রানার মোটরবাইকের নতুন অফার

ব্রেকিং নিউজ! বাংলাদেশে ১৬৫সিসি মোটরসাইকেল আমদানীর অনুমতি দিলো সরকার!!

আমরা এই সংবাদটি বাংলাদেশ সরকার প্রকাশিত গেজেট ( ১২ জুলাই, ২০১৭) থেকে সংগ্রহ করেছি। লোকাল মোটরসাইকেল আমদানীকারক ও এসেম্বলারদের অনুরোধে সরকার ১৬৫সিসি মোটরসাইকেল এর অনুমতি দিয়েছে। বাংলাদেশে শিল্প মন্ত্রনালয় বিগত ১০ই জুলাই মোটরসাইকেল এর সিসি (কিউবিক সেন্টিমিটার) বৃদ্ধি করার জন্য একটি অর্ডার ইস্যু করেছিলো। সেই অর্ডার অনুসারে, বাংলাদেশে ১৬৫ সিসির চাইতে বেশি সিসির এবং তিনবছরের চাইতে বেশি সময় ধরে ব্যবহার করা কোন মোটরসাইকেল আমদানী করা নিষিদ্ধ করা হয়েছে। বাংলাদেশে আসন্ন ১৬৫ সিসির বাইকসমূহ অর্ডারটিতে বলা হয়েছে, বাংলাদেশের মোটরসাইকেল এসেম্বলারস এবং ম্যানুফ্যাকচারার্স দের তরফ থেকে আর্জি আসার প্রেক্ষিতে মন্ত্রনালয় এই সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবী ছিলো যে মার্কেটে বেশি সিসির বাইকের চাহিদা…

Review Overview

User Rating: 3.29 ( 4 votes)

আমরা এই সংবাদটি বাংলাদেশ সরকার প্রকাশিত গেজেট ( ১২ জুলাই, ২০১৭) থেকে সংগ্রহ করেছি। লোকাল মোটরসাইকেল আমদানীকারক ও এসেম্বলারদের অনুরোধে সরকার ১৬৫সিসি মোটরসাইকেল এর অনুমতি দিয়েছে।

১৬৫সিসি মোটরসাইকেল

বাংলাদেশে শিল্প মন্ত্রনালয় বিগত ১০ই জুলাই মোটরসাইকেল এর সিসি (কিউবিক সেন্টিমিটার) বৃদ্ধি করার জন্য একটি অর্ডার ইস্যু করেছিলো। সেই অর্ডার অনুসারে, বাংলাদেশে ১৬৫ সিসির চাইতে বেশি সিসির এবং তিনবছরের চাইতে বেশি সময় ধরে ব্যবহার করা কোন মোটরসাইকেল আমদানী করা নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশে আসন্ন ১৬৫ সিসির বাইকসমূহ

অর্ডারটিতে বলা হয়েছে, বাংলাদেশের মোটরসাইকেল এসেম্বলারস এবং ম্যানুফ্যাকচারার্স দের তরফ থেকে আর্জি আসার প্রেক্ষিতে মন্ত্রনালয় এই সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবী ছিলো যে মার্কেটে বেশি সিসির বাইকের চাহিদা রয়েছে, এবং এই চাহিদা মেটানোর জন্য তারা ১৬৫সিসি মোটরসাইকেল এর এবং স্পেয়ার পার্টসের আমদানীর অনুমতি আর্জি করে।

বাজাজ পালসার ১৬০এনএস এর ফিচার রিভিউ

bajaj pulsar 160ns

মোটরসাইকেল এর সিসি লিমিট বাড়ানোর প্রশ্নে পুলিশ ডিপার্টমেন্ট আপত্তি করেছিলো । পুলিশ হেডকোয়ার্টার এর ভাষ্যমতে, উচু সিসির বাইক আমদানী করা হলে সড়কপথে দুর্ঘটনার হার বৃদ্ধি পাবে। এবং, এসব মোটরসাইকেল এর ব্যবহারের মাধ্যমে সন্ত্রাসীরা সুবিধা পেতে পারে। তবে, তাদের এই আপত্তিটি শিল্প মন্ত্রনালয় খারিজ করে দিয়েছে।

এছাড়াও, পুলিশ ডিপার্টমেন্টের করা আপত্তিতে বিশেষভাবে উল্লেখ ছিলো, যে বর্তমানে পুলিশ ডিপার্টমেন্ট শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৫০ সিসির মোটরসাইকেল ব্যবহার করছে, কাজেই সরকারের ১৬৫সিসি মোটরসাইকেল আমদানীর অনুমতি দেয়া উচিত নয়।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*