্ত কিছুই জানা যায়নি, তবে অনুমান করা যাচ্ছে বাইকটিতে প্রিমিয়াম প্রাইজ ট্যাগ থাকবে।

Benelli TNT 150  বাইকের সর্বশেষ মূল্য

benelli tnt 150

Benelli TNT 150 বাইকটিতে নিন্মের ফিচারগুলো থাকবেঃ

  • ১৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড ইএফআই ইঞ্জিন
  • ইঞ্জিনটিতে ৪টি ভালভ এবং টুইন স্পার্ক প্লাগ থাকবে
  • ইঞ্জিনটি ১৪ বিএইচপি শক্তি এবং ১৩.৪ এনএম টর্ক উতপন্ন করবে
  • বাইকটিতে ৫-স্পীড গিয়ারবক্স থাকবে
  • সামনের সাসপেনশনটি ইনভার্টেড
  • পেছনের সাসপেনশনটি মনোশক এবজর্ভার
  • বাইকটির ওজনঃ ১৪৪ কিলোগ্রাম
  • পেছনের টায়ার ১৩০ মিলিমিটার
  • Benelli TNT 150 এর উভয় টায়ারই টিউবলেস হবে
  • বাইকটির সামনে ২৬০ মিলিমিটার এর ডিস্ক এবং পেছনে ২৪০ মিলিমিটার এর ডিস্ক ব্রেক থাকবে।
  • বাইকটির ফুয়েল ট্যাংক ১৩ লিটার ফুয়েল ধারন করতে পারে।
  • বাইকটির ইন্ডিকেটরগুলো এলইডি এবং হেডলাইটটি হ্যালোজেন বাল্বসমৃদ্ধ।
  • বাইকটির স্পীডোমিটার সম্পূর্ন ডিজিটাল।

Benelli TNT 150 এর ফুল স্পেসিফিকেশন

benelli tnt150 suspension

অন্যান্য কিওয়ে বাইকের চাইতে Benelli TNT 150 বাইকটি দেখতে আলাদা এবং বেটার ডিজাইন সমৃদ্ধ। বাইকটিতে কিছুটা পেশিবহুল ভাব রয়েছে। বাইকটির এক্সহস্ট সাউন্ড অন্যান্য কিওয়ে বাইকের তূলনায় অনেক বেশি শ্রুতিমধুর। বাইকটির গিয়ার শিফটার পুরনো ডিজাইনের এবং এতে গিয়ার চেঞ্জ করতে পায়ের পাতা এবং গোড়ালি – উভয়ই ব্যবহার করতে হয়। বাইকটির হ্যান্ডেলবার অনেকটা ইয়ামাহা এফজেডএস এর মতো, যা বাইকটিকে আরো বেশি স্টাইলিশ করে তোলে। যে বাইকটি আমরা দেখেছি সেটা স্ট্যান্ডার্ড হিসেবে শাড়ি গার্ড ইনস্টল করা ছিলো।

benelli tnt 150 specification

বাইকটির ফুয়েল ট্যাংক এর ধারনক্ষমতা কেবলমাত্র ১৩ লিটার হলেও এটা দেখতে অতিকায় মনে হয় এবং এটি বাইকটিকে আরো বেটার আউটলুক প্রদান করেছে। এখন পর্যন্ত বাইকটি ভালো মনে হচ্ছে, তবে বাইকটির প্রোডাকশন ভার্শন বাংলাদেশে আসার পরেই কেবলমাত্র আমরা সকলকে বাইকটির সত্যিকার পারফর্মেন্স এবং কোয়ালিটি সম্পর্কে জানাতে পারবো।

benelli tnt 150 top speed

ঢাকা বাইক শো ২০১৭ তে Benelli TNT 150 লঞ্চ হওয়া বাংলাদেশের বাইকপ্রেমীদের জন্য একটি সুখকর সংবাদ। ঢাকা বাইক শো ২০১৭ তে আরো অনেক বাইক লঞ্চ হবার সম্ভাবনা রয়েছে। এছাড়াও, স্পীডোজ লিমিটেড জানিয়েছে যে তারা ঢাকা বাইক শো ২০১৭ তে Benelli TNT 150 এর পাশাপাশি একটি ক্যাফে রেসার বাইক এবং Benelli TNT 135 লঞ্চ করবে।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Sign up to our newsletter!


error: সকল লেখা সুরক্ষিত !!