রানার মোটরবাইকের নতুন অফার

80cc সেরা পাচটি মোটরসাইকেল বাংলাদেশে ২০১৭

আমরা অনেক জায়গা থেকে আমাদের বাইক বিডি এর ফ্যান, ভিজিটর এবং অনেক মানুষের কাছ থেকে অনুরোধ পেয়েছি আমরা যেন কম সিসি বা ৮০সিসি এর বাইক নিয়ে আর্টিকেল লিখার জন্য যাতে করে তারা বুঝতে পারে যে আমাদের দেশের জন্যে এবং ব্যক্তিগত প্রয়োজনের সাথে মিলিয়ে কার জন্যে কোন ৮০ সিসি বাইকটি ঠিক হবে। আজকে আমরা অন্যতম ৫ টি 80cc বাইকের তালিকা নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে। চলুন দেখে আসি এর মধ্যে কোন বাইকটি আপনার সবচেয়ে ভাল হয়। Runner Bike RT 80cc বর্তমানে আমাদের দেশের সবচেয়ে সাশ্রয়ী 80cc বাইক হচ্ছে এই রানার আরটি যা রানার কোম্পানীর একটি নতুন পণ্য। বাইকটি রানার দুরন্ত এর…

Review Overview

User Rating: Be the first one !

আমরা অনেক জায়গা থেকে আমাদের বাইক বিডি এর ফ্যান, ভিজিটর এবং অনেক মানুষের কাছ থেকে অনুরোধ পেয়েছি আমরা যেন কম সিসি বা ৮০সিসি এর বাইক নিয়ে আর্টিকেল লিখার জন্য যাতে করে তারা বুঝতে পারে যে আমাদের দেশের জন্যে এবং ব্যক্তিগত প্রয়োজনের সাথে মিলিয়ে কার জন্যে কোন ৮০ সিসি বাইকটি ঠিক হবে। আজকে আমরা অন্যতম ৫ টি 80cc বাইকের তালিকা নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে। চলুন দেখে আসি এর মধ্যে কোন বাইকটি আপনার সবচেয়ে ভাল হয়।

Runner Bike RT 80cc

বর্তমানে আমাদের দেশের সবচেয়ে সাশ্রয়ী 80cc বাইক হচ্ছে এই রানার আরটি যা রানার কোম্পানীর একটি নতুন পণ্য। বাইকটি রানার দুরন্ত এর পরিবর্তে বাজারে এসেছে। বাইকটির বাইরের সৌন্দর্য এই লেভেলের অন্যান্য বাইকের চেয়ে অনেক উন্নত বা ভাল। বাইকটিতে স্টাইলিশ তেলের ট্যাংক, ট্যাংক কিট এবং আকর্ষণীয় হেড ও রিয়ার লাইট রয়েছে।

top five 80cc Bikes runner bike rt

বাইকটিতে একটি ইউ এস বি চার্জার এবং একটি সাপোর্ট ক্ল্যাম্প আসে যা এর একটি ব্যতিক্রমী বৈশিষ্ট্য। বাইকটির সামনে টেলিস্কোপিক ডাবল এক্টিং সাস্পেনশন রয়েছে এবং পিছনে রয়েছে ফাইভ স্টেপ এডজাস্টেবল রিয়ার শক এবসর্বার সাস্পেনশন। এই সাস্পেনশনগুলো বাইকারকে বাইকে ভ্রমণের সময় ঝাঁকির অনুভূতি কম দিবে এবং ঝামেলা বিহীন ভ্রমণের অভিজ্ঞতা অর্জনে সাহায্য করবে।

