Loncin GP150 (Robot Z) এর ফিচার রিভিউ – ডিজাইন, লুকস এবং স্পেসিফিকেশন

Loncin GP150 (Robot Z) বাংলাদেশের অন্যতম চাইনিজ বাইক। এই বাইকটির লুকস এবং পারফর্মেন্স এর দিক থেকে অন্য চাইনিজ বাইকগুলো চেয়ে এগিয়ে আছে। বর্তমানে যারা প্রিমিয়াম স্পোর্টস বাইক খুজে থাকেন কিন্তু দামের কারনে তারা স্পোর্টস বাইক কিনতে পারেন না এই বাইকটি তাদের প্রত্যাশা পূরন করবে। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি Loncin GP150 স্পোর্টস বাইকের ফিচার রিভিউ। Loncin GP150 (Robot Z) - লুকস, ডিজাইন এবং এপিয়ারেন্স এই বাইকটি দেখতে পুরোপুরি স্পোর্টস বাইক। এর লুক, ডিজাইন এবং এপিয়ারেন্স এর দিক থেকে স্পোর্টস বাইকের সব কিছুই এর মধ্যে রয়েছে। Loncin GP150 (Robot Z) এই বাইটিতে স্পোর্টস কিট যুক্ত করা হয়েছে। এছাড়াও এর হেড…

Review Overview

User Rating: 1.99 ( 5 votes)

Loncin GP150 (Robot Z) বাংলাদেশের অন্যতম চাইনিজ বাইক। এই বাইকটির লুকস এবং পারফর্মেন্স এর দিক থেকে অন্য চাইনিজ বাইকগুলো চেয়ে এগিয়ে আছে। বর্তমানে যারা প্রিমিয়াম স্পোর্টস বাইক খুজে থাকেন কিন্তু দামের কারনে তারা স্পোর্টস বাইক কিনতে পারেন না এই বাইকটি তাদের প্রত্যাশা পূরন করবে। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি Loncin GP150 স্পোর্টস বাইকের ফিচার রিভিউ।

loncin gp150

Loncin GP150 (Robot Z) – লুকস, ডিজাইন এবং এপিয়ারেন্স

এই বাইকটি দেখতে পুরোপুরি স্পোর্টস বাইক। এর লুক, ডিজাইন এবং এপিয়ারেন্স এর দিক থেকে স্পোর্টস বাইকের সব কিছুই এর মধ্যে রয়েছে। Loncin GP150 (Robot Z) এই বাইটিতে স্পোর্টস কিট যুক্ত করা হয়েছে। এছাড়াও এর হেড ল্যাম্প এবং টেল লাইট অত্যন্ত আকর্ষনীয়। বাইকটির স্পিডো মিটার সম্পূর্ন রূপে ডিজিটাল এবং এনালগ আরপিএম মিটার। বাইকের কিটের সাথে হালকা গ্রাফিক্স এর কাজ করা হয়েছে। যা একে আরো আকর্ষনীয় করে তুলেছে। Loncin GP 150 (Robot Z) বাইকের লুক স্পোর্টিভ, পেশী বহুল এবং সলিড হওয়ার কারনে এটা বলা যায় যে এই বাইকটি তরুন বাইকাদের কাছে অনেক পছন্দের।

loncin gp150 Appearance

Loncin GP150 চাকা, ব্রেক এবং সাসপেনশন

বাইকের দুটি চাকাই এলয় এবং প্রশস্ত। যাতে করে রাস্তায় চলার সময় ভালো গ্রিপ পাওয়া যায়। টায়ার গুলোর সাইজ হচ্ছে ফ্রন্ট ১১০/৭০-১৭ এবং রিয়ার টায়ার হচ্ছে ১৪০/৭০-১৭। টায়ার গুলোর সাইজ প্রমান করে যে বাইকটি রাস্তায় কত ভালো গ্রিপ দেয়। Loncin GP150 বাইকের ব্রেক ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে ফ্রন্ট এবং রিয়ারে। যা রাইডার কে অনেক ভালো ব্রেকিং এর অভিজ্ঞতা দেবে সাথে অনেক আত্মবিশ্বাস দেবে রাইড করার সময়।

