Yamaha FZs FI এর মালিকানা রিভিউ লিখেছেন – জামাল

শুভেচ্ছা সবাইকে। আমি ডঃ মোহাম্মদ জামাল উদ্দিন, আমি আমার Yamaha FZs FI Battle Green Edition নিয়ে গত ৮ মাসে প্রায় ৬০০০+ অতিক্রম করেছি। অনেকেই তাদের FZs FI এর অভিজ্ঞতা বাইকবিডি গ্রুপে এবং ওয়েবসাইটে শেয়ার করেছে, সেখান থেকেই অনুপ্রেরনা নিয়ে আমি আজ আমার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করছি। । Yamaha FZs FI এর লেটেস্ট বিক্রয়মূল্য দেখতে এখানে ক্লিক করুন পূর্বে আমার Pulsar 150 ug4 মডেলের বাইক ছিল, তা প্রায় ৩ বছরে ২০০০০ কিমি চালিয়ে বিক্রয় করে দেই এবং অনেক সপ্নের Fzs fi Matt green sp edition যশোর M/S Khan Auto থেকে ডিসেম্বরের ৩ তারিখ কিনি। বলতে গেলে বাইক নেওয়ার আগের রাতে…

Review Overview

User Rating: 3.07 ( 3 votes)

শুভেচ্ছা সবাইকে। আমি ডঃ মোহাম্মদ জামাল উদ্দিন, আমি আমার Yamaha FZs FI Battle Green Edition নিয়ে গত ৮ মাসে প্রায় ৬০০০+ অতিক্রম করেছি। অনেকেই তাদের FZs FI এর অভিজ্ঞতা বাইকবিডি গ্রুপে এবং ওয়েবসাইটে শেয়ার করেছে, সেখান থেকেই অনুপ্রেরনা নিয়ে আমি আজ আমার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করছি। ।

fzs fi

Yamaha FZs FI এর লেটেস্ট বিক্রয়মূল্য দেখতে এখানে ক্লিক করুন

পূর্বে আমার Pulsar 150 ug4 মডেলের বাইক ছিল, তা প্রায় ৩ বছরে ২০০০০ কিমি চালিয়ে বিক্রয় করে দেই এবং অনেক সপ্নের Fzs fi Matt green sp edition যশোর M/S Khan Auto থেকে ডিসেম্বরের ৩ তারিখ কিনি। বলতে গেলে বাইক নেওয়ার আগের রাতে আমার ঘুমই হয়নি। আমার মনে আছে শোরুমের মালিক Sujon khan বাইক আসলে আমাকে ফোন করেছিল, আমি বলেছিলাম কত দিন আপনার ফোনের অপেক্ষায় ছিলাম, উনি বলেছিল আমি কি আপনার র্গাল ফ্রেন্ড( Just Fun) যে ফোনের অপেক্ষায় ছিলেন? আসলে উনি তো আমার র্গাল ফ্রেন্ড কেউ আটক রেখে মুক্তিপন করেছিলেন!(Only Fun)

এবার আসি আসল কথায়। চলুন শোনা যাক Fzs fi এর গল্প –
ইঞ্জিন: আমি বলব আমর কাছে খুবই স্মুথ লেগেছে(অন্য বাইকের সাথে তুলনা করছি না), এর ১২+ র্টক বেশ কার্যকরী।আমি টপ স্পিড উঠাইনি, সাধারণত ৫০-৯০ এর মাঝামাঝি চালাই।

বীল্ড কোয়ালিটি: আমি এটি কে ১০ এ ৯ দিব। অনেকে বলে এটি প্লাস্টিক এর বাইক,তাদের বলব লোহার হেভিওয়েট বাইক হলে বডি বিল্ডার ছাড়া এটা কেউ কন্ট্রোল করতে পারত না। আমার বাইকের কোন সমস্যা আমি পাইনি শুধুমাত্র চেইন ছাড়া। তবে কমপ্লেইন করার কিছু দিনের মধ্যেই Aci Bangladesh Ltd চেইনটি change করে দেয়। আর চেইন চেন্জ এর পর Fi এর আসল মজা পাওয়া যায়। ACI Motors কে ধন্যবাদ কারন তাদের customer service আমার খুবই ভাল লেগেছে। Aci এর MD Abul Bashar ভাই এর কাছে কম্প্লেন করেছি ৩/৪ বার তারা প্রতিবারই যশোর থেকে ৬০ কি মি দূরে এসে সমস্যার সমাধান করে দিয়ে গেছে। এজন্য তাদেরকে আমি অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

কন্ট্রোলিং: এ ক্ষেত্রে আমি তাকে ১০০ তে ১২০ দিব।কারণ আমার চালানো সেরা কন্ট্রোলিং বাইকসমৃদ্ধ বাইক FZs FI. যে কোন র্টান খুবই কনফিডেন্স এর সাথে করা যায় বিশেষ করে এটার ১৪০ সাইজের স্টক টায়ার বেশ কাজের। ব্রেকিং সিস্টেম ও খুবই সুন্দর,  দুইব্রেক একসাথে ধরলে ৭০ স্পিডে ও বাইক একটুও স্কিড বা কাত হয়নি।

yamaha fzs fi ownership review

আমি ২০০০ এ ব্রেকইন শেষ করেছি। ব্রেক ইন এ Yamaha lube 10-40 use করেছি। ব্রেক ইন শেষে Motul 300v 10w40 use করি। Motul এর performance খুবই ভাল, না use করলে বোঝানো যাবে না। এই ৬০০০ কি মি চালানোর মাঝে শুধু ওয়েল ফিল্টার ও ইঞ্জিন ওয়েল ছাড়া আর কিছু পরিবর্তন করা লাগে নাই।

আরেকটি জরুরি বিষয় আমি দুইবার ফুয়েল ইন্জেক্টর ক্লিন করিয়েছি। ফুয়েল ইন্জেক্টর ক্লিন করে বাইকের পারফরমেন্স আসাধারন ভাবে চেন্জ হয়ে গিয়েছিল।

আমার ইচ্ছা বাইকটি আরও ৫ বছর চালাব। যত্নে রত্ন মেলে। ৮ মাস পরেও আমার Yamaha FZS FI Battle Green Edition  এখনো নতুনের মত,যতটা সম্ভব আমি যত্ন করি। চাকরি করার কারনে বাইক বেশি চালানো হয় না যদিও আমি বাইক পাগল।
ধন্যবাদ কষ্ট করে আমার এত বড় মতামত পড়ার জন্য।

লিখেছেনঃ ডঃ মোহাম্মদ জামাল উদ্দিন

About আহমেদ স্বজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: সকল লেখা সুরক্ষিত !!