রানার মোটরবাইকের নতুন অফার

Znen Vista Scooter রিভিউ : টিম বাইকবিডি

বন্ধুরা বর্তমান সময়ে Znen Vista বাংলাদেশি বাজারে একটি অন্যতম বড় আকারের স্কুটার। আমরা টিম বাইক-বিডি বিগত সময়ে অনেক মোটরবাইক নিয়ে নিরীক্ষা ও পর্যালোচনা করেছি। তবে এমন আড়ম্বরপূর্ন বাইক কমই পেয়েছিলাম যেটা প্রথম দর্শনেই আপনার সামনে দাড়িয়ে থাকা বড় একটা পালিত প্রানীর মতো মনে হতে পারে। কিন্তু আপনি যখন এর থ্রটল ধরে মোচড় দেবেন তখন নিশ্চিতভাবে আপনি অন্য এক আনন্দ ভুবনে প্রবেশ করবেন। তাই দেরী না করে আমরা আমাদের টেষ্টরাইডের পরপরই Znen Vista টিম বাইক-বিডি টেষ্টরাইড পর্যালোচনা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমরা মনে করছি Znen Vista বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে অন্যতম সৌখিন ও বিলাসবহুল একটি স্কুটার।  ZNEN এর আদিবৃত্তান্ত আমরা…

Review Overview

User Rating: 4.78 ( 3 votes)

বন্ধুরা বর্তমান সময়ে Znen Vista বাংলাদেশি বাজারে একটি অন্যতম বড় আকারের স্কুটার। আমরা টিম বাইকবিডি বিগত সময়ে অনেক মোটরবাইক নিয়ে নিরীক্ষা ও পর্যালোচনা করেছি। তবে এমন আড়ম্বরপূর্ন বাইক কমই পেয়েছিলাম যেটা প্রথম দর্শনেই আপনার সামনে দাড়িয়ে থাকা বড় একটা পালিত প্রানীর মতো মনে হতে পারে। কিন্তু আপনি যখন এর থ্রটল ধরে মোচড় দেবেন তখন নিশ্চিতভাবে আপনি অন্য এক আনন্দ ভুবনে প্রবেশ করবেন। তাই দেরী না করে আমরা আমাদের টেষ্টরাইডের পরপরই Znen Vista টিম বাইকবিডি টেষ্টরাইড পর্যালোচনা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমরা মনে করছি Znen Vista বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে অন্যতম সৌখিন ও বিলাসবহুল একটি স্কুটার। 

ZNEN এর আদিবৃত্তান্ত

আমরা আমাদের মূল পর্যালোচনায়ে যাবার আগেই Znen এর পেছনের প্রতিষ্ঠান ও কর্মীদের উপর একটু আলোকপাত করে নিতে চাই। Znen Vista চায়নার অন্যতম প্রথমসারির স্কুটার উৎপাদক প্রতিষ্ঠান ZhongNeng Vehicle Group Co. Ltd.  হতে প্রস্তুতকৃত; যারা ১৯৮৭ সাল থেকে চীনের Taizhou, Zhejiang নামক স্থান হতে তাদের ব্যবসা কার্যক্রম শুরু করে এবং ১৯৯৮ সাল থেকে Znen Motor  ব্রান্ড নাম নিয়ে মোটরবাইক ব্যবসা শুরু করে।

জিনান স্কুটার কোম্পানি

Znen Motor প্রথম থেকেই কয়েকটি নামী আমেরিকান মোটরবাইক প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজকরে আসছিল। ফলশ্রুতিতে তারা মান নিশ্চিত করে সহজেই American EPA ও DOT সাটিফিকেট অর্জন করতে সক্ষম হয়। ফলে প্রযোজ্য গুন ও মান রক্ষা করে Znen Motor  প্রত্যয়ের সাথে আমেরিকার বাজারে প্রবেশ করে। পরবর্তীতে তারা আরো সাফল্যের সাথে ইউরোপিয়ান বাজারে প্রবেশ করে যা কিনা Vespa ও Piaggio স্কুটারের মতো রাজকীয় স্কুটারের সুতিকাগার বলে বিখ্যাত। বর্তমানে Znen Motor  বাংলাদেশ সহ প্রায় ৬০টি দেশে তাদের পন্যের বাজার বিস্তার করেছে। বাংলাদেশে Znen Motor Bangladesh ২০১৪ সালের জুলাই মাস থেকে তাদের বিস্তৃত বৈশিষ্ট্য সম্পন্ন পন্যের সমাহার নিয়ে ঢাকা হতে তাদের কার্যক্রম শুরু করেছে।