এছাড়া সাসপেনশন ও অনেক ভালো অন্য সব চাইনিজ বাইকের তুলনায়। এর ফ্রন্ট সাসপেনশন হচ্ছে আপসাইড ডাউন ফ্রন্ট এবং পেন্ডুলাম। অন্য দিকে রিয়ার সাসপেনশন মনো এমোটাইজেটর। সব কিছু মিলিয়ে বাইকটি রাইডার কে বাইকটি রাইড করার সময় আরাম এবং আত্মবিশ্বাস দেবে।

loncin gp

Loncin GP150 – কন্ট্রোল এবং ব্যালেন্স

যেহেতু এটি একটি প্রিমিয়াম সেগমেন্টের স্পোর্টস বাইক তাই এর সিটিং এবং রাইডিং পজিশন স্পোর্টি টাইপ। এই বাইকটি সিটি এবং হাইওয়েতে রাইডিং এ তে ভালো কমফোর্ট দেয়। যেহেতু বাইকের টায়ার গুলো অনেক প্রশস্ত এবং সাসপেনশন ও ভালো তাই রাইডিং এর সময় রাইডারকে ভালো কমফোর্ট দেয়। এই সব কিছু মিলিয়ে এর কন্ট্রোলিং এবং ব্যালেন্স অসাধারন।

বাইকটি এই সেগমেন্টের অন্য বাইকের তুলনায় অনেক সহজেই হ্যান্ডেল করা যায়। তাই Loncin GP 150 এর কন্ট্রোল ও ব্যালেন্স ভালো হওয়াতে রাইডাদের কাছে বাইকটি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে।

loncin gp 150Engine

Loncin GP 150 – ইঞ্জিন ও পারফর্মেন্স

Loncin GP150 বাইকটির ইঞ্জিন ৪ স্ট্রোক ক্ষমতা সম্পন্ন এবং ওয়েল কুলড ইঞ্জিন স্পোর্টস বাইক। বাইকটি ১৪.৮ BHP তে ৮৫০০RPM এবং ১৪NM টর্কে ৬৫০০RPM ক্ষমতা উতপন্ন করতে সক্ষম। তাই এটা বলা যায় যে এটি স্পোর্টস বাইকের দিকে থেকে অনেক ক্ষমতা সম্পন্ন। এর রয়েছে ৬ স্পিড গিয়ার ট্রান্সমিশন। বাইকের ইঞ্জিন অনেক স্মুথ। বাইকের সাউন্ড অনেক বেশি উচ্চ নয় আবার নিচু নয়। তাই নিঃসন্দেহে বলা যায় এর ইঞ্জিন এবং পারফর্মেন্স অনেক দারুন।

loncin gp150 Front

Loncin GP150 – স্পেসিফিকেশন

চলুন এক নজরে দেখে নেয়া যাক Loncin GP150 এর ফিচার ও স্পেসিফিকেশনঃ

 

Engine type:

 

Single cylinder, 4-stroke, balancing shafts

Cooling system: Oil cooling
Max output: 18 BHP
Power system: Carburetor
Running: Electric
Battery: 12V 7AH
Clutch: In oil bath Multi-plate
Transmission : 6-Speed
Fuel tank: 16 Liter
Dimensions: 2030 X 720 X 1120
Height to seat (mm): 780
Wheelbase (mm): 1348
Ground clearance (mm): 175
Frame: Aluminum alloy, Dual
Front suspension: Telescopic Fork Upside Down
Rear suspension: Pendulum, Mono amortyzator
Net weight (kg): 145
Wheel Size (front): 110/70-17
Wheel Size (rear) 140/70-17
Max. load (kg): 170
Brakes Front: Disc
Brakes rear: Disc
Price 1,60,000/-

Loncin GP150 – সার সংক্ষেপ

এই বাইকটি তাদের জন্য প্রযোজ্য হবে যারা কম মুল্যে একটি ভালো এবং স্পোর্টস বাইক খুজে থাকেন। আবার এর সাথে ইঞ্জিন পারফর্মেন্স এবং আরামদায়ক। এছাড়াও মাইলেজ এবং কন্ট্রোলিং ও ব্যালেন্স ভালো। এই বাইকটি দীর্ঘস্থায়ীত্ব ও অনেক বেশি। বাইকটির জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে। আশা করি ফিচার রিভিউটি থেকে আপানার বাইকটি সম্পর্কে একটি ধারনা পেয়েছে।

ধন্যবাদ সবাইকে।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: সকল লেখা সুরক্ষিত !!