KTM RC 125 খুব শীঘ্রই বাংলাদেশে লঞ্চ হতে যাচ্ছে

মোটরসাইকেল ওয়ার্ল্ড লিমিটেড কেটিএম এর একমাত্র আমদানীকারক। কিছু দিন আগেই তারা বাইকবিডিকে জানিয়েছে যে খুব শীঘ্রই KTM RC 125 বাংলাদেশে লঞ্চ হতে যাচ্ছে। বর্তমানে তারা বাইকটির প্রি অর্ডার নিচ্ছে। আশা করা যাচ্ছে ডিসেম্বর ২০১৭ থেকে ডেলিভারী শুরু করা হবে। তবে নিশ্চত যে তারা KTM RC125 বাংলাদেশে লঞ্চ করতে যাচ্ছে। Click Here To See KTM Duke 125 First Impression Video KTM RC125 হচ্ছে KTM Duke 125(২০১৭) এর স্পোর্টস ভার্সন।  KTM Duke 125 মাত্র অল্প কিছু দিন আগেই বাংলাদেশে লঞ্চ করা হয়েছে। KTM Duke125 এর মত KTM RC125 ২০১৬ ভার্সন থেকে কিছু আপগ্রেডেশন করা হয়েছে। আপগ্রেডেশনের ক্ষেত্রে যে পরিবর্তন না হয়েছে, সেখানে…

Review Overview

User Rating: 2.38 ( 2 votes)

মোটরসাইকেল ওয়ার্ল্ড লিমিটেড কেটিএম এর একমাত্র আমদানীকারক। কিছু দিন আগেই তারা বাইকবিডিকে জানিয়েছে যে খুব শীঘ্রই KTM RC 125 বাংলাদেশে লঞ্চ হতে যাচ্ছে। বর্তমানে তারা বাইকটির প্রি অর্ডার নিচ্ছে। আশা করা যাচ্ছে ডিসেম্বর ২০১৭ থেকে ডেলিভারী শুরু করা হবে। তবে নিশ্চত যে তারা KTM RC125 বাংলাদেশে লঞ্চ করতে যাচ্ছে।

ktm rc 125

Click Here To See KTM Duke 125 First Impression Video

KTM RC125 হচ্ছে KTM Duke 125(২০১৭) এর স্পোর্টস ভার্সন।  KTM Duke 125 মাত্র অল্প কিছু দিন আগেই বাংলাদেশে লঞ্চ করা হয়েছে। KTM Duke125 এর মত KTM RC125 ২০১৬ ভার্সন থেকে কিছু আপগ্রেডেশন করা হয়েছে। আপগ্রেডেশনের ক্ষেত্রে যে পরিবর্তন না হয়েছে, সেখানে উল্লেখ যোগ্য ভাবে লক্ষ্য করা যায় এর ইঞ্জিন আপগ্রেড করা হয়েছে। যদিও আগের ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। কিন্তু এই ইঞ্জিন কে আপগ্রেড করে ইউরো ৪ কমপ্লায়েন্স যুক্ত করা হয়েছে।

KTM RC 125 এর লেটেস্ট বিক্যমূল্য দেখতে এখানে ক্লিক করুন

KTM RC125 লিকুইড কুল সিঙ্গেল সিলিন্ডার। টুইন ওভারহেড ক্যাম শ্যাফট এবং ৪টি ভালব যুক্ত। ইঞ্জিনটি ১৪.৮BHP ও ১১.৮NM টর্ক সমৃদ্ধ। ইঞ্জিনটির সাথে ৬স্পিড গিয়ার বক্স যুক্ত করা হয়েছে। ইঞ্জিন ৪ স্ট্রোক, ইলেক্ট্রনিক ফুয়েল ইঞ্জেক্ট যুক্ত। আর ব্যালেন্স শিফট ডেলিভারী দেয়ার কারনে ইঞ্জিনের স্মুথনেস অনেক বেশি পাওয়া যায়।

ktm rc 125 price in bangladesh

পুরানো ভার্সনটিতে কোন অন্ডার বেলি এক্স হস্ট ছিল না। কিন্তু নতুন ভার্সনটিতে সাইড মাউন্ট এক্স হস্ট ও বেলী প্যান যুক্ত করা হয়েছে। বাইকটির লুকস হচ্ছে ওয়াইল্ড। তাছাড়া বাইকটির হেড লাইট এর ওয়াইল্ডনেস আরো বাড়িয়ে দিয়েছে। KTM RC 125 এর ফ্রন্টে উইন্ড শিল্ড ফিয়ারিং দেয়া হয়েছে আর হ্যান্ডেল বার গুলো এগ্রেসিভ স্পোর্টি করে তৈরি করা হয়েছে।

KTM RC 125 এর স্পেশাল ফিচার গুলোর মধ্যে রিয়ার ভিউ মিররের সাথে ব্লিংকার যুক্ত করা হয়েছে। যা বাইকটির এগ্রেসিভ লুক অনেকখানি বাড়িয়ে দেয়। এছাড়াও বাইকটিকে এরো ডায়নামিক হতে সাহায্য করে। KTM RC 125 এর পিলিয়ন সিট অনেক প্রশস্ত। সিটের উচ্চতা ৮২০মিমি যা এই সেগমেন্টে স্ট্যান্ডার্ড।

ktm rc 125 showroom

KTM RC 125 এর ফ্রন্টের চাকা  ১৭ইঞ্চি ওরেঞ্জ পেইন্টে এবং ১১০মিমি টায়ার। তবে রিয়ার টায়ার অনেক বেশি মোটা এবং এটি ১৫০মিমি। টায়ার গুলো টিউবলেস টায়ার এবং এর সাথে যুক্ত করা হয়েছে  ডিস্ক ব্রেক। ৪ পিস্টনের রিডিক্যাল ডিস্ক ব্রেক যা ৩০০মিমি এর ফ্রন্ট ডিস্ক ব্রেকের সাথে ABS সংযুক্ত করা হয়েছে। আর রিয়ার ডিস্ক ব্রেক হচ্ছে ২৩০মিমি সিঙ্গেল পিস্টন ফ্লোটিং ক্লিপার।

KTM RC 125 এর ফুল স্পেসিফিকেশন দেখতে এখানে ক্লিক করুন

KTM RC 125 এর ফুয়েল ট্যাঙ্কে মাত্র ১০ লিটার তেল নেয়া যায়। কিন্তু কেটিএম আশা করছে যে বাইকারা এই বাইকটি থেকে ভালো মাইলেজ পাবে। স্পিডোমিটারটি অনেক বড় এবং সম্পূর্ন রূপে ডিজিটাল। সুইচ গিয়ার গুলো নরমাল।

ktm rc 125 review

আশা করা যাচ্ছে ডিসেম্বর ২০১৭এর মধ্যে বাংলাদেশে KTM RC 125 বাইকটি মোটরসাইকেল ওয়ার্ল্ড লিমিটেড লঞ্চ করবে। বর্তমানে তারা প্রি বুকিং নিচ্ছে। তারা বাইকটির দাম নির্ধারন করেছে ৫৮৫,০০০/- টাকা। এই দাম কার্যকর হবে অক্টোবর ৫ থেকে ৭ তারিখ পর্যন্ত। বাইকটির প্রি বুকিং দেয়া যাবে চট্টগ্রামের GEC কনভেনশন সেন্টার ও ঢাকার মোটরসাইকেল ওয়ার্ল্ডের শো-রুমে। বর্তমানে এই সেগমেন্টের একমাত্র বাইক হচ্ছে Aprilia RS4 125.

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: সকল লেখা সুরক্ষিত !!