ZNEN Vista এর পরিচিতি বৈশিষ্টসমূহ

আমরা টিম বাইক-বিডি যখন Znen Vista স্কুটারটি আমাদের টেষ্ট রাইড প্রগ্রামের জন্য গ্রহন করি প্রথম দেখায় আমাদের মনে হয়েছিল স্কুটারটি যেন বেশ বড়সড় আতিকায় এক প্রানী। স্কুটারটির দুচাকার দুরত্ব প্রায় অনেকাংশে ছোটখাট একটা হ্যাচব্যাক কারের মতোই। দুপাশের পা রাখার জায়গা সহ এটার বিস্তৃতি আনেক বেশী।

বাংলাদেশের সেরা স্কুটার

এর জোড়া হেডলাইট, বিস্তৃত বাতাস প্রতিরোধক ও সুপরিসর পেছনের দিক আসলেই আপনাকে বিশাল, ক্ষমতাসম্পন্ন ও নিশ্চিতভাবে অভিজাত্যের অনুভুতি দেবে। এই স্কুটারটিতে দুই হেড লাইটের নিচে দিয়ে চোখের পাতার মতো LED DRL (day time running light)  এর সারি বসানো আছে এবং পেছনে গ্রাব-রেইলেও একসারি DRL দেয়া আছে যাতে যেকোন দিক থেকেই স্কুটারটি ভিড়ের মাঝে অথবা মহাসড়কে দৃষ্টিগোচর হয়। স্কুটারটির প্রতিটি টার্ন সিগন্যাল বাতি এর দেহ-কাঠামোর সাথে মিলিয়ে বসানো, ঠিক কারের যেমনটা থাকে।

জিনান স্কুটার কোম্পানি

আর নিরাপদে রাতের বেলা চালানোর জন্য হেডলাইট দুটো যথেষ্ট ক্ষমতাশালী। পেছনের চাকার কাদা প্রতিরোধকসহ সিগনাল বাতির আকৃতিটাও দেহ-কাঠামোর সাথে মানানসইভাবে অনেক বড়। আর বসার সিটটা যদিও বিভক্ত করা নয় তবুও চালক ও যাত্রীর জন্য কিছুটা আলাদা করা। একটা বিষয় নিশ্চিতভাবে বলা যায় এই আরামদায়ক বড় সীটে আপনি পরিবার সহ বেশ আরামেই বসতে পারবেন।

large under seat storage scooter znen motors

Znen Vista এর সীটের নিচে বেশ বড়সড় একটা প্রকোষ্ঠ আছে যেখানে আপনি খুব সহজেই আপনার হেলমেট, হাতমোজা, রেইনকোট ও অন্যান্য প্রয়োজনীয় জিনিষপত্র রাখতে পারবেন। আর কেউ যদি এতে তার প্রতিদিনের কাঁচাবাজারও ভরে ফেলেন তাও অবাক হবার কিছু নেই।

জিনান-ভিস্তা-ছবি

Znen Vista এর সামনের প্যানেল স্কুটারটির অন্যতম এক আকর্ষন। প্যানেলটি আসলেই অনেক বড়, সুপরিসর ও আভিজাত্যপুর্ণ। আপনি অবশ্যই এতে একটা কারের সাদৃশ্য পাবেন। আর V আকৃতির হ্যান্ডেলবার ধরে আপনার হয়তো আকাশযানের মতো মনে হতে পারে। অত্যন্ত অবাক করা বিষয় হচ্ছে Znen Vista এর ড্যাশবোর্ডটি প্রায় সরাসরি BMW কারের ডিজাইন থেকে নেয়া, ফলে আপনি যখন স্কুটারটি চালাবেন তখন আপনার উপভোগ করার মতেই অভিজাত অনুভুতি হবে।

