রানার মোটরবাইকের নতুন অফার

পালসারের জন্য কে এন্ড এন এয়ার ফিল্টার ( বায়ু শোধক )

অটোমোবাইল এর জন্য বিদ্যমান বিভিন্ন এয়ার ফিল্টারের ( বায়ু শোধক ) মধ্যে কে এন্ড এন আমাদের জানামতে অন্যতম সেরা একটি এয়ার ফিল্টার । প্রত্যেক পালসারের চালকই ভাল পারফমেন্স এর জন্য তাদের বাইকে কে এন্ড এন এয়ার ফিল্টার ব্যবহার করতে চায় ।

k & n air filter for pulser

এটা অত্যন্ত উন্নত প্রযুক্তি দ্বারা তৈরী, এটি একই সাথে বাইকের পারফর্মেন্স ও ইঞ্জিনের দক্ষতা বৃদ্ধি করে। বাজাজ পালসারের জন্যকে এন্ড এন এয়ার ফিল্টার  এমনভাবে ডিজাইন  করা হয়েছে যেন এটা ইঞ্জিনের হর্স পাওয়ার ও টর্ক বৃদ্ধি করতে পারে, এটা একই সাথে শোধনের পাশাপাশি ইঞ্জিনের দীর্ঘ জীবনও নিশ্চিত করে । কে এন্ড এন এয়ার ফিল্টার  ধোয়া যায়,একাধিকবার ব্যবহার করা যায় এবং হতে পারে এটাই আপনার বাজাজ পালসারের ব্যবহার করা সর্বশেষ এয়ার ফিল্টার ।কে এন্ড এন বাজাজ পালসার স্পোর্ট এয়ার ফিল্টার  হল পারফর্মেন্স এর জন্য একটি অতিরিক্ত সংযুক্তি যার রয়েছে মিলিয়ন মাইলের সীমিত ওয়ারেন্টি ।

বাজাজ পালসার হল বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল । বাজাজ অটো যদিও পৃথিবীর বিভিন্ন দেশে ছেলেদের বাইক বিক্রি করে এবং এগুলো পৃথিবীর অন্যান্য জায়গায়ও সফল । কে এন্ড এন শুধুমাত্র পালসারের জন্য একটি এয়ার ফিল্টার বানিয়েছে । বিএ-২২০১ কে এন্ড এন এয়ার ফিল্টার ২০০৬ সাল হতে আজ পর্যন্ত তৈরী যেকোনো পালসারে ব্যবহার করা যাবে । একই কে এন্ড এন ফিল্টার ব্যবহার করা যাবে পালসার ১৫০, ১৮০, ২০০, ২২০ সিসিতে ।

কে এন্ড এন ফিল্টার বাইকে ব্যবহার করলে এটি বাইকের পারফর্মেন্স বৃদ্ধি ও জ্বালানী সাশ্রয়ী করার পাশাপাশি বাইকের শব্দও কমিয়ে দেয় । ফিল্টারটি কখনো বদলাতে হবে না কিন্তু এতে নিয়মিত তেল দিতে হবে । ফিল্টারে তেল দেয়া খুবই সোজা এটা আপনি নিজেই দিতে পারেন বা সার্ভিস সেন্টারের মাধ্যমেও দিতে পারেন । কোম্পানি এটার জন্য এক লক্ষ মাইলের ওয়ারেন্টি দিয়ে থাকে ।

k & n air filter for pulser

কে এন্ড এন ফিল্টার পরিষ্কার করা খুবই সহজ । এটা পরিস্কার করার জন্য নির্দিষ্ট কোন সময় নেই । কিন্তু কোম্পানি সাধারনত প্রতি ৪০,০০০ কিলোমিটার পর পর এটি পরিস্কার করতে বলে । প্রত্যেক কে এন্ড এন ফিল্টারের সাথে একটি কটনের জালি বা তারের জালি থাকে । কোম্পানির পরামর্শ অনুসারে, যদি তারের জালিটি দেখা না যায় তবে বুঝতে হবে যে পরিস্কার করার সময় হয়েছে । এছাড়াও কোম্পানি পরিস্কার করার সরঞ্জাম সরবরাহ করে যাতে থাকে সলভেন্ট ও তেল । কে এন্ড এন এর জন্য যেকোনো তেল ব্যবহার করা উচিত নয় ।

k & n air filter for pulser

পালসারের কে এন্ড এন এয়ার ফিল্টার পরিস্কার করার ধাপসমূহঃ

১. কার্বুরেটর বা এয়ারবক্স হতে কে এন্ড এন এয়ার ফিল্টার বের করে আনুন ।

২. ফিল্টারের বাইরের ও ভিতরের দিকে সলভেন্ট (তরল পরিস্কারক) স্প্রে করুন ।

৩. ফিল্টারটিকে ১০ মিনিটের জন্য রেখে দিন ।

৪. ফিল্টারটিকে কোন চাপ প্রয়োগ না করে পরিস্কার পানিতে ধুয়ে ফেলুন ।

৫. যদি এর পরেও কোন ময়লা থাকে তবে ২য় ধাপ পুনরায় করুন ।

৬.পানিতে ধোয়ার পর ফিল্টারটিকে শুকানোর জন্য রেখে দিন । ক্ষতি এড়াতে সাধারনভাবে শুকাতে দিন ।

৭. তেল দেয়ার পূর্বে ভালভাবে নিশ্চিত হোন যে এটা সম্পূর্ণ শুকনো । ফিল্টারটি শুকানোর পর কে এন্ড এন হতে দেয়া তেলগুলো এর বাইরের দিকে দিন । কখনো ভিতরের দিকে তেল দিবেন না ।

৮. ফিল্টারটিকে আবার পুনঃস্থাপন করুন ।

আশা করি কে এন্ড এন ফিল্টার গতি প্রেমীদের অতিরিক্ত ক্ষমতা দেবে ।

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া ।
সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*