বাজাজ মোটরসাইকেলেও ব্যাপক মূল্যহ্রাস!!!

অবশেষে আমাদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশ সরকারের উন্নয়নশীল উৎপাদন নীতিমালা অনুসারে উত্তরা মটরসও বাজাজ মোটরসাইকেলের দাম ব্যাপক পরিমাণে কমিয়েছে। বিক্রয়ের দিক থেকে বাজাজ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বাইক ব্র্যান্ড। হোন্ডা ও সুজুকি’র পর তারা তৃতীয় প্রতিষ্ঠান হিসেবে মূল্যহ্রাসের পথে হাঁটলো।২০১৬-১৭ অর্থবছরে সরকারের নতুন নীতিমালা অনুসারে কোনো প্রতিষ্ঠান যদি উন্নয়নশীল উৎপাদন পরিকল্পনা গ্রহণ করে এবং তা সরকারের অনুমোদন পায় তবে তারা পরবর্তী দুই বছর জন্য অপেক্ষাকৃত কম শুল্কে পণ্য (এক্ষেত্রে বাইক) আমদানির সুবিধা পাবে। <<<See The Bajaj Price Decrease Video>>> দ্বিতীয় বছরে আমদানিকারককে স্থানীয় (দেশে) কারখানায় কমপক্ষে ১০% যন্ত্রাংশ উৎপাদন করে তা বাইকে সংযোজন করতে হবে। এভাবে পরবর্তী পাঁচ বছর ধরে…

Review Overview

User Rating: 4.37 ( 3 votes)

অবশেষে আমাদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশ সরকারের উন্নয়নশীল উৎপাদন নীতিমালা অনুসারে উত্তরা মটরসও বাজাজ মোটরসাইকেলের দাম ব্যাপক পরিমাণে কমিয়েছে। বিক্রয়ের দিক থেকে বাজাজ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বাইক ব্র্যান্ড। হোন্ডা ও সুজুকি’র পর তারা তৃতীয় প্রতিষ্ঠান হিসেবে মূল্যহ্রাসের পথে হাঁটলো।বাংলাদেশে বাজাজ মোটরসাইকেলের দাম ২০১৭২০১৬-১৭ অর্থবছরে সরকারের নতুন নীতিমালা অনুসারে কোনো প্রতিষ্ঠান যদি উন্নয়নশীল উৎপাদন পরিকল্পনা গ্রহণ করে এবং তা সরকারের অনুমোদন পায় তবে তারা পরবর্তী দুই বছর জন্য অপেক্ষাকৃত কম শুল্কে পণ্য (এক্ষেত্রে বাইক) আমদানির সুবিধা পাবে।

<<<See The Bajaj Price Decrease Video>>>

দ্বিতীয় বছরে আমদানিকারককে স্থানীয় (দেশে) কারখানায় কমপক্ষে ১০% যন্ত্রাংশ উৎপাদন করে তা বাইকে সংযোজন করতে হবে। এভাবে পরবর্তী পাঁচ বছর ধরে ১০% হারে যন্ত্রাংশের পরিমাণ বাড়াতে হবে এবং ৫ বছর পর দেশীয় ভাবে উৎপাদিত যন্ত্রাংশের অনুপাত হবে ৫০%।

এবার সুজুকি’র বিশাল মূল্যছাড়!!!

বাজাজ বাংলাদেশ উত্তরা মটরসবাজাজ পালসার ডিটিএসআই ১৫০ বাংলাদেশের বাজারে সর্বাধিক বিক্রীত ১৫০ সিসি বাইক এবং তাদের কমিউটার শ্রেণির সিটি১০০ ও প্লাটিনা গ্রামাঞ্চলে ব্যাপক জনপ্রিয়। আর গত নভেম্বরে তারা বাজাজ ভি১৫ বাংলাদেশে ছেড়েছে। সেটার প্রথম লটটি মাত্র দশ দিনের মধ্যেই শেষ হয়ে গেছে!

বাংলাদেশে হোন্ডা’র অভাবনীয় মূল্যহ্রাস!

বাংলাদেশে বাজাজ মোটরসাইকেলের দামদেশজুড়ে বাজাজের ২২৫ টি ৩এস সেন্টার ও ২০০ এর অধিক অথোরাইজড সার্ভিস ও স্পেয়ার ডিলার রয়েছে। আমাদের তথ্য মতে (ভুলও হতে পারে) গত ৪ বছর ধরে বাংলাদেশের মোটরসাইকেল বাজারের ৩৫-৪০% বাজাজের দখলে।

হিরো মোটরসাইকেলে ১৫ হাজার টাকা ক্যাশব্যাক অফার

বাজাজের সবচেয়ে আকর্ষণীয় বাইক পালসার ১৫০ (ডিটিএসআই) এ ১৫ হাজার এবং এএস১৫০-তে ১৮ হাজার টাকা মূল্য হ্রাস করেছে বাজাজ। আর প্রধান কমিউটার ডিসকাভার ১০০ এর দাম ১৬ হাজার কমিয়েছে। তবে সবচেয়ে বেশি কমেছে প্লাটিনা ইএস এর দাম, ১৯ হাজার টাকা। নতুন মূল্য তালিকায় অবশ্য ডিসকাভার ১৫০এফ এর কথা কিছু বলা হয়নি, যেটা সম্প্রতি ভারতে বন্ধ করে দেওয়া হয়েছে। এখানে বাজাজ মোটরসাইকেলের নতুন মূল্য তালিকা দেওয়া হলো, যেটা ১২ জানুয়ারি ২০১৭ থেকে কার্যকর হবে।

বাংলাদেশে হোন্ডা ও সুজুকি দাম কমালেও অন্যরা কেনো কমাচ্ছে না?

বাংলাদেশে বাজাজ ডিসকাভার মোটরসাইকেলের দামবাজাজ মোটরসাইকেলের নতুন মূল্য তালিকা ২০১৭

বাংলাদেশে বাজাজ মোটরসাইকেলের দাম কমলোবাজাজ বাইকের স্পেসিফিকেশনসহ নতুন মূল্য তালিকা দেখুন

বাংলাদেশে বাজাজের সকল শোরুম দেখুন

অবশেষে উত্তরা মটরসবাজাজ মোটরসাইকেলের দাম কমালো, যার জন্য বাংলাদেশের অধিকাংশ বাইকারা অধীর আগ্রহে অপেক্ষায় ছিলো। আমি মনে করি বাংলাদেশের মোটরসাইকেল বাজারে উত্থানকাল চলছে। যদিও বড়ো তিনটি প্রতিষ্ঠান দাম কমালেও টিভিএস ও হিরো’র মতো কোম্পানিগুলো এখনো কিছু বলেনি। তবে আশ্চর্যর বিষয় হলো, লিফান ও কিওয়ে’র মতো চাইনিজ মোটরসাইকেল কোম্পানিগুলো এখনো নীরব রয়েছে। তবে তারাও দাম কমানোর পথেই হাঁটবে বলেই আশা করি।

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া । সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Sign up to our newsletter!


error: সকল লেখা সুরক্ষিত !!