Check Out The Price of Runner Bike RT

বাইকটিতে এলয় চাকা ব্যবহার করা হয়েছে রিম বর্ডার রঙ ব্যবহার করা হয়েছে। রানার বাইক আরটি বাইকটিতে ফেদার টাচ সেলফ স্টার্ট দেয়া হয়েছে যা এর স্টার্টিং পদ্ধতিকে অনেক বেশি সহজ করে দিয়েছে। বাইকটি ৮ লিটার জ্বালানী বহন করতে পারে। বাইকটির ওজন হচ্ছে ৮৬ কেজি। বাইকটিতে ওয়েট মাল্টিপ্লেট ক্লাচ সিস্টেম এবং ৪ স্টেপ বিশিষ্ট গিয়ার বক্স রয়েছে। এই মডেলটির ইঞ্জিনের নিম্ন-অগ্রভাগে ইঞ্জিন গার্ড রয়েছে যা এর সৌন্দর্যকে আরো বৃদ্ধি করে।

যারা অল্প দামের মধ্যে ভাল লুক বিশিষ্ট, আরামদায়ক এবং জ্বালানী সাশ্রয়ী একটি বাইক খুজছেন তারা এই বাইকটি বাছাই করে নিতে পারেন।

Roadmaster Prime 80cc

কিছুদিন আগ পর্যন্ত এই বাইকটিই ছিল আমাদের দেশের সবচেয়ে কমদামী বাইক কিন্তু বর্তমানে এই বাইকটি দ্বিতীয় সর্বনিম্ন বাইক। এই বাইকটিতেও কিছু ব্যতিক্রমী বৈশিষ্ট্য রয়েছে। বাইকটিতে রয়েছে লম্বা সিট এবং সাথে সুন্দর হেড ও রিয়ার লাইট। এর মিটার ডিজাইনের একদম মাঝখানে রয়েছে গিয়ার ইন্ডিকেটর। এর সাথে সেলফ স্টার্টার, এলয় চাকা এবং মোবাইল ফোন চার্জারও বাইকটিতে যুক্ত রয়েছে।

top five 80cc bikes in bangladesh 2017 roadmaster prime

Check Out The Specification of Roadmaster Prime

এই বাইকটিও ৮ লিটার জ্বালানী বহনে সক্ষম যেখানে ১ লিটার রিজার্ভ হিসেবে থাকে। এর ওজন ৮৭.৫ কিলোগ্রাম এবং এতে ৪ স্টেপ যুক্ত গিয়ারবক্স রয়েছে। এর সামনের দিকে টেলিস্কোপিক সাস্পেনশন এবং পিছনের দিকে টুইন-স্প্রিং লোডেড সাসপেনশন রয়েছে। কোম্পানীর দেয়া তথ্যানুযায়ী বাইকটি লিটারে ৬৫ কিলোমিটার মাইলেজ প্রদান করে। তাই এই বাইকটি সুন্দর লুক, জ্বালানী সাশ্রয়ী, আরামদায়ক এবং দীর্ঘস্থায়ীত্বের একটি প্যাকেজ।

Check Out The Price of Roadmaster Prime

যারা কম দামে জ্বালানী সাশ্রয়ী ও আরামদায়ক একটি বাইক খুঁজছেন এই বাইকটি প্রধানত তাদের জন্যে। বাইকটির লুক ও এর আরামদায়কতা ক্রেতার সন্তুষ্টি বৃদ্ধিতে সাহায্য করবে।

Victor-R V80 Xpress

৮০ সিসি বাইকগুলোর মধ্যে সবচেয়ে ভালো লুকের বাইক হচ্ছে এই ভিক্টর-আর ভি৮০ এক্সপ্রেস। যদিও এই বাইকটি একটি 80cc বাইক কিন্তু এর লুক এবং ডিজাইন অনায়াসে ১০০/১১০ সিসি বাইকের সাথে তুলনা করা যায়। বাইকটিতে পেশিবহুল পুরুষালি লুক দেয়া হয়েছে।