এই ড্যাশবোর্ডটি গতি, ইঞ্জিন ঘুর্নণ, তেল পরিমাপক, ইঞ্জিন তাপমাত্রা, দিন তারিখসহ সময়, আবহাওয়ার তাপমাত্রা প্রভৃতি নির্দেশ করে। উপরোন্ত ড্যাশবোর্ডটির দুপাশে দুটি প্রকোষ্ঠ আছে যাতে আপনি আপনার সেলফোন, চশমা, মানিব্যাগের মতো প্রয়োজনীয় দ্রব্য সমূহ রাখতে পারবেন।

জিনান ভিস্তা স্কুটার ফিচার

এছাড়াও আপনার বিনোদনের ও উপরিসেবার জন্য আপনি Znen Vista এর সাথে কিছু সংযুক্ত সুবিধা পাবেন যেটা আপনার পথচলা আরো আনন্দদায়ক করে তুলবে।

  • সংযুক্ত সেলফোন চার্জার
  • আলাদা কন্ট্রোল প্যানেলসহ এম পি থ্রি প্লেয়ার
  • এফ এম রেডিও
  • এস ডি কার্ড রিডার
  • ড্যাশবোর্ডটির নিচে বসানো দুটো স্পিকার যেটা ইঞ্জিনের মসৃন শব্দের চেয়েও জোড়ালো। 

Znen VISTA এর ইঞ্জিন:

Znen Vista এর ইঞ্জিন চালক সিটের নিচে বসানো একটি সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট এয়ার-কুলড ফোর স্ট্রোক ইঞ্জিন। এর ডান পাশে একটি কুলিং ফ্যান বসানো আছে যা ইঞ্জিনে তাজা বাতাস যোগান দেয়। Znen Vista এর ইঞ্জিন অনেকটা হোন্ডার ইঞ্জিনের মতো গুঞ্জন করে, অনেকটা শব্দ না করার মতোই। এই স্কুটারের চালনা সম্পূর্ণ স্বনিয়ন্ত্রিত, এখানে আপনার নিয়ন্ত্রনের জন্য কোন ক্লাচ বা গিয়ার লিভার নেই। কেবল বাম পাশের লিভার পেছনের ব্রেক, আর ডান পাশের লিভার সামনের ব্রেক হিসেবে কাজ করে। আর ইঞ্জিনটাও ইলেক্ট্রিক্যালি চালু হয় তাই কিক্ করার ঝামেলাও নেই।

জিনান ভিস্তা এর দাম

এই স্কুটারের প্রথম ১২০০-১৫০০ আর.পি.এম  ইঞ্জিনকে স্থির অবস্থায় রাখে এবং এখানে একটা নিরাপদ ধাপ আছে, থ্রটল মোচড় দিয়ে যা পার করলে স্কুটারটি চলতে শুরু করে। স্কুটারটির চলন একটি V টাইপ বেল্টের সাহায্যে নিয়ন্ত্রিত আর এখানে কোন ড্রাইভ চেইন নেই, বরং ড্রাইভ শ্যাফ্টের মাধ্যমে ইঞ্জিনের ক্ষমতা চাকায় পরিচালিত হয়। তাই চেইন ড্রাইভের মতো এতে শক্তির ঘর্ষণজনিত ক্ষয় নেই।

Znen Vista এর ইঞ্জিন যথেষ্ট ক্ষমতাশালী যে আপনি কোন কমতি অনুভব করবেননা। কিন্তু ৮০কিমি/ঘন্টা গতি উপরে গেলে আপনি ঝাঁকুনি অনুভব করবেন। তবে এর নিচে আপনি খুব মসৃনভাবেই চালনা উপভোগ করবেন। আমরা Znen Vista স্কুটারটি বিভিন্ন ধরনের পথে চালিয়ে দেখেছি, সাথে সাথে ৭.৩কিমি লম্বা হাতীরঝিল পথ-বেষ্টনীতেও চালিয়ে দেখেছি যেখানে বাইকের জন্য আশংকাজনক প্রায় ১৬টি বাঁক রয়েছে।

>>দেখুন জিনান ভিস্তা এর টপ স্পীড নিচের ভিডিও রিভিউ তে<<

আমরা আনন্দের সাথে বলতে পারি আপনি নি:সন্দেহে Znen Vista স্কুটারটি নিয়ে প্রতিটি বাঁকের প্রতিটি কোন অতিক্রমনের চালনা উত্তেজনা পুরোপুরি উপভোগ করবেন। এটা আসলেই একটি চমৎকার আরামদায়ক মেশিন যদি আপনি ৫০-৭০কিমি/ঘন্টা গতিতে চালান।

