Honda Dio 2017 – ফিচার রিভিউ এবং বিস্তারিত

Honda Dio হচ্ছে হোন্ডা এর লেটেস্ট এডিশনের স্কুটার। হোন্ডা মোটরসাইকেল  গতবছর ভারতে এই স্কুটারটি লঞ্চ করেছে। ধীরে ধীরে বাংলাদেশে স্কুটার ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে, এবং এরই প্রেক্ষিতে কমিউটিং এর জন্য প্রতিবছর প্রচুর স্কুটার বিক্রয় হচ্ছে। Honda Dio 2017 বাইকটি এই বছরের মধ্যেই আমাদের দেশে লঞ্চ হবার সম্ভাবনা রয়েছে। এবং, আজকে আমরা আলোচনা করবো Honda Dio 2017 এর ফিচারগুলো নিয়ে। Honda Dio 2017 – আউটলুক হোন্ডা ডিও একটি ১১০ সিসির স্কুটার যা দেখতে খুবই আকর্ষনীয়। এতে একটি বিশাল ডায়মন্ড আকৃতির হেডল্যাম্প এবং দুপাশে প্যানেল করা তীক্ষ্ণ টার্নিং ইন্ডিকেটর রয়েছে। অসাধারন বিষয় হচ্ছে, বাইকটির হেডলাইটটিতে V শেপ এর ডিআরএল রয়েছে যা সব…

Review Overview

User Rating: Be the first one !

Honda Dio হচ্ছে হোন্ডা এর লেটেস্ট এডিশনের স্কুটার। হোন্ডা মোটরসাইকেল  গতবছর ভারতে এই স্কুটারটি লঞ্চ করেছে। ধীরে ধীরে বাংলাদেশে স্কুটার ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে, এবং এরই প্রেক্ষিতে কমিউটিং এর জন্য প্রতিবছর প্রচুর স্কুটার বিক্রয় হচ্ছে।

Honda Dio 2017 বাইকটি এই বছরের মধ্যেই আমাদের দেশে লঞ্চ হবার সম্ভাবনা রয়েছে। এবং, আজকে আমরা আলোচনা করবো Honda Dio 2017 এর ফিচারগুলো নিয়ে।

honda dio 2017 feature review

Honda Dio 2017 – আউটলুক

হোন্ডা ডিও একটি ১১০ সিসির স্কুটার যা দেখতে খুবই আকর্ষনীয়। এতে একটি বিশাল ডায়মন্ড আকৃতির হেডল্যাম্প এবং দুপাশে প্যানেল করা তীক্ষ্ণ টার্নিং ইন্ডিকেটর রয়েছে। অসাধারন বিষয় হচ্ছে, বাইকটির হেডলাইটটিতে V শেপ এর ডিআরএল রয়েছে যা সব মিলিয়ে বাইকটির হেডলাইটটিকে দিনেরবেলায় খুবই আকর্ষনীয় এবং রাতের বেলায় ছায়াচ্ছন্ন  এবং অন্ধকার রূপে আবর্তীত হয়।

Honda Dio এর বিক্রয়মূল্য দেখতে এখানে ক্লিক করুন

honda dio 2017 review

স্কুটারটির ব্যাক প্যানেল স্কুটারটির বাকি অংশের মতোই একই সিকোয়েন্সে ডিজাইন করা হয়েছে। টেললাইটের ইউনিক শেপ এর জন্য এটা খুবই স্মার্ট একটি চেহারা ধারন করেছে।

বডি প্যানেল এবং ডিজাইনগুলো গ্লসি এবং ম্যাট – উভয়প্রকারের প্লাস্টিক প্যানেলের মাধ্যেম ফিনিশিং দেয়া হয়েছে। এরফলে বাইকটিকে ডুয়েল টোন ডিজাইনসমৃদ্ধ বলা যেতে পারে। এছাড়াও, এর আকর্ষনীয়, ট্রেন্ডী এবং স্পোর্টি স্টিকারগুলো স্কুটারটির আকর্ষন আরো অনেক বেশি বাড়িয়ে দিয়েছে।

honda dio 2017 feature

Honda Dio 2017 এর ফিচারসমূহ

হোন্ডা ডিও একটি ফুল্লি ফিচারড স্কুটার, এবং এরফলে এতে প্রচুর ফিচার রয়েছে। এছাড়াও, স্কুটারটিকে নতুন এমিশন স্ট্যান্ডার্ড এবং রোড সেফটি স্ট্যান্ডার্ড অনুসারে ডীজাইন করা হয়েছে, যার ফলে এটা হয়ে উঠেছে আরো আধুনিক। চলুন হোন্ডা ডিও এর ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত জেনে দেখে নেয়া যাক –

