রানার মোটরবাইকের নতুন অফার

Bajaj Discover Motorcycle ডিস্কাউন্ট অফার

Bajaj Discover Motorcycle বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেলের নাম। বাংলাদেশে বিক্রি হওয়া সবচেয়ে বেশি মোটরবাইক গুলোর মধ্যেও ডিসকভার অন্যতম। আজকে থেকে  উত্তরা মোটরস লিমিটেড বাজাজ ডিসকভার মোটরসাইকেলের উপর মূল্যহ্রাস ঘোষনা করেছে। এই মূল্যহ্রাস ততদিন চলবে যতদিন পর্যন্ত এর স্টক শেষ হয়ে না যায়। বর্তমানে বাজারে ১০০সিঃ সিঃ থেকে ১২৫ সিঃ সিঃ পর্যন্ত তিন ধরনের ডিসকভার মোটর সাইকেল পাওয়া যায়। উত্তরা মোটরসের সারা বাংলাদেশ ব্যাপী ২৩৫ টি 3S সেন্টার রয়েছে, এছাড়া ২০০ টি সার্ভিস সেন্টার রয়েছে। বাংলাদেশে থাকা অন্যকোন মোটরসাইকেল কোম্পানী এখন পর্যন্ত এ সংখ্যা ছুতে পারেনি। Bajaj Discover 1০০: ডিসকভার ১০০ একটি কমিউটিং মোটরসাইকেল। এর আছে ৯৪ সিঃ সিঃ যুক্ত সিঙ্গেল…

Review Overview

User Rating: 1.4 ( 4 votes)

Bajaj Discover Motorcycle বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেলের নাম। বাংলাদেশে বিক্রি হওয়া সবচেয়ে বেশি মোটরবাইক গুলোর মধ্যেও ডিসকভার অন্যতম। আজকে থেকে  উত্তরা মোটরস লিমিটেড বাজাজ ডিসকভার মোটরসাইকেলের উপর মূল্যহ্রাস ঘোষনা করেছে। এই মূল্যহ্রাস ততদিন চলবে যতদিন পর্যন্ত এর স্টক শেষ হয়ে না যায়।

bajaj discover 125

বর্তমানে বাজারে ১০০সিঃ সিঃ থেকে ১২৫ সিঃ সিঃ পর্যন্ত তিন ধরনের ডিসকভার মোটর সাইকেল পাওয়া যায়। উত্তরা মোটরসের সারা বাংলাদেশ ব্যাপী ২৩৫ টি 3S সেন্টার রয়েছে, এছাড়া ২০০ টি সার্ভিস সেন্টার রয়েছে। বাংলাদেশে থাকা অন্যকোন মোটরসাইকেল কোম্পানী এখন পর্যন্ত এ সংখ্যা ছুতে পারেনি।

Bajaj Discover 1০০:

ডিসকভার ১০০ একটি কমিউটিং মোটরসাইকেল। এর আছে ৯৪ সিঃ সিঃ যুক্ত সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট এয়ার কুলড ইঞ্জিন। যা ৭.৫ BHP এবং ৭.৮ NM টর্ক উৎপন্ন করে। এর ফুয়েল ট্যাঙ্ক এ ৮ লিটার ফুয়েল ধরে এবং এর ওজন হচ্ছে ১১৫ কেজি। এর সামনে আছে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে আছে নাইট্রোক্স শক এ্যাবসরবার সাসপেনশন।

bajaj discover 100cc price in bangladesh

এর আছে এ্যালয় হুইল কিন্তু এর কোন চাকাই টিউবলেস টায়ার নেই। এর সেলফ এবং কিক স্ট্যার্ট দুটোই রয়েছে। এছাড়া এর আরো রয়েছে আরামদায়ক লম্বা সিট। এর ইন্সট্রুমেন্ট প্যানেল সম্পূর্ন অ্যানালগ। এটিই প্রথম মোটরসাইকেল যা ইন্ডিয়াতে টেস্ট করার সময় ১০০ কিঃ মিঃ/লিঃ মাইলেজ পাওয়া গেছে।

এর পূর্বের মূল্য হচ্ছে ১,২৯,৫০০ টাকা। ৪,০০০ টাকা কমিয়ে এর বর্তমান মূল্য নির্ধারন করা হয়েছে ১,২৪,৫০০ টাকা।

Bajaj Discover 125:

বাজাজ ডিসকভার ১২৫ হচ্ছে ডিসকভার ১০০ এর অনুকরনে কিছু নতুন ফিচার যোগ করে তৈরি করা মোটরসাইকেল।  এর আছে ১২৫ সিঃ সিঃ সমৃদ্ধ ইঞ্জিন যা ১০.৮ BHP এবং ১০.৮ NM টর্ক উৎপন্ন করে। এর আছে ৫ স্পিড গিয়ার বক্স। এর সামনে আছে  ১৩০ মিঃ মিঃ টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনে আছে ১১০ মিঃ মিঃ টুইন শকস, নাইট্রোক্স গ্যাস ফিলড সাসপেনশন।

bajaj discover 125cc

এর ওজন হছে ১২০ কেজি এবং এর ফুয়েল ট্যাঙ্ক এ ৮ লিটার ফুয়েল ধরে। এর হেডলাইটি সম্পূর্ন DC. এর দুই চাকায় রয়েছে ১৩০ মিঃ মিঃ এর ড্রাম ব্রেক সিস্টেম রয়েছে যদিও এর আরেকটি ভার্সন রয়েছে যেখানে সামনের চাকায় ২০০ মিঃ মিঃ এর ডিস্ক ব্রেক সিস্টেম ব্যাবহার করা হয়েছে।

বাজাজ ডিসকভার ১২৫ ড্রাম ব্রেক ভার্সনের পূর্ব মুল্য ১,৪২,৫০০ টাকা যা বর্তমানে ৫,০০০ টাকা কমিয়ে ১,৩৬,৫০০ টাকা নির্ধারন করা হয়েছে, এবং এর ডিস্ক ব্রেক ভার্সনের পূর্ব মুল্য ১,৫২,৫০০ টাকা যা বর্তমানে ১০,০০০ টাকা কমিয়ে ১,৪২,৫০০ টাকা নির্ধারন করা হয়েছে।

bajaj discover motorcycle

যদিও এই বছরের ১৫ সেপ্টেম্বর উত্তরা মোটরস বাংলাদেশে তাদের সব ধরনের মোটরসাইকেল এর দাম কমিয়ে ছিল  তারপরও এখন তারা তাদের Bajaj Discover Motorcycle এর উপর নতুনকরে এই মূল্যহ্রাস ঘোষনা করেছে। এছাড়া আমার আরো জানি যে বাজাজ তাদের Pulsar AS 150  এর উৎপাদন বন্ধ করে দিয়ে সেখানে Pulsar NS 160  বাইকের উৎপাদন শুরু করেছে, যা খুব শিঘ্রীই বাংলাদেশে লঞ্চ হবে বলে আমরা আশা করি।

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*