বাজাজ পালসার এন এস এবং কিছু কথা

বর্তমানে আমাদের দেশে যেই বাইকটি নিয়ে সবচাইতে বেশি আলোচনা হচ্ছে তা হলো পালসার ২০০ এনএস। এই আলোচনার ভিত্তি হলো বেশকিছু নির্ভরযোগ্য খবর এবং বেশ কিছু গুজব। 

উত্তরা মটরস এর সাথে কথা বলা হলে তারা জানায়, ঈদ এর পরে তারা “এনএস” আনছে। তবে, এই বিষয়ে তারা আর কিছু জানাতে রাজি হয়নি।

এখন, যদি বাংলাদেশে এনএস আসে, তবে তা তিনটি উপায়ে আসতে পারে।

(১) ২০০ এনএস কে ২০০ সিসির
কাগজপত্র দিয়ে।

(২) ২০০ এনএস কে ১৫০ সিসির
কাগজপত্র দিয়ে।

(৩) ১৫০ এনএস

এখন,

(১)যদি তারা ২০০ এনএস কে ২০০ সিসির কাগজপত্র দিয়ে আনে, তাহলে এই সময়ে সেটা হবে অত্যান্ত কঠিন। কারন, বর্তমানে দেশের সাধারন সিসি লিমিট ১৫৫ সিসি। তবে, তারা এভাবে বাইকটা আনতে পারবে, তবে সামান্য কাহিনী করতে হবে এবং ভ্যাট বেশি দিতে হবে। এর ফলে দাম অনেক বেশি হবে। বেশিরভাগ মানুষের ক্রয়সীমার বাইরে হবে।

(২) তারা ২০০ এনএস কে ১৫০ সিসি বলে ১৫০ সিসির কাগজ দিয়ে আনতে পারে। বর্তমানে বেশ কিছু চাইনিজ বাইক ডিলাররা এই কাজ করছে। ২০০+ সিসির চাইনিজ বাইককে তারা ১৫০ সিসির পেপার বানিয়ে ইমপোর্ট করছে। তবে, আজ পর্যন্ত কোন ইন্ডিয়ান বাইক ডিলারেরা এই কাজ করে নি। কারন, ইন্ডিয়ান বাইক অনেক বেশি বিক্রি হয় বলে সরকারী লোকজনের এগুলোর ওপর অনেক বেশি নজর রাখে, ফলে ১৫০ সিসির পেপার দিয়ে ২০০ এনএস ইমপোর্ট করা অনেক কঠিন হবে। আর যদি কোনভাবে আনা যায়, তবে খরচ অনেক বেশি পড়বে, ফলে ক্রয়মূল্য আমাদের বেশিরভাগের সীমার বাইরেই পড়বে।:-/

(৩) সম্প্রতি গুজব শোনা যাচ্ছে যে, পালসার ১৫০ এনএস আসবে। এই ১৫০ এনএস এর খবরের ভিত্তি হলো কেবলমাত্র একটি ছবি, যেখানে ২০০ এনএস এর মতো কিন্তু অনেকখানি অন্যরকম একটা বাইক দেখা যাচ্ছে। কিন্তু, ওই একটা ছবি বাদে এই বিষয়ে আর কোথাও কোন তথ্য নেই। বাজাজ এখনো ১৫০ এবং ১৮০ এনএস এর ব্যাপারে কোন কথাই বলেনি, এগুলো প্রোডাকশন করা তো পরের কথা। তাই আমাদের দেশে ঈদ এর পরে এনএস আসার সম্ভাবনা থাকলেও ১৫০ এনএস আসার কোন সম্ভাবনা আছে বলে আমার মনে হয় না।

মূলকথা হলো, ঈদ এর পরে এনএস আসার সম্ভাবনা খুব বেশি নেই, আর যদি কোনভাবে আসেও, তাহলে ক্রয়মূল্য হবে আমাদের বেশিরভাগের নাগালের বাইরে।

সর্বশেষ হলো, আমার সকল কথাকে ভুল প্রমানিত করে যদি আগামীকালই শোরুমে#এনএস দেখা যায়, তাহলে আমার কথা ভুল প্রমানিত হবে, কিন্তু বাংলাদেশের বাইকাররা একটা ভালো বাইক পাবে। আমার কথা সত্য হওয়ার চাইতে বাংলাদেশের বাইকারদের স্বপ্ন পূরন হওয়া বেশি গুরুত্বপূর্ণ।

লিভ ফ্রি, রাইড সেফ।

©স্বজন

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া । সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক