রানার মোটরবাইকের নতুন অফার

Yamaha Vixxion My 2017 আন অফিশিয়ালি লঞ্চ – বাংলাদেশে

ইয়ামাহা বাংলাদেশের মোটরসাইকেল কোম্পানির মধ্যে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড। তারা অনেক দিন ধরে বাংলাদেশের বাইকারদের প্রত্যাশা পূরন করে আসছে। ইয়ামাহার অনেক জনপ্রিয় বাইক রয়েছে। তবে ফ্রেজার, এফজেড-এস ও আর১৫ সিরিজ অনেক বেশি জনপ্রিয়। তবে সম্প্রতি আন-অফিশিয়ালি বাংলাদেশে ইয়ামাহার নতুন বাইক লঞ্চ হয়েছে। আর সেই বাইকটি হলো, Yamaha Vixxion My 2017 । এই বাইকটি মুলত ইয়ামাহার জনপ্রিয় সিরিজ বাইক Yamaha R15 V3 থেকে অনুপ্রানিত হয়ে তৈরি করা। তবে বাইকটি হচ্ছে নেকেড স্পোর্টস বাইক। Yamaha Launched New Yamaha Vixxion My 2017 In Indonesia Yamaha Vixxion My 2017 বাইকের ইঞ্জিন হচ্ছে ১৫০সিসির, সিঙ্গেল সিলিন্ডার এবং ওয়াটার কুল্ড ইঞ্জিন। যা মুলত আর১৫ ভার্সন ১ এ ব্যবহৃত…

Review Overview

User Rating: 3.55 ( 2 votes)

ইয়ামাহা বাংলাদেশের মোটরসাইকেল কোম্পানির মধ্যে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড। তারা অনেক দিন ধরে বাংলাদেশের বাইকারদের প্রত্যাশা পূরন করে আসছে। ইয়ামাহার অনেক জনপ্রিয় বাইক রয়েছে। তবে ফ্রেজার, এফজেড-এস ও আর১৫ সিরিজ অনেক বেশি জনপ্রিয়। তবে সম্প্রতি আন-অফিশিয়ালি বাংলাদেশে ইয়ামাহার নতুন বাইক লঞ্চ হয়েছে। আর সেই বাইকটি হলো, Yamaha Vixxion My 2017 । এই বাইকটি মুলত ইয়ামাহার জনপ্রিয় সিরিজ বাইক Yamaha R15 V3 থেকে অনুপ্রানিত হয়ে তৈরি করা। তবে বাইকটি হচ্ছে নেকেড স্পোর্টস বাইক।

yamaha vixxion my 2017 bd

Yamaha Launched New Yamaha Vixxion My 2017 In Indonesia

Yamaha Vixxion My 2017 বাইকের ইঞ্জিন হচ্ছে ১৫০সিসির, সিঙ্গেল সিলিন্ডার এবং ওয়াটার কুল্ড ইঞ্জিন। যা মুলত আর১৫ ভার্সন ১ এ ব্যবহৃত হয়েছে। বাইকটির ইঞ্জিন ১৬.২ BHP এবং ১৪.৫ NM ক্ষমতা সমৃদ্ধ। এই বাইকের ক্রাঙ্ককেস নতুন এবং এর সাথে ৫ স্পিড গিয়ার বক্স যুক্ত করা হয়েছে। টিম বাইকবিডি ইয়ামাহা এফজেড ১৫০আই প্রায় ১.৫ বছর আগে প্রথম পারফর্মেন্স বাইক রিভিউ করে। আর তা আমাদের ওয়েভ সাইটে প্রকাশ করা হয়।

এই নতুন ডিজাইন করা বাইকটি রিয়ার টায়ারে ১২০ সেকশন রেয়ার টায়ার যুক্ত করা হয়েছে। Yamaha Vixxion My 2017 এ সেলফ এবং কিক উভয় ধরেনের স্টার্ট অপশন রাখা হয়েছে। অন্য সকল স্পোর্টস বাইকের মত এই বাইকটিতেও সুইং আর্ম দেয়া হয়েছে। আর বাইকটির ইগনিশন স্পিডোমিটারের কাছাকাছি দেয়া হয়েছে। যা আগে ফুয়েল ট্যাঙ্কের কাছাকাছি ছিল।

Yamaha Vixxion price

Yamaha Vixxion My 2017 এর স্পিডোমিটার এবং সুইচ গিয়ার যেগুলো দেয়া হয়েছে, তা আমরা আর১৫ ভার্সন ৩ তে দেখতে পাই। এই এলসিডি ডিসপ্লেতে সব ধরনের তথ্য পাওয়া যায়। এর সাথে হ্যাজার্ড ইন্ডিকেটর ল্যাম্প, এসিস্ট ও স্লিপার ক্লাচ যুক্ত আছে। যা ক্লাচ লাইট এবং গিয়ার চেঞ্জ দ্রুত ও স্মুথ করে।

বাইকটিতে সম্পূর্ন নতুন ধরনের এলইডি টেল লাইট এবং এলইডি হেড লাইটের সাথে থ্রি ক্লাস্টার যুক্ত করা হয়েছে। সাইড কিট গুলো বেশি এক্সটেন্ড না, তাই এর লুকস অসাধারন ভাবে ফুটে উঠেছে।

yamaha vixxion my 2017 price in bd

ডিজাইনের ক্ষেত্রে Yamaha Vixxion My 2017 অন্য যে পরিবর্তন আনা হয়েছে তা হলো স্পোর্টি কাউল যুক্ত করা। যা ইঞ্জিন কে পরিস্কার রাখে। এছাড়া ডেল্টা বক্স ফ্রেম এবং ফ্রন্ট রেয়ার ডিস্ক ব্রেক, ফুট গিয়ার লিভার ও রিমুভাল গিয়ার লিভার যুক্ত করা হয়েছে। ফ্রন্ট সাসপেনশন হচ্ছে টেলিস্কোপিক এবং রিয়ার সাসপেনশন মনোশক।

Yamaha R15 V3 2017 In Bangladesh First Impression

Yamaha Vixxion My 2017 এর ফুয়েল ট্যাঙ্কে প্রায় ১২ লিটার ফুয়েল ধরে। বাইকটি ওজনে ১৩২ কেজি। এই বাইকের অন্যতম ফিচারের মধ্যে হচ্ছে পিস্টন এবং সিলিন্ডার অনেক বেশি হালকা এর আগের ভার্সনের চেয়ে।

yamaha vixxion 2017

Yamaha Vixxion My 2017 আন-অফিশিয়ালি বাংলাদেশে আমদানী কারকের মাধ্যমে নিয়ে আসা হয়েছে। আশা করা যায় রাস্তায় হোন্ডা, সুজুকির স্পোর্টস বাইকের সাথে প্রতিযোগিতা করবে। আশা করা যাচ্ছে খুব শীঘ্রই Yamaha Vixxion R বাংলাদেশে নিয়ে আসবে ERS গ্লোবাল। যা মেকানিকাল ও টেকনিক্যাল সব দিক থেকেই আর১৫ ভার্সন২ এবং বাংলাদেশের অন্যতম পাওয়াফুল স্পোর্টস বাইকে পরিনত হবে।

About Arif Raihan opu

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*