রানার মোটরবাইকের নতুন অফার

Keeway RKS 150 sport v2 CBS মালিকানা রিভিউ লিখেছেন ফকরুজ্জামান

আমি ফক্রুজ্জামান পিন্টূ। বয়স-৪৬ , পেসা-ব্যাবসা , মিরপুর -১২১৬ । আমি আপনাদের সাথে  Keeway RKS 150 sport v2 CBS নিয়ে আমার স্বাধীন ও নিজস্ব মতামত ও অভিজ্ঞতা শেয়ার করছি । আমি বিগত ১৯৮৫ সাল থেকে বাইক চালিয়ে আসছি  এবং এটা আমার অষ্টম বাইক । ছোট কাল থেকেই বাইকের প্রতি আমার দুর্বলতা ছিল যা আজও বিদ্যমান রয়েছে । আমি গত ২৮/০৯/২০১৭ ইং তারিখে  Keeway RKS 150 sport v2 CBS বাইকটি কিওয়ে মহাখালী শো-রুম থেকে ক্রয় করি । এর পূর্বে আমার Keeway RKS100 v1 ছিল যা আমি তিন বছর চালিয়েছি । অনেক দিন থেকেই ১৫০ সি সি তে শিফট করার পরিকল্পনা ছিল…

Review Overview

User Rating: 4.62 ( 3 votes)

আমি ফক্রুজ্জামান পিন্টূ। বয়স-৪৬ , পেসা-ব্যাবসা , মিরপুর -১২১৬ । আমি আপনাদের সাথে  Keeway RKS 150 sport v2 CBS নিয়ে আমার স্বাধীন ও নিজস্ব মতামত ও অভিজ্ঞতা শেয়ার করছি । আমি বিগত ১৯৮৫ সাল থেকে বাইক চালিয়ে আসছি  এবং এটা আমার অষ্টম বাইক । ছোট কাল থেকেই বাইকের প্রতি আমার দুর্বলতা ছিল যা আজও বিদ্যমান রয়েছে ।

keeway motorcycle

আমি গত ২৮/০৯/২০১৭ ইং তারিখে  Keeway RKS 150 sport v2 CBS বাইকটি কিওয়ে মহাখালী শো-রুম থেকে ক্রয় করি । এর পূর্বে আমার Keeway RKS100 v1 ছিল যা আমি তিন বছর চালিয়েছি । অনেক দিন থেকেই ১৫০ সি সি তে শিফট করার পরিকল্পনা ছিল । যেহেতু আমি কিওয়ে চালিয়ে সন্তস্ট ছিলাম তাই পুনরায় কিওয়ের বাইক নেয়ার সিদ্ধান্ত নেই ।

এর মধ্যেই স্পীডজ লিমিটেড বাংলাদেশের প্রথম CBS ( Combined Breaking System ) বাইক  Keeway RKS 150 sport v2 ( CBS ) লঞ্চ করেন । বাইকটি দেখে ও এর CBS টেকনোলজি সম্পর্কে যেনে এই বাইক নেয়ার সিদ্ধান্ত নেই । তবে এই বাইক এর বিষয়ে যে দুই ব্যাক্তি আমাকে বিশেষ অনুপ্রেরণা দিয়েছেন তাঁদের নাম না বললেই না । তারা হলেন শ্রদ্ধেয় রাকিব হাসান ভাই ও শ্রদ্ধেয় ওয়াসিফ আনোয়ার ভাই ।

keeway rks150 cbs price bd

ডিজাইন : কিওয়ে তার বাইকের ডিজাইন এর জন্য আমাদের দেশের তরুণ বাইকারদের মন জয় করে নিয়েছে । এই বাইকের ডিজাইন আমার কাছে খুব আকর্ষণীয় মনে হয়েছে । বাইকের রং এর সাথে মিল রেখে এর বডি স্টিকার  ও ইঞ্জিন বোটম কাভার বাইকটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে । আমার দৃষ্টিতে Keeway RKS 150 sport v2 CBS বর্তমান বাজারে অন্যতম সুন্দর ও আকর্ষণীয় ডিজাইনের বাইক ।

ফিচার সমূহ : কিওয়ে আর কে এস ১৫০ স্পোর্ট ভি২ অত্যাধুনিক ফিচার সম্বলিত একটি বাইক । রাইডার ও পিলিওনের কথা চিন্তা করে এতে আধুনিক ও উন্নত সব ফিচার ব্যাবহার করা হয়েছে , যার মধ্যে CBS ব্রেকিং সিস্টেম অন্যতম । এই বাইকে যে সব ফিচার রয়েছে –