top five 80cc bikes in bangladesh 2017 victor r v80

Check Out The Specification of Victor-R V80 Xpress

এরই সাথে এর স্টাইলিশ হেডলাইট এবং রিয়ার লাইট এর সৌন্দর্যকে আরো বৃদ্ধি করে তোলে। বাইকটির জ্বালানী বহনক্ষমতা ৯ লিটার এবং কোম্পানি প্রদত্ত তথ্যানুযায়ী এই বাইকটি ৭০ কিলোমিটার মাইলেজ প্রদানে সক্ষম। বাইকটির ওজন ৮০ কিলোগ্রাম এবং বাইকটিতে শক্তিশালী বাম্পার দেয়া হয়েছে যা একে বিভিন্ন রকম বড় ক্ষতিকে ছোট ক্ষতিতে রূপান্তর করতে সাহায্য করে। এতে সেলফ স্টার্ট এবং ৪ স্টেপের গিয়ারবক্স রয়েছে।

Check Out The Price of Victor-R V80 Xpress

যারা হাতের নাগালে থাকা মূল্যে ৮০ সিসি স্টাইলিশ, সুন্দর, ডিজাইন, আরামদায়ক এবং মোটামোটি জ্বালানী সাশ্রয়ী কোন বাইক ক্রয় করতে চান তাহলে তারা এই বাইকটি ক্রয় করতে পারেন।

Runner AD80S Deluxe

রানার কোম্পানীর এই বাইকটি সারা বাংলাদেশ জুড়ে প্রচুর পরিমাণে বিক্রি হয়েছে। বাইকটির স্পেয়ার পার্টসও সারা দেশেই ভালভাবে সহজলভ্য। এই বাইকটিরও সুন্দর আউট লুক রয়েছে এবং একই সাথে এর স্পিডিং ক্ষমতাও তুলনামূলকভাবে ভাল। বাইকটিতে সুন্দর হেডলাইট ও রিয়ার লাইট ব্যবহার করা হয়েছে।

top five 80cc Bikes in bangladesh 2017 runner ad 80s deluxe

বাইকটিতে লম্বা আরামদায়ক সিট দেয়া হয়েছে। এর দুই পাশেই এলয় চাকা স্থাপন করা হয়েছে । বাইকটির এক্সহস্ট পাইপটিও সলিড রঙ করা যা তার সৌন্দর্য বৃদ্ধি করে। বাইকটি এসকল বৈশিষ্ট্যের পাশাপাশি ভাল জ্বালানী সাশ্রয় করবে বলেই তথ্য প্রদান করেছে রানার কোম্পানী।

Check Out The Price of Runner AD80S Deluxe

বাইকটিতে একই সাথে এর লুক, জ্বালানী সাশ্রয়ীতা, আরামদায়কতা এবং স্পিডিং ক্ষমতা পাওয়া যাবে সুলভ মূল্যে। তাই এই ধরনের বাইক যারা খুজছেন তারা এই বাইকটি নিতে পারেন।

Honda CD80

হোন্ডা কোম্পানীকে চেনানোর জন্যে আসলে নতুন করে বলার কিছু নেই। আমাদের দেশের বাইক মার্কেটের নির্ভরতা ও বিশ্বস্ততার আরেক নাম হচ্ছে “হোন্ডা”। কোম্পানিটি আমাদের দেশে এতই জনপ্রিয় যে দেশের অনেক মানুষ বাইকের সমার্থক হিসেবে বা সর্বনাম হিসেবে “হোন্ডা” নামটি ব্যবহার করে থাকে। হোন্ডা কোম্পানি তাদের পণ্য সমূহের স্থায়ীত্ব, পার্ফরম্যান্স এবং প্রস্তুতকরণ মান দিয়ে আমাদের দেশের বাইকারদের মন জয় করে নিয়েছে।