Znen Vista এর শক্তি প্রবাহ ও ঘূর্ণন যথেষ্ট ভাল। আপনি যদি সিটের নীচে ভারী বোঝা সহ পূর্ণবয়স্ক ভারী যাত্রী নিয়ে চালান তবে অতিরিক্ত ভার ও সামনের বিস্তৃত বাতাস-রোধকে প্রবল বাতাসের চাপের কারনে হয়তো দেখবেন স্কুটারটির পেরে উঠতে কষ্ট হচ্ছে, কিন্তু আপনাকে বিবেচনা করতে হবে যে এটা একটি ক্লাচ ও গিয়ার ছাড়া অটো-ইঞ্জিন সম্পন্ন স্কুটার যা কিনা শেষ পর্যন্ত পেরে ওঠে।

VISTA এর নিয়ন্ত্রন সাচ্ছ্যন্দ 

যেকোন স্কুটারের ডিজাইনটাই এমন যাতে গঠনের কারনে নিয়ন্ত্রনক্ষমতা কিছুটা আপোস হলেও সাচ্ছ্যন্দ ও আরামদায়ক বৈশিষ্ট্য নিশ্চিত হয়। Znen Vista একটি আধুনিক ডিজাইনের বিলাসবহুল স্কুটার। প্রথম দেখায় হয়তো এর নিয়ন্ত্রন নিয়ে আপনার আশংকা হতে পারে, তবে আপনি যখন এটা চালাবেন তখন আমরা নিশ্চিতভাবে বলতে পারি আপনি অন্যরকম অনুভব করবেন।

জিনান-স্কুটার-রিভিউ-টীম-বাইক-বিডি

Znen Vista এর সামনের ও পেছনের দুটো চাকাতেই 130/60-13 ক্রস-সেকশন টিউববিহীন টায়ার ব্রবহার করা হয়েছে যা রাস্তায় সর্ব্বোচ্চ নিরাপত্তা ও নির্ভরযোগ্যতা নিশ্চিত করে। রিমগুলোও এ্যলুমিনিয়াম এ্যলয়ের তৈরি যাতে কোনভাবেই মরচে ধরবেনা, উপরোন্ত এই ধাতুটি যথেষ্ট হালকা ও মজবুত ও বটে। সব মিলিয়ে দুচাকাতেই পবেন অত্যন্ত কার্যকরী আঁকড়ে ধরে রাখার ক্ষমতা যেটা অত্যন্ত প্রয়োজনীয় একটা গুন।

Znen Vista এর সামনের ও পেছনের দুটো চাকার ব্রেকই হাইড্রলিক ডিস্ক ব্রেক সংযুক্ত। আমরা পেছনের ব্রেকটা অত্যন্ত কার্যকর পেলেও সামনেরটা একটু হালকা মনে হয়েছিল। এই বিষয়ে Znen Motors Bangladesh  এর টেকনিশিয়ানের বক্তব্য হলো যে স্কুটারটি ১০০০কি.মি. পার হয়ে গেলে তারা ব্রেক পেশার আর ব্রেক-প্যাড রক্ষণাবেক্ষণ করে দিলেই সমস্যা কেটে যাবে।

জিনান-স্কুটার-এর-দাম

আমরা যখন টেষ্টরাইড করি তখন Znen Vista এর সামনের টেলিস্কোপিক জোড়া সাসপেনশন খুব আরামদায়ক পেয়েছিলাম কিন্তু পেছনের জোড়া যথেষ্ট আরামদায়ক ছিলনা। বিশেষকরে আপনি যখন খুব ভাঙ্গা খরবড়ে রাস্তায় চালাবেন আপনার শরীরের ভেতর দিয়ে ঝাঁকুনি অনুভূত হবে।  আমাদের মনে হয় এতো চমৎকার একটি স্কুটারের আরো ভালো পেছনের সাসপেনশন প্রাপ্য। আর একদম খারা সাসপেনশনের বদলে কিছুটা তির্যকভাবে বসানো সাসপেনশন একটা কাযকরী সমাধান হতে পারে। আর সামনের সাসপেনশনের তুলনায় পেছনের জোড়া দেখতেও বেশ হালকাই মনে হয়।