১/  ডুয়েল ডিস্ক ব্রেক ।

২/ ডিজিটাল স্প্রিডও  মিটার ।

৩/ ইলেকট্রনিক টেকো মিটার ।

৪/ মনো শক ।

৫/ মোবাইল চারজিং পোর্ট ।

৬/ LED ব্যাক লাইট ।

৭/ LED টার্ন সিগনাল লাইট  ।

৮/ হেড লাইট পাসিং সুইচ ।

৯/ ওয়াইড রিয়ার টায়ার ।

১০/ হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স ।

১১/ টিউবলেস টায়ার।

কোয়ালিটি :  বাইকের  অভারল কোয়ালিটি ভালো তবে বাইকের চেন ও স্পকেট এর কোয়ালিটি আরও ভালো করা প্রয়োজন । তবে সব মিলিয়ে আমি RKS 150 sport v2 CBS এর কোয়ালিটি নিয়ে আমি সন্তস্ট ।

rks 150 cbs price

ডিউরিবিলিটি  : কিওয়ে বাইকের ডিউরিবিলিটি নিয়ে আমার মনে কোন সংশয় নাই । যেহেতু আমি পূর্বে  তিন বছর ব্যাবহার করেছি তাই আমি বিশ্বাস করি Keeway RKS 150 sport v2 CBS এর ডিউরিবিলিটি ভালো হবে । তাছাড়া আমার পরিচিত অনেকেই দীর্ঘদিন যাবত কিওয়ের বিভিন্ন মডেল ব্যাবহার করে আসছেন । আমি বিশ্বাস করি যত্ন ও নিয়মিত রক্ষণাবেক্ষণ করলে সব বাইক থেকেই ভালো সার্ভিস ও লং লাইফ পাওয়া যায় ।

এক্সালারেসন ও গতি : কিওয়ে  RKS 150 sport v2 CBS একটি ন্যাকেড স্পোর্টস ক্যাটাগরির বাইক । তাই এর এক্সালারেসন খুবই ভালো । এতে খুব দ্রুত গতি তোলা যায় । আমি ঢাকা –সিলেট ট্যুরে ১১৫ কিঃমি প্রতি ঘন্টা গতি তুলেছিলাম , যদিও আরও বেশি গতি তোলা সম্ভব ছিল । অনেক কিওয়ে RKS 150 sport v2 CBS ব্যাবহারকারি এই বাইক এ ১২০+ গতি তুলতে সক্ষম হয়েছেন ।

ব্যালেন্স ও কন্ট্রলিং :  চ্যাসিস ডিজাইন , মনো শক ও CBS ব্রেকিং এর কারণে এই বাইকের ব্যালেন্স ও কন্ট্রোল আমার কাছে খুব ভালো মনে হয়েছে । বাইকটি নিয়ে হাই স্পীড করনারিং করলেও কোন সমস্যা হয়না । আমি বিশ্বাস করি এই বাইক একবার চালালে এই বাইকের ব্যালেন্স ও কন্ট্রোল এর প্রশংসা করতেই হবে ।

মাইলেজ : আমি ঢাকা-সিলেট হাইওয়ে তে প্রতি লিটারে ৫৩ কিঃমি মাইলেজ পেয়েছি । সিটিতে ৪২+ মাইলেজ পাচ্ছি । আমি এই বাইকের মাইলেজ নিয়ে সন্তস্ট ।

ইঞ্জিন : কিওয়ে বাইকের ইঞ্জিন সাউন্ড অনেকের কাছে ভালো লাগেনা । তবে আমার কাছে কিওয়ে বাইকের ইঞ্জিন সাউন্ড বেশ ভালো লাগে আর এর ইঞ্জিন সাউন্ড আমাকে পুলকিত করে । কিওয়ের ইঞ্জিন সাউন্ড ইউনিক । আমরা একে কিওয়ে সাউন্ড বলি । RKS 150 sport v2 CBS এর একজস্ট সাউন্ড খুব ভালো ও ভারি । এর ইঞ্জিন খুব শক্তিশালী ও দীর্ঘস্থায়ী ।

keeway rks 150 sport v2 cbs

 

ব্রেকিং সিস্টেম : Keeway RKS 150 sport v2 CBS এর সবচেয়ে উল্লেখ যোগ্য দিক হোল এর অত্যাধুনিক  CBS ( Combined Breaking System ) ব্রেকিং সিস্টেম । এই ব্রেকিং সিস্টেমে বাইকের পায়ের ব্রেক প্যাডেলে চাপ প্রয়োগ করলে স্বয়ংক্রিয় ভাবে বাইকের পেছনের ও সামনের ব্রেক একসাথে কাজ করে ( পেছনের ব্রেক ৬০% ও সামনের ব্রেক ৪০% রেসিওতে ) । যা যে কোন রাস্তা ও পরিস্থিতিতে রাইডারকে দেবে বাড়তি কন্ট্রোল ও নিরাপত্তা । এই ব্রেকিং সিস্টেম এর কারণে দ্রুত গতিতেও এই বাইক খুব দ্রুত ও নিরাপদে থামান সম্ভব । আমি এই ব্রেকিং সিস্টেম এর উপর ১০০% সন্তস্ট । আমার মতে CBS ব্রেকিং সিস্টেম রাইডারদের জন্য আশীর্বাদ স্বরূপ ।

আমাদের সকলের ভিন্ন ভিন্ন পছন্দ রয়েছে যা বাইকের খেত্রেও প্রযোজ্য । আমি Keeway RKS 150 sport v2 CBS নিয়ে আমার অভিজ্ঞতা ও মতামত তুলে ধরেছি যা হয়তো অনেকের মতের সাথে নাও মিলতে পারে । ধন্যবাদ ।

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*