“রোড রাইডার্স” সম্পর্কে সবকিছু

“রোড রাইডার্স” ( ROAD RIDERZ) বাংলাদেশের সর্বপ্রথম ভ্রমণভিত্তিক দল । একটি সুন্দর সন্ধ্যায় কয়েকজন বন্ধু মোটরসাইকেল ,রাস্তার নিরাপত্তা, দুর্ঘটনা,তারুণ্য,মাদক ইত্যাদি নিয়ে আলোচনা করছিল।  আলোচনাটি অবশেষে একটি বাইকার্স ক্লাব গঠনের আইডিয়া ও স্বপ্ন নিয়ে শেষ হয়।

all-bout-road-riderz-in-bangladesh

এর কিছুদিন পর প্রতিষ্ঠাতারা সকল প্রস্তুতি ও কঠোর পরিস্রম শেষ করলেন অতঃপর সেই দিন এল যখন ২০১২ সালের পহেলা মে  “ ERA OF BIKE RIDING BD”  লক্ষ্যকে সামনে রেখে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হল “রোড রাইডার্স”  এর।

“রোড রাইডার্স”  হল একটি অলাভজনক প্রতিষ্ঠান । আর.আর.জেড (RRZ) প্রতিনিধিত্ব করে “নতুন প্রজন্মের” “তারুণ্যের” । আর.আর.জেড (RRZ) শুধুমাত্র দক্ষ ও প্রশিক্ষিত চালকদেরই সদস্য করে কারণ তাদের নীতি হল “SAFE RIDE, LONG LIFE” (নিরাপদ ভ্রমন,দীর্ঘ জীবন)।

all-bout-road-riderz-in-bangladesh

আর.আর. জেড সকল নিয়মনীতি কঠোরভাবে মেনে চলে এবং প্রয়োজনীয় নিরাপত্তা সতর্কতা গ্রহন করে।

আমাদের প্রথম লক্ষ্যই হল বিশ্বদরবারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা এবং এ পর্যন্ত আমরা বাংলাদেশের প্রথম ভ্রমণ ভিত্তিক দল। আমরা সারাদেশের বিভিন্ন টুরিস্ট স্পট ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান ঘুরেছি এবং ঐ সব স্থানের উপর একটি তথ্যচিত্র নির্মাণ করেছি ।

আমাদের পরবর্তী লক্ষ্য হল  বাংলাদেশের ৬৪ টি জেলা ভ্রমণ করা এবং এটা নিয়ে একটা তথ্যচিত্র তৈরী করা।

আমাদের ২য় লক্ষ্য হল খেলা হিসেবে বাইক স্টান্টকে বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দেয়া যেটা আমাদের সংস্থার বিনোদন বিভাগের প্রতিনিধিত্ব করবে ।

all-bout-road-riderz-in-bangladesh

বাইক স্টান্ট ইতোমধ্যে খেলা হিসেবে সারাবিশ্বে সুপরিচিত কিন্তু বাংলাদেশে এটি এখনো সেভাবে আলোচিত হয়নি । এ কারণে আমরা আর.আর.জেড তরুণদের উৎসাহিত করে যাচ্ছি এবং বাইক স্টান্টকে বাংলাদেশের একটি জাতীয় খেলা করার চেষ্টা করছি ।

all-bout-road-riderz-in-bangladesh

যেহেতু “রোড রাইডার্স”  একটি অলাভজনক প্রতিষ্ঠান এবং এর অধিকাংশ সদস্যই তরুণ ,তারপরেও আমরা তহবিল সংগ্রহের আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি যেটা আমাদের সামাজিক কার্যক্রমে কিছুটা বিরূপ প্রভাব ফেলছে কিন্তু তারপরেও আমরা আমাদের সামর্থ্যের মধ্যে সমাজকে ভালো কিছু দেয়ার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি ।

-লিখেছেন হাসান সেতু

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া । সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: সকল লেখা সুরক্ষিত !!