রানার মোটরবাইকের নতুন অফার

১০ টাকা কমেছে পেট্রোল-অকটেনে, ডিজেল-কেরোসিনে ৩

অবশেষে জ্বালানি তেলের কমলো বাংলাদেশে। লিটার প্রতি পেট্রোল-অকটেনে ১০ টাকা এবং ডিজেল-কেরোসিনে ৩ টাকা করে কমিয়েছে সরকার। রোববার (২৪ এপ্রিল) রাত ১২টার পর থেকেই নতুন এই মূল্য কার্যকর হবে বলে এক পরিপত্রে জানানো হয়েছে। বর্তমানে লিটার প্রতি ডিজেল ও কেরোসিন ৬৮ টাকা, পেট্রোল ৯৬ টাকা, অকটেন ৯৯ টাকা দরে বিক্রি হচ্ছে। সোমবার থেকে যথাক্রমে ডিজেল ও কেরোসিন ৬৫ টাকা এবং পেট্রোল, অকটেন যথাক্রমে ৮৬ ও ৮৯ টাকায় পাওয়া যাবে। গত ৪ এপ্রিল এক অনুষ্ঠানে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, তিন ধাপে কমানো হবে জ্বালানি তেলের দাম। প্রথম দফায় পেট্রোল, অকটেন ও ডিজেলের দাম প্রতি লিটারে ৬…

Review Overview

User Rating: 4.87 ( 3 votes)

অবশেষে জ্বালানি তেলের কমলো বাংলাদেশে। লিটার প্রতি পেট্রোল-অকটেনে ১০ টাকা এবং ডিজেল-কেরোসিনে ৩ টাকা করে কমিয়েছে সরকার।

রোববার (২৪ এপ্রিল) রাত ১২টার পর থেকেই নতুন এই মূল্য কার্যকর হবে বলে এক পরিপত্রে জানানো হয়েছে।

১০ টাকা কমেছে পেট্রোল-অকটেনে, ডিজেল-কেরোসিনে ৩

বর্তমানে লিটার প্রতি ডিজেল ও কেরোসিন ৬৮ টাকা, পেট্রোল ৯৬ টাকা, অকটেন ৯৯ টাকা দরে বিক্রি হচ্ছে। সোমবার থেকে যথাক্রমে ডিজেল ও কেরোসিন ৬৫ টাকা এবং পেট্রোল, অকটেন যথাক্রমে ৮৬ ও ৮৯ টাকায় পাওয়া যাবে।

গত ৪ এপ্রিল এক অনুষ্ঠানে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, তিন ধাপে কমানো হবে জ্বালানি তেলের দাম। প্রথম দফায় পেট্রোল, অকটেন ও ডিজেলের দাম প্রতি লিটারে ৬ থেকে ১০ টাকা পর্যন্ত কমানোর বিষয়ে চিন্তা ভাবনা চলছে।
আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত জ্বালানি তেল (ক্রড অয়েল) প্রতি ব্যারেলের দাম উঠেছিলো ১২২ ডলার। এরপর ২০১৩ সালের ৪ জানুয়ারি বাংলাদেশে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়।

ওই সময় পেট্রোল-অকটেন লিটার প্রতি ৫ টাকা ও ডিজেল কেরোসিনের দাম ৭ টাকা করে বাড়ায় সরকার।

এদিকে আন্তর্জাতিক বাজারে ক্রুড ‍অয়েলের দাম কমতে কমতে ৪০ ডলারে নেমে এসেছে। তবে সংশ্লিষ্টদের পক্ষ থেকে প্রথমে বলা হয়, বিপিসি (বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন) আগে লোকসান দিয়েছে তা পুষিয়ে নেওয়া হবে। একই সঙ্গে মনিটরিং করা হচ্ছে। ভবিষ্যতে দাম কমতে থাকলে দেশেও দাম কমানো হবে।

জ্বালানি তেলের দাম কমানোর জন্য বিভিন্ন মহল থেকে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। সরকারও বিভিন্ন সময় এ বিষয়ে আশ্বাস দিয়েছে। এরই ধারাবাহিকতা গত সপ্তাহে ফার্নেস তেলের দাম লিটার প্রতি ১৮ টাকা কমিয়ে ৪২ টাকা করা হয়।

আন্তর্জাতিক বাজারের বর্তমান দাম প্রতি লিটার পেট্রোল-অকটেনের দাম পড়ছে ৫৫ টাকা। যা বিক্রি হচ্ছে যথাক্রমে ৯৬ ও ৯৮ টাকা।

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া ।
সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*