রানার মোটরবাইকের নতুন অফার

Race GSR125 ফিচার রিভিউ – বাংলাদেশে Race এর নতুন স্পোর্টসবাইক

রেস মোটরবাইকস র‍্যাঙ্গস গ্রুপ এর একটি অঙ্গ সংস্থা, যারা বাংলাদেশে আধুনিক ফিচারসমৃদ্ধ ইউনিক ডিজাইন এর বাইক আমদানী করে। রেস মোটরবাইকস কোরিয়া এবং চায়না এর অন্যতম এক্সক্লুসিভ বেশকিছু মোটরসাইকেলের আমদানীকারক ও পরিবেশক। এগুলোর মধ্যে Race GSR125 মডেলটি প্রচুর মানুষের দৃষ্টি কেড়ে নিয়েছে, এবং সেই ধারাবাহিকতাতেই আজকে আমরা এসেছি Race GSR125 এর ফিচার রিভিউ নিয়ে। রেস মোটরবাইকস ২০১৫ সালের শেষের দিকে তাদের যাত্রা শুরু করে। তাদের সবচাইতে জনপ্রিয় মোটরসাইকেল রেস ফিয়েরো ১৫০এফআর বাইকটি বাইকারদের মধ্যে ভালো পরিমানে জনপ্রিয়তা লাভ করে। এবং, যারা Race Fiero 150FR বাইকটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে আগ্রহী, তারা আমাদের Race Fiero 150FR টেস্ট রাইড রিভিউ পড়তে পারেন। Race…

Review Overview

User Rating: 1.95 ( 1 votes)

রেস মোটরবাইকস র‍্যাঙ্গস গ্রুপ এর একটি অঙ্গ সংস্থা, যারা বাংলাদেশে আধুনিক ফিচারসমৃদ্ধ ইউনিক ডিজাইন এর বাইক আমদানী করে। রেস মোটরবাইকস কোরিয়া এবং চায়না এর অন্যতম এক্সক্লুসিভ বেশকিছু মোটরসাইকেলের আমদানীকারক ও পরিবেশক। এগুলোর মধ্যে Race GSR125 মডেলটি প্রচুর মানুষের দৃষ্টি কেড়ে নিয়েছে, এবং সেই ধারাবাহিকতাতেই আজকে আমরা এসেছি Race GSR125 এর ফিচার রিভিউ নিয়ে।

race gsr125

রেস মোটরবাইকস ২০১৫ সালের শেষের দিকে তাদের যাত্রা শুরু করে। তাদের সবচাইতে জনপ্রিয় মোটরসাইকেল রেস ফিয়েরো ১৫০এফআর বাইকটি বাইকারদের মধ্যে ভালো পরিমানে জনপ্রিয়তা লাভ করে। এবং, যারা Race Fiero 150FR বাইকটি সম্পর্কে আরো বিস্তারিত জানতে আগ্রহী, তারা আমাদের Race Fiero 150FR টেস্ট রাইড রিভিউ পড়তে পারেন। Race GSR125 বাইকটিও অনেকটা একই পরিমানের মনোযোগ আকর্ষন করছে এর আকর্ষনীয় ডিজাইন এর জন্য এবং একই সাথে এর ভেতরের ডিএনএ এর জন্য।

বাইরে থেকে রেস জিএসআর১২৫ বাইকটি হুবহু Derbi GPR125 বাইকটির মতো দেখায় এবং এর ফলে অনেকেই দ্বিধান্মিত হয়ে যান যে বাইকটি আসলে নিন্মমানের চাইনিজ বাইক কিনা। চলুন এ ব্যাপারে কিছুটা ব্যাখ্যা দেয়া যাক।

Race GSR125 এর বর্তমান বিক্রয়মূল্য

race gsr125 review

পিয়াগিও ইতালি এর অন্যতম বৃহত্তম টু-হুইলার কোম্পানি। এছাড়াও, তাদের মালিকানাধীন বেশকিছু জনপ্রিয় ব্র্যান্ড রয়েছে যেমন – এপ্রিলিয়া, ভেসপা, ডার্বি, মোটো গুজ্জি, ইত্যাদি। বর্তমানে বেশিরভাগ ইউরোপিয়ান বা জাপানিজ মোটরসাইকেল কোম্পানি চাইনিজ মোটরসাইকেল মার্কেটে প্রবেশ করার জন্য লোকাল একটি চাইনিজ মোটরসাইকেল কোম্পানি এর সাথে জয়েন্ট কোলাবরেশন করে।

