রানার মোটরবাইকের নতুন অফার

এসিআই মোটরস বাংলাদেশে ২০১৭ এডিশন এর ইয়ামাহা মোটরসাইকেল লঞ্চ করছে

খুব শীঘ্রই বাংলাদেশে ইয়ামাহা এফজেডএফ এফআই ২০১৭ এডিশন, ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ এডিশন এবং ইয়ামাহা এসজেড-আরআর ২০১৭ এডিশন বাইক লঞ্চ করতে যাচ্ছে এসিআই মোটরস। আগামী ২২শে এপ্রিল তারা একটি প্রোগ্রাম এর আয়োজন করবে যেখানে এসিআই মোটরস এর কর্মকর্তারা ইয়ামাহা ২০১৭ এডিশন এর মোটরসাইকেল বাংলাদেশে লঞ্চ করার ব্যাপারে বক্তব্য রাখবেন। ইয়ামাহা মোটরসাইকেল এর ২০১৭ সালের এডিশনগুলো আগের চাইতে বেশি আকর্ষনীয় কালার কম্বিনেশনে ডিজাইন করা হয়েছে, এবং একই সাথে বাইকগুলোতে AHO, আলাদা গ্র্যাব রেইল, উন্নত মাডগার্ড, শাড়ি গার্ড ইত্যাদি আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। এবং, ইয়ামাহা মোটরসাইকেল এর ২০১৭ সালের মোটরসাইকেলগুলোতে বিএসফোর স্ট্যান্ডার্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। AHO (অটোমেটিক হেডলাইট অন) AHO…

Review Overview

User Rating: 4.45 ( 3 votes)

খুব শীঘ্রই বাংলাদেশে ইয়ামাহা এফজেডএফ এফআই ২০১৭ এডিশন, ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ এডিশন এবং ইয়ামাহা এসজেড-আরআর ২০১৭ এডিশন বাইক লঞ্চ করতে যাচ্ছে এসিআই মোটরস। আগামী ২২শে এপ্রিল তারা একটি প্রোগ্রাম এর আয়োজন করবে যেখানে এসিআই মোটরস এর কর্মকর্তারা ইয়ামাহা ২০১৭ এডিশন এর মোটরসাইকেল বাংলাদেশে লঞ্চ করার ব্যাপারে বক্তব্য রাখবেন।

২০১৭ এডিশন

ইয়ামাহা মোটরসাইকেল এর ২০১৭ সালের এডিশনগুলো আগের চাইতে বেশি আকর্ষনীয় কালার কম্বিনেশনে ডিজাইন করা হয়েছে, এবং একই সাথে বাইকগুলোতে AHO, আলাদা গ্র্যাব রেইল, উন্নত মাডগার্ড, শাড়ি গার্ড ইত্যাদি আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। এবং, ইয়ামাহা মোটরসাইকেল এর ২০১৭ সালের মোটরসাইকেলগুলোতে বিএসফোর স্ট্যান্ডার্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

yamaha fazer 2017 edition

AHO (অটোমেটিক হেডলাইট অন)

AHO অর্থ হচ্ছে অল-টাইম হেডলাইট অন। বইয়ের ভাষায় বলতে গেলে এর পূর্ন অর্থ দাঁড়ায় অটোমেটিক হেডলাইট অন সিস্টেম। এটা একটি সেফটি ফিচার যা বিশ্বের অনেক উন্নত দেশেই ব্যবহৃত হচ্ছে। AHO এর মূল আইডিয়া হচ্ছে রাতে তো বটেই, এমনকি দিনেও সর্বদা হেডলাইট জ্বালিয়ে রাখা যাতে করে রাস্তায় অন্যান্য যানবাহনের চালকেরা দূর থেকেই মোটরসাইকেলটিকে দেখতে পারে। এছাড়াও এটা সূর্যাস্ত, ধূলোযুক্ত রাস্তা ও মেঘাচ্ছান্ন আকাশ, ইত্যাদির ক্ষেত্রে বাইক চালানোর সময় অনেক বেশি সুবিধা দেয়।