  • হেডল্যাম্প এবং টেইলল্যাম্প – দুটোই বড় আকারের এবং উভয়েই সাইড মাউন্টেড ইন্ডীকেটর রয়েছে। লাইটদুটি দিনের আলোতেও খুব সহজেই দৃষ্টি আকর্ষন করবে এবং অবশ্যই অন্ধকারেও ভালো পারফর্ম করবে।
  • হোন্ডা ডিও এর ইন্সট্রুমেন্টাল প্যানেল এই স্কুটারটির অন্যতম ট্রেন্ডি ফিচার। এটা সাধারন ফিচারসমৃদ্ধভাবে খুবই স্মার্টলি ডিজাইন করা হয়েছে।
  • এই স্কুটারটির আরেকটি উল্লেখযোগ্য ফিচার হচ্ছে এর প্রশস্ত সিট। রাইডিং সীটটি প্রশস্ত হলেও দুপাশে ক্রমশ ঢালু হয়ে গেছে। এটা তূলনামূলকভাবে খাটো রাইডারদেরকে বাইকটি কন্ট্রোলিং এ খুবই সাহায্য করবে। সিটের পেছনের অংশটি সাধারন এবং প্রশস্ত গ্র্যাবরেইল সমৃদ্ধ।
  • স্কুটারটির আন্ডার সীট স্টোরেজ খুবই বড়, প্রায় ১৮ লিটার ক্যাপাসিটি সমৃদ্ধ। এছাড়াও এই কম্পার্টমেন্টে মোবাইল চার্জ করার জন্য ইউএসবি মোবাইল চার্জার রয়েছে, যার ফলে রাইডার কোনপ্রকার ঝামেলা ছাড়াই চলতে চলতেই নিজের মোবাইল ফোণ ও অন্যান্য ইলেকট্রনিক সামগ্রী রিচার্জ করে নিতে পারবেন।
  • হোণ্ডা ডিও ২০১৭ এর পেছনের ব্রেকটি কম্বি ব্রেক সিস্টেম অর্থাৎ সিবিএস সমৃদ্ধ।
  • হোন্ডা ডিও এর উভয় চাকাতেই টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে, ফলে চলার পথে টায়ার ফ্ল্যাট হয়ে যাবার দুশ্চিন্তা রইলো না।
  • Honda Dio 2017 এর ব্যাটারী হচ্ছে সীলড মেইনটেন্যান্স ফ্রী ব্যাটারী। এরফলে ব্যাটারী ফিলাপ করা বা মেইন্টেইন করার কোন ঝামেলা থাকছে না।

হোন্ডা ডিও

Honda Dio 2017 এর আধুনিক ফিচারসমূহ

হোণ্ডা ডিও ২০১৭ ইতিমধ্যেই একটি যথেষ্ট ফিচারড স্কুটার। তবে, এই ২০১৭ মডেলের স্কুটারটিতে রোড সেফটি এবং আধুনিক যানবাহনের কথা মাথায় রেখে আরো কিছু এডোভান্সড ফিচার যুক্ত করা হয়েছে –

  • হোণ্ডা ডিও ২০১৭ স্কুটারটিতে অডো প্যানেলের উপরে বিল্ট ইন শার্প এলইডি ডিআরএল মাউন্ট করা রয়েছে। এটা স্কুটারের ভিজিবিলিটি বাড়ায় এবং এর আকর্ষনীয়তা বৃদ্ধি করে।
  • স্কুটারটিতে হোন্ডা ইকো টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এই টেকনোজির মাধ্যমে হোন্ডা ডিও বিএসফোর স্ট্যান্ডার্ডে পা রেখেছে। এবং, HET একইসাথে সেরা পারফর্মেন্স এবং ভালো মাইলেজ নিশ্চিত করে।
  • হোণ্ডা ডিও ২০১৭ তে AHO – অটোমেটিক হেডলাইট অন সিস্টেম দেয়া হয়েছে। এরফলে যেকোন পরিস্থিতিতেও বাইকটি রাস্তায় অন্যান্য যানপবাহনের নিকট ভিজিবল থাকবে, ফলে দুর্ঘটনার ঝুকি কমবে।

honda dio 2017 specification

Honda Dio 2017 – Engine

হোন্ডা ডিও একটি ১১০ সিসি স্কুটার। এর ইঞ্জিনটি একটি ১০৯.১ সিসির ফোর স্ট্রোক এয়ার কুলড ইঞ্জিন। হোন্ডা ডিও এর আন্ডার সীট মাউন্টেড ইঞ্জনটি বাতাস এবং ইলেকট্রিক ফ্যান এর মাধ্যমে ঠান্ডা হয়।

হোণ্ডা ডিও এর ইঞ্জিনটি ৯.৫.১ কমপ্রেশন রেশিওবিশিষ্ট এবং যথেষ্ট শক্তিশালি। ইঞ্জিনটি ৮ বিএইচপি শক্তি এবং ৮.৯ এনএম টর্ক উতপন্ন করে। স্কুটারটিতে একটি অটোমেটিক ক্লাচ সিস্টেম এবং ফুল অটোমেটিক ট্রান্সমিশন রয়েছে, ফলে এতে হাতের দুইটি লিভারই দুটি ব্রেক এর জন্য ডিজাইন করা হয়েছে।

Honda Dio 2017 এর ফুল স্পেসিফিকেশন

honda dio 2017 price in bangladesh

হোন্ডা ডিও হচ্ছে হোন্ডা এর তরফ থেকে একটি আকর্ষনীয় ফান প্যাকেজ। বাইকটি ধীরে ধীরে ভারতের স্কুটারপ্রেমিকদের মধ্যে জনপ্র্য হয়ে উঠছে, এবং আশা করি খুব শীঘ্রই বাংলাদেশের স্কুটারটি লঞ্চ করা হবে।

এই ছিলো Honda Dio 2017 এর ফিচার রিভিউ। আশা করি এই রিভিউ এর মাধ্যমে সকলেই বাইকটি এবং বাইকটির সকল ফিচার সম্পর্কে প্রচ্ছন্ন ধারনা পেয়েছেন। যেকোন প্রশ্ন বা তথ্যের জন্য নির্দ্বিধায় কমেন্ট করুন। প্রতিনিয়ত নিত্যনতুন মোটরসাইকেল এবং মোটরসাইকেল সম্মপর্কিত সংবাদ ও রিভিউ এর জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Sign up to our newsletter!


error: সকল লেখা সুরক্ষিত !!