উদাহরনস্বরূপ, Lifan এর সাথে MV Augusta, Keeway এর সাথে Benelli, Haojue এর সাথে Suzuki , এবং প্রচুর চাইনিজ কোম্পানির সাথে প্রচুর ইউরোপিয়ান বা জাপানিজ কোম্পানির জয়েন্ট ভেনচার রয়েছে ।

এই একই ধারাবাহিকতায়, জংশেন মোটরসাইকেল কোম্পানি এর পিয়াগিও এর সাথে একটি টেকনিক্যাল কোলাবরেশন রয়েছে। তাদের স্পোর্টস বাইক সেগমেন্ট এর জয়েন্ট ভেনচার হলো ZONGSHEN PIAGGIO FOSHAN MOTORCYCLE CO. LTD.

মূলত একারনেই Derby GPR125 এবং Race GSR125 এর মধ্যে এতো সাদৃশ্য রয়েছে।

এই কোলাবরেশন এর ফলে এই বাইকটি চায়নাতে APR125 নামে পরিচিত, এবং বাংলাদেশে রেস মোটরবাইকস এটাকে Race GSR125 নামে রিব্র্যান্ডিং করে নিয়ে এসেছে। ঠিক যেমনভাবে তারা CFMoto 150NK বাইকটিকে Race Fiero 150FR নামে রিব্র্যান্ডিং করে এনেছে।

race gsr125 specification

চলুন এখন বাইকটি নিয়ে কথা বলা যাক! Race GSR125 একটি সম্পূর্ন স্পোর্টস বাইক যেটা প্রচুর পরিমানে ফিচার দ্বারা পরিপূর্ন। যেমন, বাইকটির ইঞ্জিন একটি ১২৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন হলেও এতে রয়েছে ডাবল ওভারহেড ক্যামশ্যাফট এবং ৪টি ভালভ! এছাড়াও ইঞ্জিনটিতে রয়েছে ইনার স্ট্যাবিলিটি ব্যালেন্স শ্যাফট টেকনোলজি, যা ইঞ্জিনের ভাইব্রেশন কমাতে সহায়তা করে। বাইকটির ইঞ্জিনটি ইউরো থ্রি স্ট্যান্ডার্ড এর ইঞ্জিন যেটাতে ওয়াল্টার কুলিং সিস্টেম রয়েছে।

race gsr125 price in bangladesh

ইঞ্জিনটিকে সমন্বয় করা হয়েছে একটি ৬-স্পীড গিয়ারবক্স এর সাথে। ইঞ্জিনটিতে সেকেন্ডারি ডাবল ফিল্টার সিস্টেম, এবং ডুয়েল অয়েল পাম্প রয়েছে।

বাইকটির ইঞ্জিন Marelli EFI System দ্বারা পরিচালিত, যা বাইকটির শক্তি এবং ফুয়েল ইকোনমি এর এর ভালো কম্বিনেশন তৈরী করে।

Race GSR125 এর ইঞ্জিনটি ১২ঃ১ কমপ্রেশন রেশিও বিশিষ্ট হওয়ায় এর ১২৫ সিসি ইঞ্জিন থেকে এটা ১৫.৮ বিএইচপি শক্তি ও ১২ নিউটন মিটার টর্ক উতপন্ন করে। রেস মোটরবাইকস দাবী করেছে যে এটা ১৩৪ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে এবং ৩৫ কিমি/লিটার মাইলেজ দিতে সক্ষম। বাইকটির ইঞ্জিন ৯২৫০ আরপিএম পর্যন্ত পোউছুতে পারে, যা সাধারনত বাংলাদেশের অন্যান্য ১২৫ সিসি মোটরসাইকেলে দেখা যায় না।

race gsr125 mileage

চলুন, এবার আলোচনা করা যাক বাইকটির আকর্ষনীয় ডিজাইন সম্পর্কে। পূর্বে যেমনটি বলছিলাম, এটি সম্পূর্ন স্পোর্টস বাইক। কাজেই, বাইকটির হ্যান্ডেল পজিশন সম্পূর্ন স্পোর্টি, যার ফলে যারা স্পোর্টস বাইকের সাথে অভ্যস্ত নন তাদের জন্য হ্যান্ডেল পজিশনটা কিছুটা আনকমফোর্টেবল মনে হতে পারে। বাইকটির সামনে ডুয়েল হেডলাইট রয়েছে। বাইকটিতে ৩০০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ২২০মিই রিয়ার ডিস্ক ব্রেক রয়েছে।