Znen Vista এর বসার সিট নিয়ে আমাদের কোনই অভিযোগ নেই। এটা অনেক বড়, সুপরিসর আর যথেষ্ট আরামদায়ক ও বটে। তবে পেছনের যাত্রীর পা রাখার স্থানটা এমন খানিকটা উচুতে যে চালক যখন মোড় ঘোরার জন্য হাত বাঁকাবেন তাখন পেছনের যাত্রীর হাটুতে তার কনুই খোঁচা দেবে, বিষয়টি আসলেই যথেষ্ট বিরক্তিকর।

সবচেয়ে বেশি সুন্দর স্কুটার

VISTA নিয়ে আমাদের অভিজ্ঞতা

আমরা টীম-বাইকবিডি যখন Znen Vista নিয়ে আমাদের টেষ্ট-রাইডের সুযোগ পেলাম তখন Znen Motor কে বলেছিলাম স্কুটারটি আমাদের পুরো একমাসের জন্য দেবার জন্য, কেননা এটা দেখতে আসলেই অনেকটা ভিন্নতর আর এই স্কুটার নিয়ে আমাদের একটু আলাদা ধরনের নিরিক্ষা পরিকল্পনা ছিল। আমরা স্কুটারটি এর শূন্য-কিমি বয়স থেকে একমাসে প্রায় ১২০০কিমি চালিয়ে দেখেছি।

এই একমাস সময়ে আমরা নানাধরনের রাস্তায় ঘুরেছি, অনেক চমৎকার সব চালকদের সাথে আর বিশেষ করে অনেক সাধারন ব্যবহারকারীদের সাথে ঘুরেছি। ফলাফল এককথায় আমরা সবার চালানোর অভিজ্ঞতায় অত্যন্ত আনন্দিত। স্কুটারটি চালিয়ে সকলেই যথেষ্ট উদ্দিপ্ত ছিলেন, আর অন্যরকম মজা পেয়েছিলেন বলে নিশ্চিত করেছেন।

তবে এবার খুব নির্দিষ্ট করে দেখা যাক Znen Vista থেকে আমরা আসলে কি এবং কতটুকু পেয়েছিলাম:

  • আমরা এক কিমি পথে Znen Vista দিয়ে ৩৫ সেকেন্ডে ৯৭কিমি/ঘন্টা গতি তুলতে পেরেছি। তবে ১কিমি পথের পরে ১১২ কিমি/ঘন্টা তুলে তা ধরে রাখতে পেরেছিলাম। এখানে আপনাকে বিবেচনায় রাখতে হবে যে এটা একটা বিস্তৃত বাতাস প্রতিরোধক লাগানো বড় আকারের ডিজাইনসহ ভারী একটি স্কুটার, ফলে এটার সর্ব্বোচ্চ গতি স্থান ও বাতাসের তারতম্য ভেদে আলাদা হতে পারে।
  • আমরা আমাদের টেষ্ট-রাইডে ঢাকা সিটিতে এর মাইলেজ পেয়েছিলাম প্রতি লিটারে প্রায় ২৮-৩০কিমি, আর মহাসড়কে প্রায় ৩২-৩৫কিমি। এখানে আবারো এর বৃহৎ আকার ও আকৃতিটি বিবেচনায় রাখতে হবে যার কারনে, চালকের চালানোর ধরনভেদে ও পারিপাশ্বিক অবস্থা ভেদে মাইলেজ পরিবর্তীত হতে পারে।
  • এছাড়াও আমাদের সার্বিক বিবেচনায় এর নিয়ন্ত্রনযোগ্যতা, ব্রেক করার ক্ষমতা ও আরামপ্রদতা আমাদের কাছে সন্তোষজনক মনে হয়েছে, যদিও পেছনের সাসপেনশন নিয়ে আমরা সন্তুষ্ট হতে পারিনি। তবে আবারো বলতে হয় পছন্দ করার মতো এটা একটা চমৎকার সমন্বয়।

