বাংলাদেশে কিওয়ে নিয়ে এল Keeway RKS150 with CBS

কিওয়ে মোটরসাইকেল বাংলাদেশে প্রথম বারের মত Keeway RKS150 with CBS লঞ্চ করছে আগামি সপ্তাহে। এই বাইকটি বাংলাদেশের প্রথম CBS ব্রেকিং সিস্টেম মোটরসাইকেল বাংলাদেশে। এছাড়াও বাইকে কিছু আগ্রেডেশন করা হয়েছে। যা বর্তমান মডেলের সাথে মোটামুটি একটা প্রতিযোগিতা করবে মার্কেটে। Keeway RKS150 2017 মডেলের এই বাইকটিতে ডাবল ডিস্ক ব্রেক এবং কম্বাইন্ড স্ট্যান্ডার্ড ব্রেকিং দেয়া হয়েছে। আর সাথে টিউবলেস টায়ার, নতুন গ্রাফিক্স, ইউএসবি চার্জিং পয়েন্ট, নতুন রিম এবং এলএইডি ইন্ডিকেটর দেয়া হয়েছে যা আগের মডেলে ছিল না। বর্তমান যে মডেলটা বাজারে রয়েছে তার মুল্য ১,৬০,০০০/- টাকা। কিন্তু নতুন মডলের নতুন ফিচার যুক্ত হওয়ার কারনে বাইকের ওজন প্রায় ৬কেজি বেড়েছে আর দামও কিছুটা বেশি…

Review Overview

User Rating: Be the first one !

কিওয়ে মোটরসাইকেল বাংলাদেশে প্রথম বারের মত Keeway RKS150 with CBS লঞ্চ করছে আগামি সপ্তাহে। এই বাইকটি বাংলাদেশের প্রথম CBS ব্রেকিং সিস্টেম মোটরসাইকেল বাংলাদেশে। এছাড়াও বাইকে কিছু আগ্রেডেশন করা হয়েছে। যা বর্তমান মডেলের সাথে মোটামুটি একটা প্রতিযোগিতা করবে মার্কেটে।

keeway rks150 with cbs

Keeway RKS150 2017 মডেলের এই বাইকটিতে ডাবল ডিস্ক ব্রেক এবং কম্বাইন্ড স্ট্যান্ডার্ড ব্রেকিং দেয়া হয়েছে। আর সাথে টিউবলেস টায়ার, নতুন গ্রাফিক্স, ইউএসবি চার্জিং পয়েন্ট, নতুন রিম এবং এলএইডি ইন্ডিকেটর দেয়া হয়েছে যা আগের মডেলে ছিল না। বর্তমান যে মডেলটা বাজারে রয়েছে তার মুল্য ১,৬০,০০০/- টাকা। কিন্তু নতুন মডলের নতুন ফিচার যুক্ত হওয়ার কারনে বাইকের ওজন প্রায় ৬কেজি বেড়েছে আর দামও কিছুটা বেশি হবে।

আপনারা যারা জানেন না কম্বি ব্রেকিং স্টিটেম(সিবিএস) কি তাদের জন্য বলছি, এই প্রযুক্তি হিরো প্লেজার, জিনান টি৬ এগুলোতে ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তি সাধারনত মোটর বাইকে ব্যবহার করা হয় না, তবে আশা করা যায় হোন্ডা সিবি হর্নেট এই প্রযুক্তি ব্যবহার করা হতে পারে।

keeway-rks-with-cbs-150-price-1

সিবিএস আসলে ব্রেকিং সিস্টেম কে আরো উন্নত এবং সহজ করার প্রযুক্তি। যেখানে একটি লিভারে চাপ দিয়ে ফ্রন্ট এবং রিয়ার ব্রেকে এক সাথে এপ্লাই করে। এটা বাইকের ব্রেকিং এর দুরত্ব এবং স্ট্যাবিলিটি অনেক বাড়িয়ে দিয়েছে। সিবিএস প্রযুক্তি বাইকের ফ্রন্ট এবং রিয়ার ব্রেকে এক সাথে এবং একই সময়ে চাপ প্রয়োগ করে আর সঠিকভাবে ব্যালেন্স করে।