এই বছরের এপ্রিল থেকে ভারতীয় গভর্নমেন্ট কিছু নতুন নতুন নিয়ম জারী করেছে যার ফলে প্রতিটি ভারতীয় মোটরসাইকেলে অবশ্যই AHO এবং বিএসফোর স্ট্যান্ডার্ড ইঞ্জিন থাকতে হবে। ফলে, ২০১৭ সালের সকল ভারতীয় মোটরসাইকেল এর হেডলাইট সর্বদা জ্বালানো থাকবে।

নতুন মোটরসাইকেলগুলোতে হেডলাইট জ্বালানো এবং নেভানোর কোন সুইচ থাকবে না , বাইক চালু এবং বন্ধের সাথে হেডলাইট অটোমেটিক্যালি জ্বলবে এবং নিভবে। নতুন ২০১৭ এডিশনের ইয়ামাহা মোটরসাইকেলগুলোতে কেবলমাত্র হাই বীম এবং লো বীম এর সুইচ এবং পাসলাইট এর সুইচ থাকবে।

yamaha fzs price in bangladesh

নতুন স্টাইলিশ গ্রাফিক্স

নতুন ২০১৭ এডিশনের ইয়ামাহা মোটরসাইকেল নতুন কিছু কালার কম্বিনেশন নিয়ে বাংলাদেশের বাজারে লঞ্চ হচ্ছে। এ নতুন কালার স্কীমগুলো বাইকগুলোকে আরো বেশি অভিজাত এবং স্পোর্টি চেহারা দিয়েছে।

yamaha fzs v2 price in bangladesh

স্প্লিট সীটস

রাইডার এবং পাইলিয়নের জন্য অধক বসার স্থান থাকার অর্থ হচ্ছে আরামদায়ক রাইডিং নিশ্চিত করা। একারনেই নতুন ২০১৭ এডিশনের ইয়ামাহা মোটরসাইকেলগুলোতে আরামদায়ক রাইডিং এর জন্য স্প্লিট সিট ডিজাইন করা হয়েছে।

নতুন ডিজাইনের গ্র্যাব রেইল

বাইকের সহযাত্রী যাতে সহজেই পেছনের গ্র্যাব রেইল ধরতে পারেন সেজন্য ইয়ামাহা মোটরসাইকেল তাদের মোটরসাইকেলে নতুন ডিজাইনের স্প্লিট গ্র্যাবরেইল ব্যবহার করেছে। গ্র্যাবরেইলটি এলুমিনিয়াম দিয়ে তৈরী করা হয়েছে যার ফলে এটি একই সাথে হালকা এবং শক্ত।

স্পোর্টি মাডগার্ড

নতুন ২০১৭ মডেলের ইয়ামাহা মোটরসাইকেলগুলোতে নতুন ডিজাইনের মাডগার্ড ব্যবহার করা হয়েছে যা রাইডার এবং পাইলিয়ন – উভয়কে মাটি এবং কাদা থেকে সম্পূর্নভাবে সুরক্ষিত রাখে। এছাড়াও, এই মাডগার্ডগুলো বাইককে আরো বেশি স্টাইলিশ লুক প্রদান করে এবং একে আরো বেশি আকর্ষনীয় করে তোলে।

yamaha sz rr fi mileage

শাড়ী গার্ড

ইয়ামাহা পুনরায় তাদের মোটরসাইকেলের শাড়ি গার্ড সংযুক্ত করতে যাচ্ছে। তাদের ইয়ামাহা এফজেডএস ২০১৭ এডিশন এবং অন্যান্য ২০১৭ এডিশনের বাইকের তারা গ্রাহকের কথা মাথায় রেখে শাড়ি গার্ড সংযুক্ত করছে। এই শাড়ি গার্ড যেকোনপ্রকারের আলগা বা উড়ন্ত কাপড়কে পেছনের চাকায় জড়িইয়ে যাবার থেকে রক্ষা করবে।

yamaha fazer fi price in bangladesh 2017

ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ ভার্শন এর বিক্রয়মূল্য

ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ এডিশন

ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ এডিশন নিজের ভিত্তি গড়ে তুলেছে বিশ্ববিখ্যাত ইয়ামাহা ফেজার সিরিজের ভিত থেকে, যা বিশ্বের অন্যতম জনপ্রিয় হাফ-ফেয়ারড মোটরসাইকেল সিরিজ। ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ ভার্শন এর আগের ভার্শনের চাইতে উন্নত ও আধুনিক ফিচার এবং আরো আকর্ষনীয় কালার কম্বিনেশন সমৃদ্ধ।

ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ এডিশন পাওয়া যাবে তিনটি ভিন্ন রঙে – বার্নিং রেড, মার্বেল হোয়াইট, এবং মিডনাইট ব্ল্যাক।

yamaha fzs fi mileage

ইয়ামাহা এফজেডএস এফআই ২০১৭ এডিশন এর বিক্রয়মূল্য

ইয়ামাহা এফজেডএস এফআই ২০১৭ এডিশন

ইয়ামাহা এফজেডএস সিরিজ স্ট্রীটবাইকের জন্য একটি বেঞ্চমার্ক সেট করেছে। নতুন ইয়ামাহা এফজেডএস এফআই ২০১৭ এডিশন সেই বেঞ্চমার্ককে নিয়ে গেছে আরো অনেক ওপরে।  এটা ইয়ামাহার নিজস্ব ব্লু-কোর টেকনোজি সমৃদ্ধ।

এবং, নতুন বিএসফোর স্ট্যান্ডার্ডের ফুয়েল ইঞ্জেকশন ইঞ্জিনের সাহায্যে ইয়ামাহা এফজেডএস এফআই ২০১৭ এডিশন কমফোর্ট এবং স্মুথনেসকে নিয়ে গিয়েছে আরো একস্তর ওপরে। এছাড়াও, এর নতুন কালার কম্বিনেশন একে যেকোন পরিস্থিতিতেই অনন্য দেখায়।

ইয়ামাহা এফজেডএস এফআই ২০১৭ এডিশন চারটি রঙে পাওয়া যাবেঃ হারিক্যান গ্রে, নাইট রেড, লাইটনিং সায়ান, এবং ওপাল হোয়াইট।

yamaha sz rr fi price

ইয়ামাহা এসজেড আরআর ২০১৭ এডিশন এর বিক্রয়মূল্য

ইয়ামাহা এসজেড আরআর ভার্শন টু ২০১৭ এডিশন

নতুন ইয়ামাহা এসজেড আরআর ভার্শন টু বাইকটি কমিউটার সেগমেন্টে পাওয়ারফুল এবং স্টাইলিশ আবহ নিয়ে আসে। ইয়ামাহার ব্লু কোর টেকনোলজির কল্যানে বাইকটি অসাধারন পারফর্ম করে এবং অধিক মাইলেজ দেয়। ইয়ামাহা এসজেড আরআর ভার্শন টু ২০১৭ এডিশনে রয়েছে অত্যাধুনিক টিউবলেস টায়ার, নতুন ইন্সট্রুমেন্টাল প্যানেল, এবং আরো অনেক আধুনিক ফিচার।

ইয়ামাহা এসজেড আরআর লঞ্চ হচ্ছে দুটি রঙেঃ প্রিডেটর সায়ান এবং বীস্ট ব্ল্যাক।

yamaha fzs fi v2

এটা খুবই খুশির সংবাদ যে বাংলাদেশের মোটরসাইকেল কোম্পানিগুলো নতুন এবং আপডেটেড মডেলের মোটরসাইকেল লঞ্চ করছে। আশা করা যায় যে এসিআই মোটরস বাংলাদেশে ইয়ামাহা এফজেডএস এফআই ২০১৭ এডিশন, ইয়ামাহা ফেজার এফআই ২০১৭ এডিশন এবং ইয়ামাহা এসজেড আরআর ২০১৭ এডিশন লঞ্চ করার মধ্য দিয়ে বাংলাদেশের অন্যান্য মোটরসাইকেল কোম্পানিগুলো এই বছর আরো মোটরসাইকেল লঞ্চ করার জন্য উতসাহ পাবে।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*