লেটেস্ট স্কুটার

Vista এর ভালো দিকগুলো

  • এই স্কুটারটি চালানোর মজা একটু আলাদা ধরনের
  • হেডলাইট যথেষ্ট শক্তিশালী, সহজে ও নিরাপদে রাতেও চালাতে পারবেন
  • ব্রেক ও নিয়ন্ত্রনযোগ্যতা খুবই ভালো
  • সিট অত্যন্ত আরামদায়ক
  • আপনি খুব সহজে বাঁক সমূহে হেলে মোড় নিতে পারবেন। আমরা প্রায় ৭০কিমি/ঘন্টা গতিতে এটা করেছি।
  • স্কুটারটির সাইড ষ্ট্যান্ড নামানো থাকলে বা কোন কারনে নেমে গেলে নিরাপত্তাজনিত কারনে ইঞ্জিন চালু হবেনা অথবা স্বনিয়ন্ত্রিতভাবে চালু ইঞ্জিন বন্ধ হয়ে যাবে।
  • এই স্কুটারটির সাইড স্ট্যান্ড ও মাঝের স্ট্যান্ড দুটোই আছে।
  • এতে একটি সংযুক্ত মিউজিক সিস্টেম আছে যা আপনার ঘুরে বেড়ানোর সময়ে অথবা দীর্ঘ সময় পথের জ্যামে আটকে থাকার সময়ে আনন্দ দিতে পারে।
  • এটার বসার সিটের নীচে হেলমেট, রেইনকোট প্রভৃতি রাখার জন্য বেশ বড়সড় প্রকোষ্ঠ আছে। এছাড়াও সামনের ড্যাশবোর্ডটির দুপাশে দুটি প্রকোষ্ঠ আছে যাতে আপনি আপনার ছোট ছোট প্রয়োজনীয় দ্রব্য সমূহ রাখতে পারবেন।

Vista এর দুর্বলতা

  • স্কুটারটি আকারে অনেক বড় বিধায ঢাকা সিটির ট্রাফিক জ্যামে এটা চালানো আপনার কাছে অত্যন্ত বিরক্তিকর মনে হতে পারে। সিটের উচ্চতা যদিও অনেক উচু নয় তবু এর বিস্তৃত আকারের কারনে জ্যামের ভিতর দিয়ে ঠেলে ঠেলে চলা চালকের জন্য কষ্টকর।
  • স্কুটারটির মাইলেজ তুলনামুলকভাবে  কম।
  • স্কুটারটির যাত্রীর পা রাখার জায়গাটা আরো খানিকটা নীচু হলে ভালো হতো।
  • ৮০কিমি/ঘন্টা গতির উপরে গেলে ঝাঁকুনি অনুভূত হয়।
  • এটা সামনের বাতাস প্রতিরোধক গ্লাসটি অনেক বড় হওয়ায় এটাকে প্রচন্ড বাতাসের চাপ সহ্য করতে হয়। ফলে এর বিরুপ প্রভাব এর গতি ও মাইলেজের উপর পড়ে। 

Znen Vista মূল্য ও ওয়ারেন্টি

জিনান ভিস্তা ১৫০ এর বর্তমান মূল্য ২,০০,০০০ টাকা। (দেখুন বর্তমান বাজার মূল্য এখানে)  লাল, সাদা,নীল এই তিন রঙ্গে পাওয়া যায়। জিনান মোটরস বাংলাদেশ প্রতিটি জিনান স্কুটার এর সাথে তিন বছর এর ইঞ্জিন ওয়ারেন্টি দিচ্ছে, সাথে ১ বছর এর আনলিমিটেড ফ্রি সার্ভিসিং প্রদান করছে। আমরা শুধু মাত্র জানার আগ্রহের জন্য তাদের স্পেয়ার পার্টস গোঁডাউন  ভিজিট করি। সেখানে বিপুল স্পেয়ার পার্টস দেখতে পাই। জিজ্ঞেস করে জানতে পারলাম, তারা প্রতি টি মডেল এর ২৫ টি স্কুটার এর সমপরিমান স্পেয়ার পার্টস মজুদ রাখে সবসময়। আমরা তাদের ব্যবসার প্রতি ডেডিকেশন দেখে অবাক… যেখানে অন্যান্য কোম্পানি গুলো স্পেয়ার পার্টস কিনে মজুদ করে টাকা নষ্ট করতে চায় না। সেখানে জিনান কোম্পানি অনেক টাকা বিনিয়োগ করেছে শুধুমাত্র ভোক্তাদের কথা চিন্তা করে।