Race GSR125 এর ফুল স্পেসিফিকেশন

race gsr suspension

Race GSR125 বাইকটিতে রয়েছে ডাবল সাইডেড সুইং আর্মবিশিষ্ট টুইন স্পিয়ার এলুমিনিয়াম বীম। বাইকটির সামনের টায়ার এর সাইজ হচ্ছে ১০০/৮০-১৭ এবং পেছনের টায়ার এর সাইজ হচ্ছে ১৩০/৭০-১৭। বাইকটির সামনে ডুয়েল হাইড্রলিক স্টক ড্যাম্পারবিশিষ্ট আপসাইড ডাউন সাসপেনশন রয়েছে। এবং, বাইকটির পেছনে হাইড্রলিপ ড্যাম্পার বিশিষ্ট সিঙ্গেল কয়েল স্প্রিং সাসপেনশন রয়েছে।

race gsr125 brakes

বাইক্টির পেছনে একটি বিশালকায় চেইন স্প্রকেট রয়েছে। এছাড়াও Race GSR125 বাইকটিতে ইয়ামাহা আর১৫ এর মতো স্প্লিট সিট, রিয়ার এলইডি টেইললাইট, স্ট্যান্ডার্ড সুইচ গিয়ার এবং প্রচুর ফিচারসমৃদ্ধ ডিজিটাল স্পীডোমিটার রয়েছে। সবমিলিয়ে, Race GSR125 বাইকটির বিল্ড কোয়ালিটি খুবই ভালো, এবং কিছু দিক দিয়ে Race Fiero 150FR এর চাইতেও ভালো।

তবে, বাইকটির বেশ ভালোই ওজন রয়েছে। বাইকটির ড্রাই ওয়েইট হচ্ছে ১৪৮ কিলোগ্রাম, যা এলুমিনিয়াম চেসিসসমৃদ্ধ একটি বাইকের জন্য আসলেই অনেক বেশি। এছাড়াও বাইকটিতে ১৫+ লিটার ধারনক্ষমতা সম্পন্ন একটি বড় ফুয়েল ট্যাংক রয়েছে। যদিও ছবিতে বাইকটিকে দেখে ছোট মনে হতে পারে, কিন্তু বাইকটি আকারের দিক দিয়ে কোনভাবেই ছোট নয়।

race gsr top speed

আমরা Race GSR125 বাইকটি সত্যিকারের পারফর্মেন্স এবং রিলায়েবলিটি নিয়ে নিশ্চিত নই কারন আমরা এখনো বাইকটি টেস্ট রাইড করিনি। বাইকটি সামনেসামনি খুটিয়ে দেখে এবং বাইকটির সম্পর্কে বিস্তারিত গবেষনা করে আমাদের মনে হচ্ছে যে এই বাইকটি মূলত তাদের জন্যই, যারা একটি ভালোমানের স্পোর্টস বাইক ব্যবহার করতে চান তবে কোন কারনে Honda CBR150R বা Yamaha R15 কিনতে পারছেন না। Race GSR125 বাইকটি হয়তো কমিউট করার জন্য খুব বেশি উপযোগী নয়, তবে এটা খুবই আকর্ষনীয় একটি বাইক।

race gsr125 test ride

এই ছিলো Race GSR125 নিয়ে আমাদের ফিচার রিভিউ। আশা করছি খুব শীঘ্রই আমরা রেস জিএসআর১২৫ বাইকটি টেস্ট রাইড করে এর টেস্ট রাইড রিভিউ প্রকাশ করতে পারবো।

Race Motorcycles এর শোরুম এড্রেস, ফোন নাম্বার

race gsr colors

Race GSR125 বাইকটি বর্তমানে পাওয়া যাচ্ছে তিনটি ভিন্ন কালার অপশনে – পার্ল হোয়াইট, রেড এবং ম্যাট ব্ল্যাক। বাইকটির সাধারন মূল্য হচ্ছে ২,৫০,০০০ টাকা, তবে বর্তমানে রেস মোটরবাইকস বাইকটিতে স্পেশাল অফার দিচ্ছে এবং এর এই অফারে বিক্রয়মূল্য হচ্ছে ২,৩৫,০০০ টাকা। একইসাথে ক্রেতা একটি DOT & ECE এপ্রুভড হেলমেট, একটি ওয়াটারপ্রুফ হেলমেট এবং শু প্রটেক্টর উপহার পাবেন।

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*