২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল

অনেকে জানতে চান বাংলাদেশে সবচেয়ে কম দামী মোটরসাইকেল কয়টি। আসলে বাংলাদেশের প্রেক্ষিতে কম দামী কিছু মোটরসাইকেল রয়েছে। আমরা এখানে বাংলাদেশে লিগালি এবং বাজারে পাওয়া যাবে সেই সকল মোটরসাইকেল এর তালিকা দেওয়ার চেষ্টা করেছি। এই তালিকার সব বাইকের দাম ৫ ই জানুয়ারী ২০১৮ তে দাম আপডেট করা হয়েছে। এখানে আমরা ২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল এর বিষয় তুলে ধরার চেষ্টা করব। >২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল<< >>Click Here For Victor-R Classic 100 First Impression Review<< https://www.youtube.com/watch?v=zz0r06zb1VM ২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল - টিভিএস এক্সএল যদিও এটা মপড মোটরসাইকেল কিন্তু এটা বাংলাদেশের সব থেকে…

Review Overview

User Rating: 4.05 ( 1 votes)

অনেকে জানতে চান বাংলাদেশে সবচেয়ে কম দামী মোটরসাইকেল কয়টি। আসলে বাংলাদেশের প্রেক্ষিতে কম দামী কিছু মোটরসাইকেল রয়েছে। আমরা এখানে বাংলাদেশে লিগালি এবং বাজারে পাওয়া যাবে সেই সকল মোটরসাইকেল এর তালিকা দেওয়ার চেষ্টা করেছি। এই তালিকার সব বাইকের দাম ৫ ই জানুয়ারী ২০১৮ তে দাম আপডেট করা হয়েছে। এখানে আমরা ২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল এর বিষয় তুলে ধরার চেষ্টা করব।

top 5 cheapest motorcycles in bangladesh 2018 ২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল

>২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল<<

>>Click Here For Victor-R Classic 100 First Impression Review<<

২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল – টিভিএস এক্সএল

যদিও এটা মপড মোটরসাইকেল কিন্তু এটা বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল। বাইকটিতে ১০০ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে। যা থেকে ৪.৩ বিএইচপি এবং ৬.৫ এনএম টর্ক উতপন্ন ক্ষমতা হয়। মোটরসাইকেলে তৈরি করা হয়েছে দুই জন মানুষ এবং অনেক মালামাল বহন করা যায়।

tvs xl 100 mileage

>>Click Here For The Latest Price of TVS XL 100<<

বাইকটিতে শুধু এক স্পিড গিয়ার বক্স, ড্রাম ব্রেকস,স্পোক হুইলস, খুব চিকন টায়ার দেয়া হয়েছে। আর বাইকের সামনে ১৩০ কে.জি. বহন করার ক্ষমতা আছে। টিভিএস কোম্পানি থেকে বলা হয়েছে যে এটি ৬৭কি.মি. পার লিটার মাইলেজ দেবে এবং আজকাল ঢাকা ও অন্যান্য শহরে এই বাইক বেশির ভাগ ডেলিভারীর কাজে ব্যবহার করা হয়।

২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল – রানার বাইক আরটি

যদি মোটরসাইকেল হিসেবে ধরা হয় তবে রানার বাইক আরটি হবে প্রথম মোটরসাইকেল যা সবচেয়ে কম দামী। রানার বাইক আরটি রানার দুরন্ত এর আপগ্রেড ভার্শন। বাইকটিতে রয়েছে ৮৬ সিসির ইঞ্জিন। যা থেকে ৬ বিএইচপি ক্ষমতা উতপন্ন হয় এবং এর সাথে যুক্ত করা হয়েছে ৪ স্পিড গিয়ারবক্স। কোম্পানির ভাষ্যমতে এটার টপ স্পিড ৪৬ কি.মি. প্রতি ঘন্টায়।

runner bike rt

বাইকের ফিচার গুলোর মধ্যে এ্যালয় রিমস, টেলিস্কোপ ফ্রন্ট সাস্পেনশন, ৬ স্টেপ এ্যডজাস্টাবেল হাইড্রোলিক রিয়ার সাস্পেনশন, হ্যালোজেন হেডলাইটস, আন্ডার বেলি কিট, ফুয়েল ট্যাংক সাইড এয়ার স্কুপ, ওপেন চেইন কভার, ইউএসবি চার্জার উইথ সার্পোট ক্ল্যাম্প এবং এন্যালগ স্পিডওমিটার আছে।