ZNEN Vista

ZNEN Vista

Znen Vista এর কারিগরি বিবরন

 Model ZN150T-58
 Displacement(ml) 149.6 CC
 Motorcycle body material  ABS
 Max speed(km/h)  125
 Fuel tank capacity(L)  11.5
 Tyre size  130/60-13;130/60-13
 Brake Mode  Disc/disc
 Dimensions (length*width*height)(mm)  2190×755×1140
 Engine type  Air-cooling single cylinder,4 stroke,GY7 Engine (Italian version)
 Cylinder diameter(mm)  57.4
 Piston stroke  57.8
 Battery type  12V9A
 Max power and rotate speed  9.67 kW (13.1 hp) at 8,500 rpm
 Max torque and rotate speed  13.1 Nm (1.34 kgf.m) / 5,500 rpm
 Minimum ground clearance(mm)  145
 Compression ratio  10.6:1
 Unladen mas(kg)  143
 Load capacity(kg)  150
 Economic oil consumption  ≤2.9
 Climbing capacity  Angle: 30 degrees
 Minimum turning radius(mm)  1980
Exhaust system : Mute exhaus
Speed change: V type belt stepless speed change (Auto Transmission)
USB,Music Mp3,Fm radio, Sd card reader,Mobile charge option
Wheel material Rubber, Two-anti-explosion tire, Tubeless, Guarantee traffic safety, Aluminum alloy hub
Battery Type 12V9A

Znen Scooter Showroom:

106, Aolad Hossain Market Main road, Tejgaon,

Dhaka- 1215

Cell: 01916 030070, 01756 063010

জিনান মোটর’স বাংলাদেশ এর ফেসবুক ফ্যান পেজ

পরিশেষে বন্ধুরা, আমাদের মনে হয়েছে Znen Vista একটি অন্যরকম বৈশিষ্টের স্কুটার। এর আলাদা ধরনের গঠন ও আকারের কারনে আপনাদের মনে হতে পারে ঢাকা সিটিতে বসবাসরত মানুষদের জন্য এটা হয়তো কদচিৎ প্রতিদিন চালানোর মতো কিছু অথবা সহজে সব পরিবেশে সামলানোর মতো নয়। কিন্তু আপনি সত্যিই যদি কোনকিছু বিলাসবহুল ও কিছু আলাদা ধরনের মজা পেতে চান তাহলে এটা আপনারই জন্য।

এই সুপরিসর স্কুটারটি ঢাকা শহরের মতো জ্যামে পায়ে হেটে চলার গতিতে চালানো অস্বস্তিকর কিন্তু আবারো আপনি যদি আসলেই নিজেকে বিশেষায়িতদের অনুভূতিতে মাতিয়ে রাখতে চান তবে Znen Vista ছাড়া আর কিছুই আপনার সঙ্গী হতে পারেনা। আর আমরা নিশ্চিত আপনি যখন এটার চালাবেন আপনি এর উচ্চমূল্য, বিস্তৃত আকার বা অন্যসব বিরক্তি সম্পূর্ণ ভুলে যাবেন।

*সকল ধরনের মূল্য কারিগরী বৈশিষ্ট্যসমূহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নিয়মকানুন, নীতি, বিপনন কৌশল অনুযায়ী সময়ের সাথে পরিবর্তীত হতে পারে। বাইকবিডি এধরনের পরিবর্তনের জন্য কোনভাবেই দায়ী নয়। 

অনুবাদকৃত (Znen Vista Test Ride Review by Team BikeBD)

About Saleh Md. Hassan

আমি কোন বাতিকগ্রস্ত পথের খেয়ালী ধরনের নই…. তবে মোটরসাইকেল পছন্দ করি ও প্রয়োজনে ব্যবহার করি মাত্র…. কিছুটা ঘরকুনো বাধ্যগত চালক…. তবে মাঝে মাঝে নিজের ভেতরের যোগী-ভবঘুরে স্বত্তাকে মুক্তি দেই আমার দুইচাকার ঘোড়ার উপর চেপে বসে বিস্তৃত অদেখার পথে ছুটে যাবার জন্য…..অনেকটা বাঁধনহীন চির ভবঘুরের মতো…..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*