Check Out The Price of Honda CD80

তাদের সেই অসাধারণ পণ্য তৈরীর ধারাবাহিকতায় তাদের ৮০ সিসি একটি বাইক হচ্ছে হোন্ডা সিডি ৮০।  বাইকটিতে সুন্দর লুক ও সলিড রঙ ব্যবহার পরিলক্ষিত করা যায়। বাইকটির জ্বালানী ট্যাংকে সুন্দর করে হোন্ডার লোগো এবং হোন্ডার নামটি স্টিল দিয়ে লিখা হয়েছে যা বাইকটির সৌন্দর্যকে অনেক সুন্দর করেছে।  লম্বা আরামদায়ক সিট ও আকর্ষণীয় হেড এবং রিয়ার লাইট রয়েছে। কোম্পানীর তথ্য অনুযায় এই বাইকটি আমাদের দেশের সর্বোচ্চ মাইলেজ প্রদানকারী বাইক। এরই সাথে এর স্পেয়ার পার্টসই বাংলাদেশে সর্বোচ্চ সহজলভ্য অবস্থায় আছে যার ধারে কাছেও অন্য কোন বাইকের স্পেয়ার পার্টস এর সহজলভ্যতা আসতে পারবে না।

honda cd 80cc specification

80cc সকল বাইকের মধ্যে এই বাইকটিই সবচেয়ে দীর্ঘস্থায়ী, লম্বা সময় পার্ফরম্যান্স প্রদান ও ঝামেলা বিহীন মেইন্টেন্যান্স প্রদান করবে বলা যায়। অনেক ভাল ভাল ফিচার থাকা সত্বেও এই সকল কারণে হোন্ডার এই সিডি ৮০ বাইকটি অন্যান্য ৮০ সিসি বাইকগুলোর চেয়ে ভাল হিসেবে গণ্য হয়।

Check Out The Specification of Honda CD80

যে সকল মানুষ দীর্ঘস্থায়ী, আরামদায়ক, স্পেয়ার পার্টসের সর্বোচ্চ সহজলভ্যতা, বিশ্বস্ত ও জ্বালানী সাশ্রয়ী কোন ৮০ সিসি বাইক ক্রয়ের কথা ভাবছেন তারা চোখ বন্ধ করে এ বাইকটি ক্রয় করতে পারেন।

Zongshen ZS 80cc

এবার আসি অন্য একটি বাইকের কথায়। যদিও এই বাইকটি নিয়ে তেমন আলোচনা হয় না। কিন্তু বাইকটি ৮০সিসি মডেলের মধ্যে অন্যতম। আর এই বাইকটি হচ্ছে Zongshen ZS80। বাইকটি তৈরি করেছে জংসেন কোম্পানি।

zongshen zs 80cc top five 80cc bikes in Bangladesh 2017

এই বাইকটির ডিজাইন এবং লুকস অন্যান্য ৮০সিসির বাইকের চেয়ে কোন অংশে কম নয়। বাইকটির স্টাইলিশ  ফুয়েল ট্যাঙ্কের ডিজাইন যাতে জংসেন এর লোগো রয়েছে। এছাড়া এর ইঞ্জিন হচ্ছে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এবং এয়ার কুলড। তাছাড়া এর সাথে যুক্ত হয়েছে বেশ বড়সরো হেড লাইট এবং টেল-লাইট।

Check Out The Specification of Zongshen ZS80

এই বাইকটির চাকা এলয় কিন্তু টিউবলেস নয়। তবে বাইকটিতে সেলফ এবং কিক উভয় স্টার্ট অপশন রাখা হয়েছে। এছাড়া বাইকটির ওজন মাত্র ৮৫ কেজি। বাইকটির ক্লাচ টাইপ হচ্ছে মাল্টি-ক্লাচ এবং ৪ স্পিড গিয়ার বক্স সংযুক্ত করা হয়েছে। এছাড়া ইঞ্জিন গার্ড সংযুক্ত করায় এর সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।

Check Out The Price of Zongshen ZS80

এই ছিল আজকে আমাদের আলোচনা। আশা করি সবাই 80cc বাইক গুলো সম্পর্কে কিছুটা হলেও ধারনা পেয়েছেন। আশা করি আপনারা আপনাদের পছন্দের বাইকটি সম্পর্কে ধারনা পেয়েছেন। আপনাদের যেকোন জিজ্ঞাসা বা মতামত আমাদের লিখে পাঠান। ধন্যবাদ সবাইকে।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*