রানার মোটরবাইকের নতুন অফার

Runner Bike RT – ইনিশিয়াল মালিকানা রিভিউ লিখেছেন আওয়িল ইব্রাহিম

আমি একদমই নতুন বাইকার। তাই ভেবেছিলাম একেবারে ২৫০০কিমি র পরে রিভিউ দিবো। কিন্তু এই নতুন Runner Bike RT মডেলটার প্রতি অনেকের জিজ্ঞাসা থাকার কারনে মাত্র ৩০০কিমির মাথায় Runner Bike RT ছোট্ট রিভিউ দিয়ে দিলাম। আশা করি এটা আপনাকে বাইক কিনতে সাহায্য করবে। কেন Runner Bike RT নিলাম ? - আমার প্রথম টার্গেট ছিলো একটা ইয়ামাহা আর এক্স অথবা হোন্ডা সিডিআই ১০০/সিজি ১২৫ কিনে ক্যাফে রেসার মড করবো। কিন্তু সমস্যা হচ্ছে এই বাইকগুলো বেশ পুরোনো হওয়ায় বেশীরভাগেরই নাম ট্রান্সফার করা সম্ভব না, আর যেগুলো নাম ট্রান্সফার করা সম্ভব, সেগুলো কিনতেই ৪০-৫০ হাজারের মতো দাম চাচ্ছে বিক্রেতা। তাতে আমার মোডিফিকেশনের বাজেটটা কম হয়ে…

Review Overview

User Rating: 4.19 ( 4 votes)

আমি একদমই নতুন বাইকার। তাই ভেবেছিলাম একেবারে ২৫০০কিমি র পরে রিভিউ দিবো। কিন্তু এই নতুন Runner Bike RT মডেলটার প্রতি অনেকের জিজ্ঞাসা থাকার কারনে মাত্র ৩০০কিমির মাথায় Runner Bike RT ছোট্ট রিভিউ দিয়ে দিলাম। আশা করি এটা আপনাকে বাইক কিনতে সাহায্য করবে।

কেন Runner Bike RT নিলাম ?

– আমার প্রথম টার্গেট ছিলো একটা ইয়ামাহা আর এক্স অথবা হোন্ডা সিডিআই ১০০/সিজি ১২৫ কিনে ক্যাফে রেসার মড করবো।

কিন্তু সমস্যা হচ্ছে এই বাইকগুলো বেশ পুরোনো হওয়ায় বেশীরভাগেরই নাম ট্রান্সফার করা সম্ভব না, আর যেগুলো নাম ট্রান্সফার করা সম্ভব, সেগুলো কিনতেই ৪০-৫০ হাজারের মতো দাম চাচ্ছে বিক্রেতা। তাতে আমার মোডিফিকেশনের বাজেটটা কম হয়ে যাচ্ছে। আধ-খেচড়া মোডিফিকেশন আমি চাই না। তা ছাড়া যেহেতু আমি এটাকে দৈনিক প্রয়োজনে ব্যাবহার করবো (বাসা-অফিস-আড্ডা-বাসা) সেহেতু মাইলেজটা একটু বেশী হলেও আমার সাশ্রয় নয়।

runner bike rt

তৃতীয় কারন হচ্ছে, রানার অটোমোবাইল ৩ বছরে ৯টা সার্ভিসিং ফ্রি দেয়, এবং বিভিন্ন পার্টসের ৬ মাস গ্যারান্টি দেয় ও ইঞ্জিনের জন্য রয়েছে ৬ বছরের গ্যারান্টি। তাই বাইকের খুটিনাটি নিয়ে আমাকে প্রতিদিনই খরচ করতে হচ্ছে না।

Runner Bike RT ফার্স্ট ইম্প্রেশন

– প্রথমদিন, বাইকটা দেখে আমার খুব ভালো লাগে, এবং চড়েও খুব আরাম লাগে। সেদিনই, ইঞ্জিন থেকে কালো ধোয়া বের হচ্ছিলো। আমি তাদেরকে জিজ্ঞাসা করার পর তারা বললো, নতুন বাইক তো, একটু পরেই ঠিক হয়ে যাবে। কিন্তু পরদিন সকালে উঠেই আবিস্কার করলাম এক্সাস্ট থেকে এখনো কালো ধোয়া বের হচ্ছে এবং ওভারফ্লো পাইপ দিয়ে তেল পড়ে যাচ্ছে।

Runner To Launch Runner Bike RT – Cheapest Motorcycle In Bangladesh

এক সপ্তাহ অপেক্ষা করলাম ব্যাংক স্লিপের জন্য। কিন্তু তার পরেও ব্যাংক স্লিপ না পেয়ে মাত্র ১১২কিমির মধ্যে, ঝুকি নিয়ে কাগজ ছাড়াই চলে গেলাম তাদের তেজগাও সার্ভিসিং সেন্টারে। তারা যদিও আমার সমস্যার সমাধান করে দিলো। কিন্তু প্রথম বছরের ৪টা সার্ভিসিং এর একটা আমার চলে গেল ম্যানুফ্যাকচারিং ফল্টের জন্য।

Runner Bike RT  টপ স্পীড ও মাইলেজ

যেহেতু বাইকটা একেবারেই নতুন সেহেতু এই বিষয়ে বলার কিছুই নেই। একদিন পরীক্ষা করার জন্য হাইওয়েতে 75 এর মতো তুলেছিলাম, মনে হচ্ছিলো আরো বাড়তে পারে। মাইলেজ ৪০ এর মতো পেয়েছি, কয়েকদিন পর, সঠিকটা কাউন্ট করে বলতে পারবো।

runner bike rt bd

Runner Bike RT সুবিধা

১. কমফোর্টেবলিটি – আমি ৫’৬”, বাইকটায় বসলে খুব ভালো পা দিয়ে মাটির নাগাল পাই এবং একটু ছোটো বাইক হওয়ায় নতুন বাইকার হওয়া স্বত্বেও হ্যান্ডেলিং ভালো হয়।

২. গিয়ার ইন্ডিকেটর – এই বাইকটায় গিয়ার ইন্ডিকেটর দিয়ে খুব ভালো একটা কাজ করেছে রানার।

৩. দাম – দামটা একেবারে হাতের নাগালে।

৪. লুকস – বাইকের লুকটা খুব সুন্দর।

৫. অসুবিধা-

১. তিনজন নিয়ে চালানো অসম্ভব।

২. সাস্পেনশন এক কথায় খুব জঘন্য।

৩. চাকাগুলো খুব চিকন।

৪. ফুয়েল মিটারটা ভুল রিডিং দেয়।

ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ।

 

আপনার বাইক নিয়ে আপনিও রিভিউ, ভ্রমন কাহিনী বা যেকোন অভিজ্ঞতা আমাদের কাছে লিখে পাঠান [email protected]

 

লিখেছেনঃ Awil A. Ibrahim

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*