RRZ এর মোটর সাইকেল স্টান্ট শো

খুব বেশীদিন আগের কথা নয়। আমাদের বাংলাদেশে মটর বাইক STUNT SHOW হবে এটা স্বপ্ন ছিল। আজ থেকে ৪-৫ বছর আগেও এটা শুধুই স্বপ্ন ছিল। কিন্তু বাংলাদেশের কিছু উদ্যমী এবং সাহসী মটর বাইক STUNT RIDER এর অক্লান্ত পরিশ্রম এবং সাধনায় আজকে আমাদের দেশেও LIVE MOTOR BIKE STUNT SHOW হচ্ছে। ছোট বড় প্রতিষ্ঠান গুলা এগিয়ে আসছে এই MOTOR BIKE STUNT কে বাংলাদেশে একটি স্থান করে দিতে। বাংলাদেশের হাজারো STUNT RIDER দের মাঝখানে আমাদের একটি MOTOR BIKE STUNT TEAM আছে, যার নাম ‘ROAD RIDERz, RRz’। সম্প্রতি আমরা একটি MOTOR BIKE LIVE STUNT SHOW করি। যেটা অনুষ্ঠিত হয় ১২ সেপ্টেম্বর ২০১৫ তারিখে JOMUNA FUTURE…

Review Overview

User Rating: 4.09 ( 5 votes)

খুব বেশীদিন আগের কথা নয়। আমাদের বাংলাদেশে মটর বাইক STUNT SHOW হবে এটা স্বপ্ন ছিল। আজ থেকে ৪-৫ বছর আগেও এটা শুধুই স্বপ্ন ছিল। কিন্তু বাংলাদেশের কিছু উদ্যমী এবং সাহসী মটর বাইক STUNT RIDER এর অক্লান্ত পরিশ্রম এবং সাধনায় আজকে আমাদের দেশেও LIVE MOTOR BIKE STUNT SHOW হচ্ছে। ছোট বড় প্রতিষ্ঠান গুলা এগিয়ে আসছে এই MOTOR BIKE STUNT কে বাংলাদেশে একটি স্থান করে দিতে।

RRZ

বাংলাদেশের হাজারো STUNT RIDER দের মাঝখানে আমাদের একটি MOTOR BIKE STUNT TEAM আছে, যার নাম ‘ROAD RIDERz, RRz’। সম্প্রতি আমরা একটি MOTOR BIKE LIVE STUNT SHOW করি। যেটা অনুষ্ঠিত হয় ১২ সেপ্টেম্বর ২০১৫ তারিখে JOMUNA FUTURE PARK এ, SPONSORED BY ‘PEGASAS MOTORCYCLE’ এবং মিডিয়া পার্টনার ছিল ‘যমুনা টেলিভিশন’।

বাংলাদেশে MOTOR BIKE STUNT RIDING

STUNT RIDER রা সম্পূর্ণ সতর্কতা অবলম্বন করে পারফর্ম করেছে। হেলমেট তো ছিলই, সাথে ছিল সেফটি জ্যাকেট এবং অন্যান্য সেফটি গিয়ারস। কারণ আমরা বিশ্বাস করি, কোণ SPORT সেফটি ছাড়া হতে পাড়ে নাহ। আর সেফটি ছাড়া যেটা করা হয় ঐটা SPORT না।

ROAD RIDERz, RRz

এই STUNT SHOW তে MOTOR BIKE STUNT পারফর্ম করেন, ROAD RIDERz, RRz এর STUNT RIDER রা। আয়োজকদের কিছু ত্রুটির কারণে STUNT SHOW যথা সময় এর তুলনায় বেশ কিছুক্ষণ পরে শুরু হয়। কিন্তু তাতে দর্শক দের উত্তেজনা কিছুতেই কমে না। সন্ধ্যায় শুরু হয় STUNT SHOW, বাইক এর বিভিন্ন রকম লাইট আর দর্শক দের মোবাইল এর ফ্ল্যাশ লাইট এ এক অন্যরকম পরিবেশ তৈরি হয়ে গিয়েছিলো ঐ সময় টায়। যখন শুরু হল STUNT SHOW____

MOTOR BIKE STUNT

আমাদের বাইক গুলোর ACCELARATION এর শব্দ আর দর্শক দের গলা ফাটানো চিৎকার, সাথে ছিল MUSIC SYSTEM। SHOW শুরু হওয়ার পর পরি পরিবেষটা সম্পূর্ণ পালটে যায়। পারফর্মার রা তাদের একের পর এক কসরত দেখাতে শুরু করে, আর দর্শক দের মধ্যে আরও দেখার আকাঙ্ক্ষা বাড়তে থাকে। অনেক প্রকার STUNT যেমন WHEELIE, STOPPIE, CRIST, SUMMER SALT, ইত্যাদি করার পরে যখন STUNT RIDER রা সবাই এক সাথে বিভিন্ন ভাবে বার্নআঊট করতে থাকে, তখন কিছুক্ষণের জন্য পুরো JOMUNA FUTURE PARK ধোওয়ায় ভড়ে যায়। দর্শক দের কে নিরাশ করেই শেষ করে দেয় ‘JOMUNA LIVE STUNT SHOW’।

LIVE STUNT SHOW

একটি LIVE PERFORMANCE এর কথা কখনও মূখে বলে অথবা লিখে পুরোপুরি প্রকাশ করা যায় নাহ। ঐটা সরাসরি না দেখলে সত্যিকারের বেপারটা অনুভব করা মুশকিল। তাই বলবো, এর পরে কোণ LIVE STUNT SHOW হইলে, MISS করবেন না।

JOMUNA LIVE STUNT SHOW

বাংলাদেশে MOTOR BIKE STUNT RIDING  একদিন PROOFESSIONAL SPORTS  হিসেবে স্বীকৃতি পাবে, খুব বেশী দেরী নয়। তখন বাংলাদেশের STUNT RIDER  রাও শুধুমাত্র PASSION নয়, PROFFESSION হিসেবে নিতে পারবে এই MOTOR BIKE STUNT RIDING কে . . . !

-Hasan Seetuu

About শুভ্র সেন

সবাইকে শুভেচ্ছা । আমি শুভ্র,একজন বাইকপ্রেমী । ছোটবেলা থেকেই মোটরসাইকেলের প্রতি আমার তীব্র আগ্রহ রয়েছে । যখন আমি আমার বাড়ির আশেপাশে কোন মোটরসাইকেলের ইঞ্জিনের শব্দ শুনতে পেতাম, আমি তৎক্ষণাৎ মোটরসাইকেলটি দেখার জন্য ছুটে যেতাম ।২ বছর ধরে গবেষণা ও পরিকল্পনার পর আমি এই ব্লগটি তৈরী করি । আমার লক্ষ্য হল বাইক ও বাইক চালানো সম্পর্কে বাংলাদেশের মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেয়া । সবসময় নিরাপদে বাইক চালান । আপনার বাইক চালানো শুভ হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Sign up to our newsletter!


error: সকল লেখা সুরক্ষিত !!