সিবিএস কে এমনভাবে তৈরি করা হয়েছে যে, দুটি ব্রেকেই সমান ভাবে কাজ করে এবং ব্যালেন্স ধরে রাখে। যারা নতুন রাইড করে তারা অনেক কনফিডেন্স পাবে সিবিএস সিস্টেম।  Keeway RKS150 with CBS এ ২৪০মিমি ডায়ামিটার ৩ পিস্টনের ব্রেক ফ্রন্ট এবং রিয়ার ব্রেক হচ্ছে ২ পিস্টনের ১৯০মিমি ডায়ামিটার ডিস্ক ব্রেক।

keeway-rks150

Keeway RKS150 with CBS  বাইকটির বাকি সবকিছু আগের মডেলের মতো যা বর্তমানে বাজারে আছে। ১৫০সিসি এয়ারকুলড ইঞ্জিন প্রায় ১৪বিএইচপি ক্ষমতা সম্পন্ন। বাইকের কার্বুরেটর ও ফিচারে সেলফ এবং কিক স্টার্ট যুক্ত। ফ্রন্ট সাসপেশন কনভেনশনাল টেলিস্কোপিক এবং রিয়ার সাসপেনশ মনোশক। এছাড়াও এই বাইকটিতে আপনি পাবেন ডিজিটাল স্পিডোমিটার।

keeway-rks150-with-cbs-bd

যখন ১৬৫সিসির অনুমতি দেয়া হয়েছে, তখন আমরা আশা করে ছিলাম হোন্ডা সিবি হর্নেট বাংলাদেশে আসবে। যা প্রথম ভারতীয় বাইক যেখান সিবিএস ব্যবহার করা হয়েছে। কিন্তু কিওয়ে বাংলাদেশে প্রথম নিয়ে এসেছে Keeway RKS150 with CBSএখন দেখার বিষয় যে এই ব্রেকিং সিস্টেম বাংলাদেশে কতটুকু কাজে করে বাংলাদেশের রাস্তায়। বাইকটি তিন কালারে পাওয়া যাবে। আর এর বিক্রয়মূল্য ধরা হয়েছে ১৬২,৯০০ টাকা।

keeway-rks150-price-in-bd

Keeway RKS150 with CBS স্পেসিফিকেশন

ডিসপ্লেসমেন্টঃ ১৪৮সিসি

ইঞ্জিন মোডঃ সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, ডাবল ভালব টাইটেনিয়াম কোটিং, ইউরো ৩ গ্রেড

কুলিং সিস্টেমঃ এয়ার কুলড

বোর x স্ট্রোকঃ ৫৭ x ৫৮

ম্যাক্সিমাম পাওয়ারঃ ১৩.৮ বিএইচপি @ ৯৫০০ আরপিএম

ম্যাক্সিমাম টর্কঃ ১২.৮ এনএম @ ৭৫০০ আরপিএম

টপ আরপিএমঃ ১১,৫০০ আরপিএম

স্ট্রার্টঃ ডুয়েল- ইলেক্ট্রিক ও কিক

লুব্রিকেন্ট সিস্টেমঃ প্রেশার স্প্যালস লুব্রিকেশন

ফুয়েল সিস্টেমঃ কার্বুরেট

ফুয়েল কন্ট্রোলঃ SOHC

ইগনিশন সিস্টেমঃ TLI

গিয়ার বক্সঃ ৫ স্পিড

ট্রান্সমিশন টাইপঃ চেইন

ওজনঃ ১২৯ কেজি

সিট হাইটঃ ৭৬০মিমি

দৈর্ঘ্যঃ ২১০৫মিমি

প্রশস্তঃ ৭৯৫মিমি

উচ্চতাঃ ১০৫৫ম মিমি

গ্রাউন্ড ক্লিয়ারেন্সঃ ১৮০মিমি

হুইল বেসঃ ১৩৪০মিমি

ফ্রেম টাইপঃ আর্চ বার ট্র‍্যাক

ফ্রন্ট সাসপেশনঃ টেলিস্কোপিক (১১০মিমি)

রিয়ার সাসপেনশনঃ মনোশক কয়েল স্প্রিং ওয়েল ডাম্প(৩০মিমি)

ফ্রন্ট টায়ারঃ ৯০/৯০-১৭

রিয়ার টায়ারঃ ১২০/৮০-১৭

ফ্রন্ট ব্রেকসঃ ডিক্স ফ্লাওয়ার কাট সাথে সিবিএস

ফ্রন্ট ব্রেক ডায়ামিটারঃ ২৩০মিমি

রিয়ার ব্রেক ডায়ামিটারঃ ১৯০মিমি

রিয়ার ব্রেক ডায়ামিটারঃ ১৩০মিমি

ম্যাক্সিমাম লোডঃ ১৫০ কেজি

ফুয়েল ক্যাপাসিটিঃ ১৬

স্পিডোমিটারঃ ডিজিটাল

টায়ারঃ টিউবলেস টায়ার

কালারঃ লাল, নীল এবং কালো

বাংলাদেশে কীওয়ে মোটরসাইকেল এর সকল শোরুম এড্রেস ও কনট্যাক্ট নম্বর পেতে এখানে ক্লিক করুন

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: সকল লেখা সুরক্ষিত !!