>>Click Here For The Latest Price of Runner Bike RT<<

যারা জানেন না, বর্তমানে রানার অটোমোবাইল নেপালে মোটরসাইকেল এক্সর্পোট করে। যেটা বাংলাদেশের শুধু মাত্র একটা কোম্পানি করে থাকে আর সেটি হচ্ছে রানার।

২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল – রোডমাস্টার প্রাইম

সবচেয়ে কম দামী মোটরসাইকেলের তালিকায় বাংলাদেশি আর একটি কোম্পানি রয়েছে, সেটি হচ্ছে রোডমাস্টার প্রাইম। বাইকে রয়েছে ৮৫সিসি ইঞ্জিন যেটা ৬বিএইচপি ক্ষমতা প্রডিউস করতে সক্ষম। বাইকের আরো ফিচার এর মধ্যে হল সারি গার্ড, ইউএসবি মোবাইল চার্জার, কিক এন্ড সেলফ স্টার্টার, টেলিস্কোপ ফ্রন্ট এন্ড স্প্রিং কয়েল রিয়ার সাস্পেনশন।

roadmaster prime review

>>Click Here For The Latest Price of Roadmaster Prime<<

আমি এই বাইকের যেই জিনিসটা সব থেকে বেশি পচ্ছন্দ করি তা হল বাইক এর ফিনিশিং। এল্যায় হুইলস ও হ্যালোজেন হেডলাইটস এর জন্য বাইকটা দেখতে বেশ স্মার্ট লাগে। তারা চেইন কভার ও রেখেছে যেটা এই সেগমেন্ট এর মোটরসাইকেল এর জন্য ভাল।

২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল – রোডমাস্টার রেক্স

roadmaster rex

>>Click Here For The Latest Price of Roadmaster Rex<<

কম দামী মোটরসাইকেলের তালিকায় রোডমাস্টারের আর একটি মোটরসাইকেল রয়েছে। সেটা হচ্ছে রোডমাস্টার রেক্স। রোডমাস্টার রেক্স এবং রোডমাস্টার প্রাইম প্রায় একই রকমের ইঞ্জিন ও ফিউচার, শুধু রেক্স এ ইউএসবি চার্জার নেই কিন্তু এটাতে সামনে ফ্রন্ট ডিস্ক ব্রেক রয়েছে।

২০১৮ সালে বাংলাদেশের সব থেকে কম দামের মোটরসাইকেল – ভিক্টর আর ভি৮০ এক্সপ্রেস

আমরা ৩ বছর আগে এই বাইক এর বিষয় একটি টেস্ট রাইড রিভিই দিয়েছিলাম। মোটরসাইকেল ফিচার গুলো হল ৮০সিসি ইঞ্জিন যেটা ৫ বিএইচপি প্রডিউস করে থাকে। যদিও এটা ৮০সিসি মোটরসাইকেল কিন্তু এটি ৮০সিসি মোটরসাইকেল এর মধ্যে সব থেকে স্টাইলিশ মোটরসাইকেল।

lifan victor v80 xpress

>>Click Here For The Latest Price of Victor-R V80<<

মোটরসাইকেল এ ইউএসবি চার্জার নাই কিন্তু এই সেগমেন্ট এর অন্যন্যা বাইক এ অনেক ধরনের ফিচারস আছে। পারফর্মন্সের দিক দিয়ে আমরা আমদের টেস্ট রাইড এ পেয়েছি যে এটার মাইলেজ ৫৫ কি.মি. পার লিটার ও ঢাকা শহরের মত যায়গায় এর টপ স্পিড ৮৫ কি.মি. প্রতি ঘন্টায়।

80cc সেরা পাচটি মোটরসাইকেল বাংলাদেশে ২০১৭

ঢাকা শহরে যানবহন যত বাড়ছে মানুষ রাইড শেয়ারিং ব্যবহার এবং ব্যবসার দিকে তত ঝুকে পড়ছে। আশা করা যাচ্ছে এই টপ পাচটি সবচেয়ে কম দামী মোটরসাইকেল ২০১৮ সালে দু ধরনের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠবে। এছাড়া তাদের পছন্দের বাইকটি নিতে অনেক সাহায্য করবে।

--

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*